• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পাকিস্তানে ভারতীয় কূটনীতিকের বাড়িতে রহস্যময় লোডশেডিং নিয়ে বিতর্ক

1
প্রতীকী চিত্র।

টানা চার ঘণ্টা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন। মিলল না কোনও সাহায্য। ইসলামাবাদে ভারতীয় কূটনীতিকের বাড়ির এই ঘটনায় ছড়াল আতঙ্ক।

২৫ ডিসেম্বরের এই ঘটনা প্রকাশ্যে এসেছে মঙ্গলবার। ভারতীয় হাই কমিশনের তরফে পাকিস্তানের বিদেশ মন্ত্রককে এই বিষয়ে অভিযোগও জানানো হয়েছে। ভারতীয় হাই কমিশনের তরফে বলা হয়েছে, বিদ্যুতের লাইনে কোনওরকম সমস্যা ছিল না। তা সত্ত্বেও কী ভাবে টানা চার ঘণ্টা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ছিল কূটনীতিকের বাড়িতে, তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে।

হাই কমিশনের সেকেন্ড সেক্রেটারির ইসলামাবাদের বাড়িটি সেক্টর এফ-৭/২ নম্বরে। ওই বাড়িটিতে ২৫ ডিসেম্বর সকাল ৭টা থেকে সকাল ১০.৪৫ মিনিট পর্যন্ত বিদ্যুৎ সংযোগ ছিল না।

ভারতীয় হাই কমিশনের তরফে বলা হয়েছে, কূটনীতিকের পরিবারের সদস্যদের মধ্যে ওই ঘটনার ফলে আতঙ্ক তৈরি হয়েছিল। সাহায্য চেয়েও পাননি কূটনীতিকের পরিবারের সদস্যরা।

আরও পড়ুন: ১৯ দিন পর মেঘালয়ের খনির তলদেশে ডুবুরি! উদ্ধারের চূড়ান্ত তৎপরতা শুরু​

কমিশন সূত্রে বলা হয়েছে, পাকিস্তানের বিদেশমন্ত্রককে এই বিষয়টিকে অত্যন্ত গুরুত্ব সহকারে দেখতে অনুরোধ করা হয়েছে।কারণ সম্প্রতি পাকিস্তানে ভারতীয় হাই কমিশনের আবাসনে গ্যাস সিলিন্ডার সংযোগের কোনও অনুমতি মেলেনি।

আরও পড়ুন: শিলিগুড়ির পার্ক থেকে পালাল চিতা! নতুন বছরেই আতঙ্কে শহরবাসী​

এই সূত্রই জানিয়েছে, ‘‘দিনের পর দিন আমাদের কূটনীতিকদের হেনস্থা করা হয়েছে। প্রায় ১০ বছরের বেশি হাই কমিশনের বাড়িটি রয়েছে। কিন্তু গ্যাস সংযোগ দেওয়া হচ্ছে না। আসবাবপত্রও সীমান্তে আটকে রয়েছে। এ ছাড়াও টেলিকম সংযোগেরও অনুমতি নেই।’’

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন