• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কেমন হবে আপনার চোখের সাজ? জানালেন শর্মিলা সিংহ ফ্লোরা

eye

পুজো তো চলেই এল। পুজোর জামা, জুতো সবই রেডি। কিন্তু পুজোর মেক আপ কেমন হবে তা নিয়ে এখনও চিন্তায়? কেমন হবে লাইনারের টান, কীভাবেই বা করবেন আই শ্যাডোর ব্লেন্ড, পুজোয় চোখের মেকআপ ট্রেন্ডের কথায় বিশেষজ্ঞ শর্মিলা সিংহ ফ্লোরা।

আই শ্যাডো

শুধুমাত্র লিপস্টিক নয়। এবার পুজোয় আই শ্যাডোর ক্ষেত্রেও চোখ বন্ধ করে বেছে নিন ন্যুড শেডের আই শ্যাডো। ন্যুডের ম্যাজিক যেমন সকালের সাজের মাত্রা ঠিক রাখবে, তেমনই রাতের সাজেও লাউড রঙের সঙ্গে অনায়াসে ব্লেন্ড করে নিতে পারবেন।

ন্যুডের সঙ্গেই এবারের পুজোর আই শ্যাডোর বাজারে রমরমা চলছে হট রঙের। কমলা, নীলের মতো সাহসী রঙের চাহিদায় সামিল হন আপনিও। এই রংগুলি যেমন উজ্জ্বলতা আনবে আপনার লুকে, তেমনই ভিড়ের মধ্যেও রাখবে আপনার স্বতন্ত্রতা। তবে এই শেডগুলি ব্যবহারের সময় ঠিক ভাবে ব্লেন্ড না করলে কিন্তু বিপর্যয় ডেকে আনতে পারে আপনার সাজে।

আরও পড়ুন: স্যালোঁয় না গিয়ে এই উপায়ে কার্লি করে ফেলুন চুল!​

চোখের মেকআপকে হাইলাইট করতে বেছে নিন সোনালি বা রুপোলির মতো মেটালিক রংগুলি। এত ব্রাইট রং পছন্দ না হলে বেছে নিতে পারেন তামাটে রংগুলিকেও।

স্মোকি আইজের ফ্যানরা এই পুজোতে এড়িয়ে চলুন তাঁদের পছন্দের চোখের মেকআপ। এবার পুজোয় কিন্তু স্মোকি আইজের ট্রেন্ড নেই একেবারেই। তার বদলে ব্লেন্ড আই মেকআপেই হয়ে উঠুন অনন্যা। আই শ্যাডো ব্লেন্ডিংয়ে নিজের মতোই ট্রাই করে নিন যে কোনও স্টাইল, যা আপনার লুকের সঙ্গে মানানসই হবে। চোখের কোণে হালকা আই শ্যাডো লাগিয়ে অন্য কোণে গাঢ় রঙের সঙ্গে ব্লেন্ড করে নিন।

চোখের পাতার উপরে পুরোটাই আই শ্যাডোর গাঢ় শেড লাগিয়ে সামনে থাকুক হালকা শেডের ছোঁয়া বা মেটালিক রঙের টান।

আরও পড়ুন: খালি গায়েই রূপ খুলবে জামদানির সাজে​

আইলাইনার ও কাজল

আইলাইনারের টানে ফিরে এসেছে ক্যাট আইয়ের ট্রেন্ড। অন্যদিকে কাজল পরে হালকা স্মাজ করে নিন। এতে আপনার মেকআপে, চোখই হয়ে উঠবে আপনার বিশেষত্ব। 

মাসকারা লাগিয়ে চোখের পাতা হাইলাইট করার ক্ষেত্রে চলে এসেছে নতুন ট্রেন্ড। ম্যাগনেট আইল্যাশের যুগে যে কেউ নিজে নিজেই লাগিয়ে নিতে পারেল এই ফলস আইল্যাশ। সঙ্গে লাগান ডাবল কোটেড মাসকারা। ব্যস তা হলেই আপনি পুজোর জন্য প্রস্তুত।

 

আর যাই করুন না কেন, মনে রাখবেন, কোনও মেকআপই যেন বাড়াবাড়ি মনে না হয়। আপনার ত্বকের রং অনুযায়ী বেছে নিন শেড। না হলে কিন্তু পুজোর সাজের বারোটা বাজতে‌ বেশি সময় লাগবে না!

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন