• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অযোধ্যা রায় পুনর্বিবেচনার আর্জিতে নারাজ আনসারি

Ayodhya Verdict
অযোধ্যা নিয়ে সুপ্রিম কোর্টের রায় পুনর্বিবেচনার আর্জিতে নারাজ মূল মামলাকারী।

Advertisement

অযোধ্যা নিয়ে সুপ্রিম কোর্টের রায়ের পুনর্বিবেচনার আর্জি জানাবেন না মামলার মূল আবেদনকারী ইকবাল আনসারি। তাঁর বক্তব্য, এ ব্যাপারে মুসলিম পার্সোনাল ল’বোর্ড তাদের মতো সিদ্ধান্ত নিতে পারে। কিন্তু তিনি আর এর পক্ষ হতে চান না। অযোধ্যা রায় পুনর্বিবেচনা নিয়ে মুসলিম পার্সোনাল ল’বোর্ড খুব শীঘ্রই বৈঠকে বসবে। আনসারির বক্তব্য, ওই বৈঠকের ব্যাপারে তাঁকে কিছু জানানো হয়নি। 

সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে মসজিদের জমির ব্যাপারে অবশ্য আজ কিছুটা অন্য সুরে কথা বলেন আনসারি। তাঁর কথায়, ‘‘সরকার অযোধ্যায় যে ৬৭ একর জমি অধিগ্রহণ করেছিল, সেখান থেকেই মসজিদ গড়ার জন্য ৫ একর দিতে হবে।’’ 

এ দিনই জমিয়ত উলেমায়ে হিন্দ-এর কর্তা মৌলানা আরশাদ মাদানি বলেছেন, সুন্নি ওয়াকফ বোর্ড যেন মসজিদের জন্য ৫ একর জমি গ্রহণ না করে। ১৯৯১ সালে অযোধ্যায় বিতর্কিত এলাকা ছাড়াও সংলগ্ন জমি অধিগ্রহণ করেছিল কেন্দ্র। 

এ দিকে সুপ্রিম কোর্টের রায়ের পর থেকেই রামভক্তদের ভিড় বাড়ছে অযোধ্যায়। দলে দলে লোক এখন প্রস্তাবিত রামমন্দিরের জমি দেখতে যাচ্ছেন। উত্তরপ্রদেশের বাসিন্দাদের পাশাপাশি বিহার, গুজরাতের মতো রাজ্য থেকেও অনেকে সেখানে যাচ্ছেন। সরযূতে স্নান করে মন্দিরে পুজোও দিচ্ছেন অনেকেই। এ দিনই শিয়া ওয়াকফ বোর্ডের প্রধান ওয়াসিম রিজভি মন্দির নির্মাণের জন্য ৫১ হাজার টাকা সাহায্যের কথা ঘোষণা করেছেন। 

সরকারের এক পদস্থ আধিকারিক জানিয়েছেন, সুপ্রিম কোর্টের রায় মেনে রামমন্দির নির্মাণের জন্য একটি অছি পরিষদ গঠন করা হবে। তবে এর জন্য সংসদে কোনও আইন পাশ করার দরকার নেই।  

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন