Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

টুকরো খবর

২৪ সেপ্টেম্বর ২০১৪ ০১:৫৪

ওষুধ খাওয়া নিয়ে সতর্কতা

নিজস্ব সংবাদদাতা • কলকাতা

অসুখ চিহ্নিত না করে চিকিৎসকের অনুমতি ছাড়া ওষুধ খেলে রোগীর মৃত্যুরও আশঙ্কা থাকে। সেই কারণে ওষুধ খাওয়ার বিষয়ে যে কোনও ব্যক্তিরই সাবধানতা মেনে চলা প্রয়োজন। মঙ্গলবার পশ্চিমবঙ্গ সাংস্কৃতিক ও সমাজকল্যাণ সংস্থা আয়োজিত এক স্বাস্থ্য শিবিরে চিকিৎকেরা স্বাস্থ্য সচেতনতার উপরে আলোচনা প্রসঙ্গে এই কথা জানান। তাঁদের বক্তব্য, সব ওষুধ সকলের ক্ষেত্রে প্রয়োগ করা যায় না। নির্দিষ্ট রোগ ছাড়াও রোগীর অন্য কোনও শারীরিক সমস্যা আছে কি না, তা জানা প্রয়োজন। এ দিন ডায়াবেটিস, ব্লাড প্রেশার, থাইরয়েড, ক্যানসার এবং কিডনির বিভিন্ন অসুখ নিয়ে স্বাস্থ্য সচেতনতা শিবিরে আলোচনা করা হয়। ৪০তম বর্ষে এই স্বাস্থ্য শিবিরের উদ্বোধন করেন সংস্থার চেয়ারম্যান, চিকিৎসক সুবীরকুমার দত্ত। সংস্থার সাধারণ সম্পাদক অলোক দাশগুপ্ত বলেন, “এই অনুষ্ঠানে ‘ফাস্ট ফুড’ না খাওয়ার ব্যাপারেও জন-সচেতনতা বাড়াতে আলোচনা হয়। স্বাস্থ্য শিবিরে উপস্থিত ছিলেন ১২ জন বিশিষ্ট চিকিৎসক।

Advertisement

ওষুধ বিলি

ব্যাঙ্কশাল আদালতের মুহুরিদের সংগঠনের তরফে থ্যালাসেমিয়া ও ক্যানসার আক্রান্ত রোগীদের বিনামূল্যে ওষুধ বিলি করা হল। সোমবার, ব্যাঙ্কশাল আদালত চত্বরে আয়োজিত এই অনুষ্ঠানে অতিরিক্ত মেট্রোপলিটান ম্যাজিস্ট্রেট বিশ্বনাথ প্রামাণিক-সহ অন্য বিচারকেরা ছিলেন। এ ছাড়া, ব্লাইন্ড স্কুল ও ডেফ অ্যান্ড ডাম্ব স্কুলের পড়ুয়াদের মধ্যে বিতরণ করা হয় শিক্ষার সামগ্রীও।

স্কুলে রক্তদান

রবিবার শালবনির জয়পুর এসসি, এসটি ও বিসি স্কুলে রক্তদান শিবির করলেন কর্তৃপক্ষ। ছাত্র-শিক্ষক-অভিভাবক মিলিয়ে ৪১ জন রক্ত দেন। রক্তের সঙ্কট মোকাবিলাতেই এই আয়োজন।



Tags:

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement