আমাজনের অ্যালেক্সার সঙ্গে বন্ধুত্ব পাতিয়ে নিজের জন্য কাড়ি কাড়ি খাবার অর্ডার দিয়ে দিল একটা পাখি! শুধু খাবারই নয়, ঘুড়ি, লাইট বাল্ব এমনকি ইলেকট্রিক কেটলিও নিজের জন্য অর্ডার দিল অনলাইন শপিং সংস্থা আমাজনে!

এমন কীর্তি আর কেউ নয়, আফ্রিকার গ্রে প্যারট প্রজাতির পাখি রোকোর। রোকো তার নাম। ইদানীং সে ব্রিটেনে রয়েছে। সম্প্রতি তার মালিক জানতে পেরেছে তার এমন কীর্তির কথা। মালিক কাজে বেরনোর পর রোজই আমাজনের ভার্চুয়াল ভয়েস অ্যাসিস্ট্যান্ট অ্যালেক্সার সঙ্গে মানুষের কণ্ঠে কথা বলে রোকো। নিজের জন্য আইসক্রিম, রেসিন, তরমুজ, স্ট্রবেরি, ব্রকোলির মত ফল-সবজি অর্ডার করেছে সে। এমনকী তার অর্ডারের তালিকায় রয়েছে ঘুড়ি, লাইট বাল্‌বের মতো জিনিসপত্রও। তার কেনাকাটার তালিকা দেখে মনে হতেই পারে যে ক্রিসমাস শপিংটাই সেরে ফেলেছে রোকো।

রেহাই শুধু এটাই যে মালিকের আমাজন অ্যাকাউন্টে চাইল্ড লক করা ছিল। সে কারণে সমস্ত অর্ডার কার্টে জমা হয়েছে। কার্ট চেক করতে গিয়েই মালিকের চোখে ধরা পড়েছে বিষয়টা।

আরও পড়ুন: প্রেমিকের স্বপ্নপূরণে বাড়িতেই কোটি টাকার ডাকাতি প্রেমিকার!

আফ্রিকান গ্রে প্যারটের নকল করার ক্ষমতা প্রচুর। কিন্তু রোকোর মতো এমন চালাক প্যারট সহজে পাওয়া যায় না। রোকোকে প্রথমে বার্কশায়ারে ন্যাশনাল অ্যানিম্যাল ওয়েলফেয়ার ট্রাস্ট স্যাংচুয়ারিতে রাখা ছিল। কিন্তু রোকোর ব্যবহারে পর্যটকেরাই ঘাবড়ে যেতেন। তারই তাকে বর্তমানে এই ইনস্টিটিউশনের বাইরে রাখা হয়েছে।