Advertisement
০৬ মে ২০২৪
Shot Dead

গ্রেফতারিতে বাধা, আমেরিকায় ভারতীয়কে গুলি করে হত্যা করল পুলিশ

পুলিশ সূত্রে খবর, মৃত ব্যক্তির নাম সচিন সাহু। তিনি উত্তরপ্রদেশে বাসিন্দা। সান অ্যান্টোনিয়ো পুলিশের দাবি, এক প্রৌঢ়াকে ধাক্কা মেরেছিলেন সাহু। তার পর ঘটনাস্থল থেকে পালিয়ে যান।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ১২:৫৭
Share: Save:

আমেরিকায় এক ভারতীয়কে গুলি করে হত্যা করার অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে। গত ২১ এপ্রিলের ঘটনা। স্যান অ্যান্টোনিয়োতে ওই ভারতীয়কে গুলি করা হয় বলে জানা গিয়েছে। পুলিশের দাবি, ওই ব্যক্তি দুই পুলিশ আধিকারিকের গাড়িতে ধাক্কা মারেন। তাঁকে গ্রেফতার করার চেষ্টা করতে গেলে বাধা দেন। তার পরই পুলিশ গুলি চালায়।

পুলিশ সূত্রে খবর, মৃত ব্যক্তির নাম সচিন সাহু। তিনি উত্তরপ্রদেশে বাসিন্দা। সান অ্যান্টোনিয়ো পুলিশের দাবি, এক প্রৌঢ়াকে ধাক্কা মেরেছিলেন সাহু। তার পর ঘটনাস্থল থেকে পালিয়ে যান। গুরুতর জখম অবস্থায় ওই প্রৌঢ়াকে হাসপাতালে ভর্তি করানো হয়। এর পরই সাহুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। ওই দিনই সন্ধ্যায় সাহুর প্রতিবেশীরা পুলিশকে খবর দেন। পুলিশ তখন সাহুকে গ্রেফতার করতে আসে।

অভিযোগ, পুলিশের দুই আধিকারিক সাহুকে গ্রেফতার করতে গেলে তাঁদের দু’জনকেও গাড়ি দিয়ে ধাক্কা দেন। এক আধিকারিক জখম হন। তাঁকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়। পুলিশের দাবি, দুই অফিসারকে ধাক্কা মেরে পালানোর চেষ্টা করেন সাহু। তখনই এক অফিসার তাঁকে আটকাতে গুলি চালান। সেই গুলিতেই মৃত্যু হয় সাহুর। তবে পুলিশের তরফে এটাও দাবি করা হয়েছে যে, সাহু পাল্টা হামলার চেষ্টা করায় আত্মরক্ষার্থে গুলি চালানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shot Dead US
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE