Advertisement
২২ এপ্রিল ২০২৪
Supreme Court

চুল কাটায় গন্ডগোল, ২ কোটির ক্ষতিপূরণের নির্দেশ পেয়ে সুপ্রিম কোর্টে গেল সালোঁ!

এনসিডিআরসি-এর নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সর্বোচ্চ আদালতে আপিল জানায় হোটেল সংস্থা আইটিসি। এই মামলায় কী রায় দিল আদালত?

Picture of Supreme Court

এনসিডিআরসি-এর নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সর্বোচ্চ আদালতে আপিল জানায় হোটেল সংস্থা আইটিসি। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:২৮
Share: Save:

মডেলের চুল কাটতে গিয়ে গোলমাল, নির্দিষ্ট সালোঁ-কে এই কাজের জন্য ২ কোটি টাকার ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেয় জাতীয় ক্রেতা সুরক্ষা কমিশন (এনসিডিআরসি)। মঙ্গলবার এনসিডিআরসি-এর এই আদেশের উপর স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্টের মতে, ক্ষতিপূরণের পরিমাণ কত হবে তা নির্ধারণ করতে হবে বস্তুগত প্রমাণের উপর ভিত্তি করে, নিছক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে নয়।

এনসিডিআরসি-এর এই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সর্বোচ্চ আদালতে আপিল জানায় হোটেল সংস্থা আইটিসি। এক মডেল তাদের বিরুদ্ধে অভিযোগ জানায় যে, তারা নাকি সেই মডেলের চুল যতটা তিনি বলেছিলেন, তার অনেক বেশি কেটে ফেলেছে। আর চুলের ট্রিটমেন্ট করার সময় মডেলের মাথার ত্বক ক্ষতিগ্রস্ত হয়েছে। এনসিডিআরসির রিপোর্টে বলা হয়, আইটিসির ভিতরে নামী এক সালোঁর এই কীর্তির জন্য কাজ হারিয়েছেন সেই মডেল। তিনি মানসিক ভাবে ভেঙে পড়েছেন। তাঁর আর্থিক ক্ষতি হয়েছে শুধু তাই নয়, ওই দিনের পর থেকে তিনি মানসিক উদ্বেগের মধ্যে দিয়ে যাচ্ছেন।

সুপ্রিম কোর্ট জানিয়েছে, এনসিডিআরসি-এর এই সিদ্ধান্ত যথেষ্ট একতরফা হয়েছে। ঘটনাটি ২০১৮ সালের। শীর্ষ আদালত ওই মহিলাকে সেই বছরে ওঁর মোট সম্পত্তির পরিমাণ কত ছিল লিখিত ভাবে প্রমাণ-সহ তা আদালতে জমা দিতে আদেশ দিয়েছে। সেই সময় তাঁর হাতে মডেলিং ও বিজ্ঞাপনের কী কী প্রজেক্ট ছিল, সেই সবের চুক্তিপত্র ও নথি আদালতে জমা দিতে বলা হয় ওই মডেলকে। তবে ওই মডেল সেগুলি কোর্টে জমা দিতে পারেননি।

Image of Hair Cutting

সুপ্রিম কোর্ট জানিয়েছে, এনসিডিআরসি-এর এই সিদ্ধান্ত যথেষ্ট একতরফা হয়েছে। ছবি: শাটারস্টক।

মহিলার মানসিক পরিস্থিতির সঙ্গে সমব্যথী আদালত। তবে এনসিডিআরসি সেই পরিমাণ টাকা ক্ষতিপূরণের জন্য বরাদ্দ করেছে তা অনেকটাই বেশি। এনসিডিআরসি-কে ক্ষতিপূরণের বিষয়টি পুনর্বিবেচনা করতে বলেছে সর্বোচ্চ আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Supreme Court model
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE