Advertisement
০১ মে ২০২৪
Home Cleaning Tips

Cleaning Tips: হঠাৎ অতিথি আসছেন বাড়িতে? ১০ মিনিটেও ঘর গোছানো যায়

মিনিট দশেকে নিজের ঘরের ভোল বদলে ফেলা সম্ভব। রইল সহজ কিছু উপায়।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২১ ১৯:২৬
Share: Save:

সোফার উপর বাড়ির শিশুটির খেলনা, খাতা-বই, জামাকাপড় রাখা! বাড়িতে কোনও শিশু থাকলে তো এমন হাল হয়েই থাকে। শিশু না থাকলেও হয়। অনলাইনে কাজের এই সময়ে ঘরের কোনও ঠিক আছে নাকি? বিছানায় বসে কাজ, সেখানেই খাওয়া। আবার টিভির ঘরে বসে মিটিং। তার জন্য কাগজপত্র, ল্যাপটপ— সব ছড়ানো। তার মধ্যে হঠাৎ ফোন এল কোনও বন্ধু দেখা করতে আসছে। হাতে সময় বেশি নেই। কিন্তু অতিথিকে বসার জায়গা তো করে দিতে হবে।

মিনিট দশেকে নিজের ঘরের ভোল বদলে ফেলা সম্ভব। রইল সহজ কিছু উপায়।

১) ঘরের কোনও একটি আলমারিতে জায়গা খালি রাখুন। খেলনা, বই— সব এক বারে তুলে সেখানেই ঢুকিয়ে দিন।

২) রান্নাঘরে বাসন ছড়ানো রয়েছে? জায়গায় তোলার সময় নেই। একটি বড় ঝুঁড়িতে সব জিনিস ভরে ফেলুন। চা করার জন্য জায়গা বেরিয়ে আসবে।

৩) জামা-কাপড় ছড়ানো থাকলে সব ভরে দিন ওয়াশিং মেশিনের মধ্যে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

৪) একটু মায়াবী আলো জ্বালিয়ে দিন ঘরে। সাদা বড় আলো জ্বললে সব কিছুই বেশি চোখে পড়ে। কয়েকটি ল্যাম্পশেডে হলুদ আলো রাখুন। অতিথি বাড়িতে ঢোকার আগে জ্বালিয়ে দিন।

৫) ঘরে একটু মিষ্টি গন্ধ ছড়ানো যায়। ভাল রুম ফ্রেশনার হোক বা সুন্দর গন্ধ দেওয়া মোমবাতি। সবেতেই ভাল গন্ধ ছড়াবে। তাতে কম গোছানো ঘরে বসেও মন ভাল লাগবে।

উপরের উপায়গুলি, হঠাৎ সমস্যায় পড়লে তা সামাল দেওয়ার ব্যবস্থা মাত্র। কখনওই ঘর গোছানোর অভ্যাস না থাকলে অবশ্য এমন করে বেশি দিন কাজ চালানো সম্ভব নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Home Cleaning Tips Cleaning
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE