Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

পুজোর সাজে লাস্ট মিনিট টাচ আপ টিপস

সকাল থেকে রাত পর্যন্ত টানা প্রোগ্রাম। মাঝে বাড়ি ফিরতে না পারলে রেস্তোরাঁ বা শপিং মলের ওয়াশরুমেই পাঁচ মিনিটে টাচ আপ করে ফ্রেশ হয়ে যান। শুধু

প্রমা মিত্র
১৯ অক্টোবর ২০১৫ ১৮:৫৩
Save
Something isn't right! Please refresh.
Popup Close

পুজোর প্ল্যান কী আপনার? রোজই প্রায় সকাল থেকে রাত পর্যন্ত টানা প্রোগ্রাম। সকালে বন্ধুদের সঙ্গে বেরিয়ে ঠাকুর দেখার পর লাঞ্চ। সন্ধেয় আরেক দলের সঙ্গে আড্ডা আর ডিনার। সময়ের অভাবে বাড়ি ফিরতে পারবেন কিনা ঠিক নেই। কিন্তু সকালের থেকে রাতের সাজ তো একটু অন্যরকম হতেই হবে। তার ওপর সারাদিন ঘোরার পর আয়নায় নিজের ক্লান্ত মুখ কল্পনা করলেই কান্না পাচ্ছে। চিন্তা নেই। মাঝে বাড়ি ফিরতে না পারলে রেস্তোরাঁ বা শপিং মলের ওয়াশরুমেই পাঁচ মিনিটে টাচ আপ করে ফ্রেশ হয়ে যান। শুধু মনে করে ব্যাগে রাখতে হবে কয়েকটা জিনিস।

কী কী রাখবেন- ওয়েট ওয়াইপ, ফেস ওয়াশ, বিবি ক্রিম, কাজল, লিপ গ্লস, হালকা ময়শ্চারাইজার বা টোনার, হেয়ার ব্রাশ, হালকা পারফিউম। ব্যস! এই কয়েকটা জিনিস থাকলেই কেল্লা ফতে।

কী করবেন- ফ্রেশ দেখাতে হলে প্রথমেই সকালের ক্লান্তি কাটানো দরকার। তাই ওয়াশরুমে ঢুকেই আগে ওয়েট টিস্যু দিয়ে ভাল করে মুখ মুছে নিন। যদি সকালে কাজল পরে অফিস যান তাহলে অবশ্যই কাজল পুরো পরিষ্কার করে তুলে নেবেন। সকালের ঘাঁটা কাজল থেকে গেল কিন্তু আপনাকে ক্লান্ত লাগতে বাধ্য। এ বার ঠান্ডা জলের ঝাপটায় মুখ ভাল করে ধুয়ে নিন। ত্বক যদি বেশি তৈলাক্ত হয় ফেস ওয়াশ দিয়ে ধুয়ে নিত পারেন। তবে তারপর কিন্তু হালকা টোনার বা ময়শ্চারাইজার অবশ্যই লাগিয়ে নেবেন। নাহলে কিন্তু ত্বক দেখতে শুষ্ক লাগতে পারে। আর শুষ্ক লাগলেই আপনাকে নির্জীব দেখাবে।

Advertisement

এরপর আঙুলের ডগায় এক চিলতে বিবি ক্রিম বা ফাউন্ডেশন নিয়ে সারা মুখে লাগিয়ে ভাল করে ত্বকের সঙ্গে মিশিয়ে দিন। ফাউন্ডেশন বেশি হয়ে গেলে কিন্তু সাজ একেবারেই মাটি। ঠিকঠাক ভাবে ফাউন্ডেশন লাগাতে পারলে ত্বকে আসবে মসৃণ ন্যাচারাল লুক। এরপর চোখে গাঢ় কাজল, মাস্কারা আর ঠোঁটে গ্লস বা হালকা লিপস্টিক। টাচ আপ কমপ্লিট। যদি সচ্ছন্দ হন তবে গালে দিতে পারেন হালকা শিমারের ছোঁয়া। আলো ঝলমল রাস্তায় চোখে পড়বে আপনার উজ্জ্বল মুখ।

চুল ভাল করে আঁচড়ে নিয়ে সকালের থেকে একটু অন্য রকম করে সেট করে নিন। হালকা পারফিউম লাগিয়ে নিলেই আপনি তৈরি। সব মিলিয়ে পাঁচ থেকে সাত মিনিট। যদি শাড়ি পরেন তাহলে ব্যাগে রেখে দিতে পারেন একটা একস্ট্রা ব্লাউজ আর এক সেট গয়না। সারাদিন ঘেমে গায়ে লেপটে থাকা ব্লাউজ যদি পরে থাকতে ইচ্ছা না করে বদলে ফেলুন। ব্লাউজ বদলালে একই শাড়িতেই বদলে যাবে লুক। বদলে নিন কানের দুল, হাতের চুড়ি বা গলার হারও। সকালে টিপ না পরলে সন্ধেবেলা পরে নিন। আর সকালে পরলে সন্ধেবেলা তুলে ফেলুন। শাড়ি একই রইল, অথচ পুরো লুকটাই বদলে গেল। সেলফিটা পোস্ট করতে ভুলবেন না কিন্তু।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement