• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

২৬/১১-র ধাঁচে ফের হামলা হবে, মুম্বইয়ের দুই তাজ হোটেলে পাকিস্তান থেকে হুমকি ফোন

Taj Hotel
হুমকি ফোন ঘিরে মুম্বইয়ের তাজ হোটেল ও মুম্বই পুলিশে চাঞ্চল্য। —ফাইল চিত্র

২৬/১১ মুম্বই হামলার স্মৃতি উস্কে দিল পাকিস্তান থেকে আসা ফোন কল। মুম্বইয়ের দু’টি তাজ হোটেলেই ২৬/১১-র ধাঁচে হামলা চালানো হবে বলে ফোনে হুমকি দেওয়া হয়েছে পাকিস্তান থেকে। এই খবর পাওয়ার পরেই তোলপাড় শুরু হয়েছে মুম্বই পুলিশে। দুই হোটেলকে নিরাপত্তায় মুড়ে ওই ফোন কলের সূত্র সন্ধানে নেমে পড়েছে পুলিশ। পুরো শহরেই বাড়ানো হয়েছে নিরাপত্তা।

মুম্বই পুলিশ সূত্রে খবর মিলেছে, সোমবার রাতে কোলাবায় তাজমহল প্যালেস হোটেল এবং বান্দ্রায় তাজ ল্যান্ডস এন্ড হোটেলের ল্যান্ড ফোনে ফোন আসে। ফোনে হুমকি দেওয়া হয়, ফের ২০০৮ সালের ২৬/১১-র ধাঁচে হামলা চালানো হবে হোটেলে। দুই হোটেলেই নিজস্ব নিরাপত্তা বাহিনী রয়েছে। ওই হুমকি ফোনের পরেই নিরাপত্তা কয়েক গুণ বাড়িয়ে দেন হোটেল কর্তৃপক্ষ। মুম্বই পুলিশেও খবর পাঠান হোটেল কর্তৃপক্ষ। তার পরেই দুই হোটেলের বাইরে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করে নজরদারি বাড়িয়ে দেওয়া হয়েছে।

কিন্তু ফোন আদৌ পাকিস্তান থেকেই করা হয়েছিল, নাকি অন্য কোথাও থেকে, সে বিষয়ে পুলিশ এখনও কিছু জানতে পারেনি। ফোনের কল রেকর্ড ঘেঁটে সেই তথ্য উদ্ধারের চেষ্টা চলছে বলে জানিয়েছে মুম্বই পুলিশ।

আরও পড়ুন: প্যাংগংয়ের ভারতীয় ভূখণ্ডে আঁকা চিনের প্রতীক, মিলল নতুন উপগ্রহ চিত্র

আরও পড়ুন: চিনকে কোনও তথ্য পাচার করেনি তারা, দাবি টিকটকের

২০০৮ সালের ২৬ নভেম্বর সমুদ্রপথে এসে একসঙ্গে ছত্রপতি শিবাজি টার্মিনাস রেলস্টেশন, লিওপোল্ড ক্যাফের মতো বেশ কয়েকটি জায়গায় হামলা চালিযেছিল পাক জঙ্গিরা। সেই সময় কোলাবার এই তাজ প্যালেস হোটেলেও হামলা হয়েছিল। তিন দিন ধরে জঙ্গিদের সঙ্গে ভারতীয় কমান্ডো বাহিনীর ‘যুদ্ধে’ জঙ্গিমুক্ত হয়েছিল মুম্বই। সোমবার রাতের ফোন কলের পর মুম্বই পুলিশ এবং তাজ হোটেলের অনেকের মুখেই ফিরে এসেছে সেই ২৬/১১-র স্মৃতি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন