ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা সমস্যায়। ভারতীয় সময় বিকেল ৪টা থেকে ফেসবুক ও ইনস্টাগ্রামের নিউজ ফিড রিফ্রেস করা যাচ্ছে না। এমনকী ফেসবুকের মেসেঞ্জার ও হোয়াটস্যাপের ডেস্কটপ ভার্সানেও মেসেজ পাঠাতে সমস্যা হচ্ছে। তিনটি মিডিয়ার এই সমস্যা হচ্ছে মূলত ডেস্কটপ ভার্সানে। মোবাইলে সে ভাবে সমস্যা দেখা যাচ্ছে না।

বিকলে থেকেই হঠাত্  করে ফেসবুকের তিনটি প্ল্যাটফর্ম- ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ ডেস্কটপে অ্যাক্সেস করতে সমস্যা শুরু হয়। প্রথমে মনে করা হয় দু-একটি কম্পিউটারেই এই সমস্যা হচ্ছে। কিন্তু পরে জানা যায় এটা ফেসবুকেরই সমস্যা। ভারত ছাড়াও সব থেকে বেশি সমস্যা দেখা যাচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র, মালয়েশিয়া ও তুরস্কে।

ফেসবুক বা ইনস্টাগ্রামের বদলে তাই টুইটারে ভিড় বাড়ছে। কারণ অনেকেই গুরুত্বপূর্ণ কিছু বার্তা দেওয়ার ক্ষেত্রে ফেসবুকই বেছে নেন। কিন্তু এই সমস্যার ফলে তাঁরা সেই বার্তা ছড়িয়ে দেওয়ার জন্য টুইটারের উপরই ভরসা রাখছেন।

আরও পড়ুন : আপনার ফোন ট্যাপ হচ্ছে না তো? নিজেই কী ভাবে বুঝবেন

আরও পড়ুন : ভুয়ো ঠেকাতে বার্তা হোয়াটসঅ্যাপের

গত মাসে ফেসবুকে বড় সড় সমস্যা হওয়ার পর রবিবার ফের এই সমস্যা। ফেসবুকের তরফে এখনও বিষয়টি নিয়ে কিছু মন্তব্য করা হয়নি, ফলে সমস্যা কত বড় বা কখন এই সমস্যা মিটবে সে বিষয়ে এখনও কিছু বলা যাচ্ছে না।