• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

৫ কোটি পরিবারকে খাওয়াবে বিজেপি

BJP
প্রতীকী চিত্র।

নবরাত্রির সঙ্গেই দেশ জুড়ে শুরু হয়েছে লকডাউন। সমস্যায় পড়েছেন দরিদ্র-গরিব মানুষেরা। তাই নবরাত্রে অন্তত ন’টি দুঃস্থ পরিবারকে খাওয়ানোর জন্য নিজের লোকসভা কেন্দ্র বারাণসীর মানুষের কাছে আর্জি জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর ওই পরামর্শ গোটা দেশে রূপায়ণের সিদ্ধান্ত নিলেন বিজেপি নেতৃত্ব। দলের  এক কোটি আর্থিক ভাবে স্বচ্ছল সমর্থককে প্রতিদিন পাঁচটি পরিবার, অর্থাৎ ফি দিন পাঁচ কোটি পরিবারের লোককে আগামী ২১ দিন ধরে খাওয়ানোর জন্য সমর্থকদের এগিয়ে আসার নির্দেশ দিলেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডা। 

করোনা সংক্রমণের হাত থেকে বাঁচতে গোটা দেশে ২১ দিন টানা লকডাউনের ঘোষণা করেছে নরেন্দ্র মোদী সরকার। এতে সংক্রমণের আশঙ্কা কমলেও, অসুবিধায় পড়েছেন দুঃস্থ, দরিদ্র এবং দিনমজুরেরা। বিশেষ করে যারা দিন-আনেন-দিন-খান এমন মানুষেরা। শাসক শিবিরও বুঝতে পারছে, দেশের সব জায়গায় সরকারের পক্ষে এমন লোকেদের জন্য খাবারের সংস্থান করা সম্ভব নয়। সে কারণেই দলীয় সমর্থকদের নামানোর পরিকল্পনা নিয়েছে দল।  

গত কাল বারাণসীর জনতাকে নবরাত্রির  শুভেচ্ছা জানিয়ে ন’টি পরিবারকে খাওয়ানোর দায়িত্ব নেওয়ার অনুরোধ করেন প্রধানমন্ত্রী । বিজেপি সূত্রে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর আহ্বানে এগিয়ে আসার সিদ্ধান্ত নেয় দল। প্রধানমন্ত্রী বক্তব্য রাখার পরেই সব রাজ্যের বিজেপি সভাপতির সঙ্গে বৈঠক করেন নড্ডা। বৈঠকে গোটা দেশ জুড়ে আর্থিক ভাবে স্বচ্ছল এমন ১ কোটি সমর্থককে চিহ্নিত করার দায়িত্ব দেওয়া হয়। যাঁরা লকডাউন পর্বে প্রতিদিন ৫টি পরিবারের খাওয়ানোর দায়িত্ব নেবেন। উপার্জন না-থাকায় দুঃস্থ মানুষেরা খাওয়া নিয়ে যে সমস্যায় পড়েছেন তা অনেকটাই ওই উদ্যোগে সমাধান হবে বলে আশা করছেন বিজেপি নেতৃত্ব। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন