Advertisement
২৫ জুন ২০২৪

বাড়িতেই ক্রিসমাস পার্টি? জেনে নিন ১০ প্ল্যানিং টিপস

ক্রিসমাস এসেই গেল। রোজই এর ওর বাড়ি পার্টির নিমন্ত্রণ। আপনার বাড়িতে কবে হচ্ছে? কবে, কী ভাবে পার্টি আয়োজন করবেন ভেবে পাচ্ছেন না? দারুণ পার্টি আয়োজন করতে দেখে নিন এই ১০ টিপস।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০১৫ ১১:৫৩
Share: Save:

ক্রিসমাস এসেই গেল। রোজই এর ওর বাড়ি পার্টির নিমন্ত্রণ। আপনার বাড়িতে কবে হচ্ছে? কবে, কী ভাবে পার্টি আয়োজন করবেন ভেবে পাচ্ছেন না? দারুণ পার্টি আয়োজন করতে দেখে নিন এই ১০ টিপস।

১। দিন- এই সময় পার্টি, পিকনিক নিয়ে সকলেই ব্যস্ত থাকেন। তাই কোন দিন আপনি বাড়িতে পার্টি রাখছেন সেটা আন্তত ১০ দিন আগে থেকে ঠিক করে নিন। এতে প্ল্যান করার অনেকটা সময় পাবেন। দিন ঠিক করার সময় শুধু নিজের সুবিধা নয়, অন্যদের সুবিধাও দেখে নিন।

২। নিমন্ত্রণ- দিন ঠিক করে ফেলার পরই বন্ধুদের ফোন, ই-মেল, মেসেজ বা হোয়াটসঅ্যাপ করে জানিয়ে দিন। পার্টি প্ল্যান করে ফেলেছেন অথচ গড়িমসি করে জানাতে দেরি করলেন সেটা করবেন না। তাড়াতাড়ি জানালে অন্যদেরও সুবিধা হবে। ঠিক কত জন আসতে পারবেন সেটাও বুঝে যাবেন। ফলে আয়োজন করতে সুবিধা হবে।

৩। মেনু- পার্টির মূল আকর্ষণ কিন্তু খাবার। তাই মেনুতে কী কী রাখবেন সেটা আগে থেকে ঠিক করে নিন। শেষ মুহূর্তে ঝক্কি এড়ানো যাবে। এমন কিছু রাখবেন মেনুতে যা মোটামুটি সকলে পছন্দ করবেন।

৪। পার্টির জায়গা- প্ল্যানিং মানে কিন্তু শুধু খাবারের প্ল্যানিং নয়। কোথায় অতিথিদের বসাবেন, খাবার টেবিল কী ভাবে রাখবেন, কোন জায়গায় নাচের ব্যবস্থা করবেন সেগুলো আগে থেকে প্ল্যান করে সেই মতো বাড়ি পরিষ্কার করে, গুছিয়ে, সাজিয়ে নিন। না হলে অতিথিরা এসে গেলে অপ্রস্তুত হয়ে পড়বেন।

৫। বার- যদি বার রাখতে চান তাহলে অতিথিদের পছন্দের ওপর অবশ্যই জোর দিন। এমন ড্রিঙ্ক রাখুন যা সকলেই খেতে পারেন। রেড ওয়াইন, লাইট বিয়ার, ফ্রুট জুস, কোল্ড ড্রিঙ্ক হতে পারে আদর্শ বার আইটেম। খাবার টেবিলের থেকে দূরে অন্য দিকে বারের জায়গা তৈরি করুন। সুযোগ থাকলে ওপেন বার সবচেয়ে ভাল আইডিয়া।

৬। ওয়েলকাম- সুন্দর ভাবে আয়োজন করা যতটা গুরুত্বপূর্ণ, ঠিক ততটাই জরুরি ওয়ার্ম ওয়েলকাম। অতিথিরা এসে গেছেন অথচ আপনি তখনও পার্টির আয়োজনে ব্যস্ত এমনটা যেন না হয়। নিজে দরজা খুলুন, গ্রিট করুন, অতিথিদের গুরুত্ব দিন। ওয়েলকাম কেমন হচ্ছে সেটাই কিন্তু গোটা পার্টির মুড তৈরি করে দেয়।

৭। মিউজিক- নাচের জন্য ঘর তো রেডি করে রেখেছেন কিন্তু মিউজিকের আয়োজন করেছেন কী? অতিথিরা নাচার জন্য প্রস্তুত এ দিকে তখনও আপনি মিউজিক হাতড়ে বেরোচ্ছেন এমনটা যেন না হয়। আগে থেকে তৈরি করে রাখুন প্লে-লিস্ট। সেই মতো সিডি, পেন ড্রাইভ রেডি করে গুছিয়ে রাখুন। তবে বারের কাছাকাছি নাচার জায়গা করবেন না। এতে গ্লাস ভেঙে বিপত্তি হতে পারে।

৮। গেম- পার্টি মজাদার করে তুলতে গেমের আয়োজন রাখুন। এমন গেম যাতে বাচ্চারা, বড়রা সকলেই অংশ নিতে পারে। ছোট ছোট গিফটও রাখতে পারেন। সকলেই উপভোগ করবেন। সুষ্ঠ ভাবে গেম পরিচালনা করতে পারলে আপনি দারুণ হোস্ট।

৯। মজা করুন- যাঁর বাড়িতে পার্টি সকলে কিন্তু তাঁর সঙ্গ আশা করেন। গেস্টরা নিজেদের মতো সময় কাটাচ্ছেন আর আপনি খালি ব্যস্ত হয়ে পড়ছেন এমনটা করবেন না। সকলের সঙ্গে মজা করুন। দেখবেন পার্টির মুড অন্য রকম হয়ে যাবে।

১০। বাচ্চাদের জন্য- বড়রা নিজেদের মতো পার্টি উপভোগ করছেন, এ দিকে বাচ্চারা বোর হচ্ছেন এমনটা যেন না হয়। শিশুরাও যাতে পার্টি উপভোগ করতে পারে সে দিকে নজর দিন। ওদের জন্য গেম, মজার ব্যবস্থা রাখুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

party winter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE