Advertisement
০৫ মে ২০২৪
music

দমবন্ধ করা কোভিড-কালে খোলা বাতাসের সন্ধান, এক মঞ্চে বহু শিল্পী

কী হবে সেই অনুষ্ঠানে? সুজয় জানালেন, মিলেমিশে যাবে বিভিন্ন শিল্প মাধ্যম।

সুজয়প্রসাদ চট্টোপাধ্যায়।

সুজয়প্রসাদ চট্টোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২১ ২০:১৪
Share: Save:

কোভিডের কারণে প্রায় একটা গোটা বছর বাড়িতে আটক শিল্পীরা। কেউ কেউ ডিজিটাল মাধ্যমে কাজ করলেও, তার পরিমাণই বা কতটুকু!
এক বছরের এই দমবন্ধ করা পরিস্থিতির পাঁজরে খানিক ঠান্ডা বাতাস দিতে এ বার মঞ্চে উঠছেন একদল শিল্পী। আগামী শনিবার, বিকেল পাঁচটা নাগাদ আইসিসিআর-এ হাজির হবেন তাঁরা সকলে। অনুষ্ঠানের নাম ‘ক্রসিং ওভার’। অন্যতম উদ্যোক্তা সুজয়প্রসাদ চট্টোপাধ্যায় বলেন, ‘‘কোভিড অসংখ্য বৈষম্যের মুখোমুখি দাঁড় করিয়েছে আমাদের। এ রকম সময়ে এক জন শিল্পীর কাছে টিকা তো একটাই— মঞ্চ। সেই কারণেই কলকাতার তাবড় শিল্পীরা একসঙ্গে হাজির হচ্ছেন এই অনুষ্ঠানের মঞ্চে।’’
কী হবে সেই অনুষ্ঠানে? সুজয় জানালেন, মিলেমিশে যাবে বিভিন্ন শিল্প মাধ্যম। যখন তিনি আর্জেন্তিনার কবির লেখা পাঠ করবেন, তার সঙ্গে সুদর্শন চক্রবর্তী পরিবেশন করবেন বিশেষ নাচ। সোহাগ সেন কানাডার সাহিত্যিকের মোনোলগ পাঠ করবেন লিঙ্গ বৈষম্য নিয়ে। একই মঞ্চে থাকবেন মমতাশঙ্কর, পার্বতী বাউল, জয়ন্ত কৃপালানি, শ্রীলেখা মিত্র, রূপঙ্কর বাগচী, জয়তী চক্রবর্তী, সৌরসেনী মৈত্র, মনোময় ভট্টাচার্য, অর্ণব বন্দ্যোপাধ্যায়, তন্ময় চক্রবর্তী, নীপবিথি দাশগুপ্ত, নীলাঞ্জন বিশ্বাস, ঋদ্ধি বন্দ্যোপাধ্যায়, শিবাশিস বন্দ্যোপাধ্যায়-সহ আরও অনেকে। এ দিন অভিনেতা অর্জুন চক্রবর্তীকেও বিশেষ সম্মান দেওয়া হবে। নিজ নিজ ক্ষেত্রে কাজের জন্য সম্মান জানানো হবে চিকিৎসক রূপালি বসু এবং সমাজকর্মী অলকানন্দা রায়কেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dance music
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE