Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ অক্টোবর ২০২১ ই-পেপার

লাইফস্টাইল

সামনেই ফ্রেন্ডশিপ ডে, রইল পকেটসই উপহারের সন্ধান

নিজস্ব প্রতিবেদন
২৮ জুলাই ২০১৮ ১০:৩৫
বন্ধুত্ব জীবনের অন্যতম প্রয়োজনীয় আশ্বাস। তাই বন্ধুর জন্য কালেন্ডারে ধার্য হয়েছে একটা গোটা দিবস! সামনেই ৫ অগস্ট। বন্ধুর জন্য বরাদ্দ দিন। কিন্তু এ বার ফ্রেন্ডশিপ ডে-তে বন্ধুকে কী উপহার দেবেন? ২০০-৩০০ টাকার মধ্যে অভিনব কিছু তুলে দিতে চান? তা হলে একটু আগে থেকেই নিন প্রস্তুতি। রইল তেমনই কিছু উপহারের সুলুকসন্ধান। ছবি: পিক্সঅ্যাবে।

কফি মগ: যে কোনও কফি মগ নয়, বরং এ বারের ফ্রেন্ডশিপ ডে-তে সাধারণ কফি মগ কিনে তার উপর এঁকে ফেলুন নিজেদের ফেলে আসা দিনের কোনও নস্টালজিক ছবি কিংবা বন্ধুর প্রিয় কোনও সংলাপ। নিজে না পারলে, কফিমগের উপর আঁকেন— এমন পেশাদার কাউকে দিয়ে আঁকিয়ে নিন। এমন ব্যক্তিগত ছোঁয়াচের কফি মগ খুব পছন্দ হবে বন্ধুর। ছবি: পিক্সঅ্যাবে।
Advertisement
বুকমার্ক: বন্ধু বই পড়তে ভালবাসেন? তা হলে বই ছাড়াও কিনে দিতে পারেন বাহারি বুকমার্ক। শহরের নামী কোনও ‘বুক স্টোর’ বা স্টেশনারি দোকানে সহজেই মিলবে এমন উপহার। প্রিয় সাহিত্যিকের গদ্যের অংশ বা প্রিয় কবির কবিতার পঙ্‌ক্তি লেখা রুচিশীল বুকমার্ক পেলে আনন্দিত হবেন বইপোকা বন্ধু। ছবি: পিক্সঅ্যাবে।

ফ্রেমবন্দি: বন্ধুর কোনও ছবি আপনার খুব পছন্দের? তা হলে বরং একটু চমক থাকুক উপহারে। বন্ধুর অজান্তেই সেই ছবি জোগাড় করে নিন তাঁর ফেসবুক বা ইনস্টাগ্রাম থেকে। তার পর তা বাঁধিয়ে দিন। নিজের ছবি বাঁধানো অবস্থায় দেখতে অনেকেই পছন্দ করেন। আর তা প্রিয়জনের হাত থেকে পেলে তার অনুভূতিই আলাদা! ছবি: শাটারস্টক।
Advertisement
চকোলেট: ভোজনরসিক বন্ধুর জন্য এর চেয়ে ভাল উপহার আর কী-ই বা হতে পারে? নানা ডিপার্টমেন্টাল স্টোরে ফ্রেন্ডশিপ ডে উপলক্ষে বিশেষ প্যাকেটবন্দি চকোলেট আসে। এক দিন গিয়ে পছন্দ করে কিনে আনলেই কাজ শেষ। তার পর এক সঙ্গে ভাগ করে খান সেই চকোলেট। ছবি: পিক্সঅ্যাবে।

অভিনব টি শার্ট: কলকাতা শহরের এমন অনেক কাফে আছে, যেখানে নকশাদার টি শার্ট মেলে পকেটসই দামে। মজার সংলাপ লেখা টি শার্ট কিনে ফেলুন বন্ধুর জন্য। ফ্রেন্ডশিপ ডে উপলক্ষে ইতিমধ্যেই বাজারে এসে গিয়েছে বেশ কিছু নজরকাড়া কথা লেখা টি শার্ট— যা পড়লে হাসতে বাধ্য হবেন। তেমন মজার উপহারে বন্ধুত্বও ভরে থাকুক হাসি-আনন্দে। নিজস্ব চিত্র।

ডিও: সাজতে ভালবাসেন বন্ধু? তা হলে ডিও কেন নয়? নামী কোম্পানির পারফিউমের চেয়ে ভাল মানের ডিও-র দামও অনেক কম। কাজেই পকেটমানির উপরও চাপ পড়বে না, আবার বন্ধুও খুশি হবেন। ছবি: শাটারস্টক।

হ্যান্ডমেড ল্যাম্প: ঘর সাজাতে কাজেও লাগে, আবার ব্যবহার উপযোগীও। দামও ৩০০-র মধ্যে। রকমারি জিনিস রাখা কাফে বা হ্যান্ডমেড জিনিসের দোকানে মিলবে এমন ল্যাম্প। অনলাইন অর্ডারেও সহজলভ্য। ছবি: পিক্সঅ্যাবে।