Advertisement
০৪ ডিসেম্বর ২০২২

২৫১ টাকার স্মার্টফোন কেনার হিড়িকে সাইট ক্র্যাশ!

এ বার নয়ডার সংস্থা ‘রিঙ্গিং বেলস্’-এর ওয়েবসাইট-www.freedom251.com ক্র্যাশ করল।ওয়েবসাইটের মাধ্যমে স্মার্টফোন ‘ফ্রিডম ২৫১’ কেনা আর তার জন্য অর্ডার দেওয়ার হিড়িক পড়ে যাওয়ায় ক্র্যাশ করে গেল ‘রিঙ্গিং বেলস্’-এর ওয়েবসাইট-www.freedom251.com।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০১৬ ১৭:৪৬
Share: Save:

এ বার নয়ডার সংস্থা ‘রিঙ্গিং বেলস্’-এর ওয়েবসাইট-www.freedom251.com ক্র্যাশ করল।

Advertisement

ওয়েবসাইটের মাধ্যমে স্মার্টফোন ‘ফ্রিডম ২৫১’ কেনা আর তার জন্য অর্ডার দেওয়ার হিড়িক পড়ে যাওয়ায় ক্র্যাশ করে গেল ‘রিঙ্গিং বেলস্’-এর ওয়েবসাইট-www.freedom251.com।

সংস্থাটি তাদের ওয়েবসাইটে জানিয়েছিল, ওই ওয়েবসাইটের মাধ্যমে ১৮ ফেব্রুয়ারি সকাল ৬টা থেকে ২১ ফেব্রুয়ারি সকাল ৮টা পর্যন্ত বিশেষ ধরনের একটি স্মার্টফোন কেনা বা তার জন্য অর্ডার দেওয়া যাবে। তার পর এতটাই হিড়িক পড়ে যায় যে, আজ সকাল থেকেই ওই ওয়েবসাইটটি পুরোপুরি ক্র্যাশ করে যায়।

ব্যাপক সাড়ার জন্য সংস্থাটির তরফে গ্রাহকদের ধন্যবাদ জানিয়ে বলা হয়, তারা আগামী ২৪ ঘণ্টার মধ্যেই ওয়েবসাইটটি সারিয়ে ফেলছে। তার মাধ্যমে আবার ওই স্মার্টফোন কেনার জন্য অর্ডার দেওয়া যাবে।

Advertisement

ফ্রিডম ২৫১ এই মুহূর্তে বিশ্বের সব থেকে সস্তা স্মার্টফোন, এ নিয়ে কোনও সন্দেহ নেই। যেন চৈত্র সেল। তাই বৃহস্পতিবার সকাল ছ’টা বাজতেই সোয়াশো কোটির দেশ হুড়মুড়িয়ে ঝাঁপিয়ে পড়ল ফ্রিডম ২৫১ অফিসিয়াল ওয়েবসাইটে। কিন্তু সস্তার স্মার্টফোন কিনতে গিয়ে শুধু দস্তানা নিয়ে ঘরে ফিরতে হল না তো গ্রাহকদের? সোশ্যাল মিডিয়া কিন্তু তেমনই প্রতিক্রিয়া দেখাচ্ছে। বেশির ভাগই চরম সমস্যায় পড়েছেন ফোন বুক করতে গিয়ে। কেউ বলছেন, ওয়েবসাইটে বুক করতে সমস্যা হচ্ছে। তবে ঠিকঠাক ভাবে ফোন বুক করতে পেরেছেন, এমন গ্রাহকও রয়েছেন যথেষ্ট।

দেখুন গ্যালারি- স্মার্টফোনের এই ৮ বদ অভ্যাস আপনার ঘুম কেড়ে নিতে পারে

আরও পড়ুন- কী ভাবে কিনবেন ২৫১ টাকার স্মার্টফোন?

প্রথমত, ফ্রিডম ২৫১ কেনার ক্ষেত্রে অফিসিয়াল ওয়েবসাইটে কোনও নামি বিপণন সংস্থার নাম নেই। মোবাইল প্রস্তুতকারক রিঙ্গিং বেলসের জনসংযোগ দায়িত্ব যে সংস্থার হাতে, তাদের যথাযথ পরিচয় নেই এই ওয়েবসাইটে। তাই সরকারি ছত্রছায়ায় ফ্রিডম ২৫১ মহাসমারোহে উদ্বোধন হলেও মোবাইল বুক করতে গিয়ে এই আশঙ্কা থেকেই যাচ্ছে গ্রাহকদের।

ফ্রিডম ২৫১ লঞ্চ হওয়ার ১২ ঘণ্টা পর সোশ্যাল মিডিয়ায় মোবাইল বুক করা নিয়ে বিরূপ প্রতিক্রিয়া দেখা যায়। অনেকেই অভিযোগ করেছেন, অর্ডার করার পর মোবাইল বা ইমেলে কোনও কনফার্মেশন আসছে না। আবার কেউ অভিযোগ করছেন, ফর্ম ফিল আপ সঠিক ভাবে করা যাচ্ছে না।

তবে এ রকম অনেক গ্রাহকই রয়েছে যাঁরা মোবাইল বুক করতে পেরেছে।টুইটারে জানিয়েছেন সে কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.