• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

২৬ দিনে ৬০ কিলোমিটার পথ হেঁটে বাড়ি ফিরল ছোট্ট দোউ দোউ

dog
ছবি: সোশ্যাল মিডিয়া

মনিবের সঙ্গে বেড়াতে গিয়ে হারিয়ে গিয়েছিল সে। অনেক খোঁজাখুঁজির পর প্রিয় কুকুরকে ফিরে পাওয়ার আশা যখন সবাই ছেড়ে দিয়েছে, তখনই বাড়ি ফিরল দোউ দোউ। জানা গিয়েছে, ২৬ দিনে প্রায় ৬০ কিলোমিটার পথ হেঁটেছে সে।

চিনের হাংঝোউ কিউ নামে এক ব্যক্তির পোষ্য দো‌উ দোউ। ওই পরিবারের সকলেরই খুব আদরের সে। সবাই মিলে বেড়াতে গিয়ে হারিয়ে যায় কুকুর ছানাটি। বাড়ি থেকে প্রায় ৬০ কিলোমিটার দূরে একটি সার্ভিস স্টেশনে গাড়ি দাঁড় করিয়েছিলেন কিউ। সেই সময়েই দোউ দোউ হারিয়ে যায়। অনেক খুঁজেও পাওয়া যায়নি। হতাশ হয়ে সকলে বাড়ি ফিরে আসেন।

দোউ দোউ হারিয়ে যাওয়ায় পরিবারের সকলেরই মন খারাপ ছিল। একটা সময়ে তাকে ফিরে পাওয়ার আশাও ছেড়ে দিয়েছিলেন তাঁরা। কিন্তু ঠিক ২৬ দিন পরে আচমকাই বাড়ি ফিরে আসে দোউ দোউ। দরজার সামনে তাকে দাঁড়িয়ে থাকতে দেখে সবাই চমকে যান। কিন্তু বোঝা যায়, খুবই ক্লান্ত সে। অনেক পথ হাঁটার ক্লান্তি তো ছিলই সেই সঙ্গে সারা গায়ে ময়লা। এখন অবশ্য একেবারে ফিট দোউ দোউ। একটু রোগা হয়ে যাওয়া ছাড়া তার কোনও বদল নেই। বাড়ি ফেরার আনন্দে চোখগুলো যেন আরও ঝকঝক করছে, জানিয়েছেন মনিব কিউ। তাঁর পোষ্যর এই ভাবে বাড়ি ফিরে আসার কাহিনি যাঁরাই শুনছেন, তাঁরাই অবাক হয়ে যাচ্ছেন। চিনেরই এক পশু বিশেষজ্ঞ স্থানীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, কুকুরের এমন ক্ষমতা নতুন কিছু নয়। তবে এতটা দূর থেকে পথ চিনে বাড়ি ফেরাকে বেনজির প্রতিভা বলতেই হবে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন