• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নরেন্দ্র-নীরব তুলনা, রাহুলের বিরুদ্ধে মানহানির মামলা

Rahul Gandhi
রাহুল গাঁধী। ফাইল চিত্র।

মোদী-রাহুল বাগযুদ্ধ পৌঁছে গেল আদালতের আঙিনায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অপমানের অভিযোগে, কংগ্রেস সভাপতি রাহুল গাঁধীর বিরুদ্ধে উত্তরপ্রদেশের দেওরিয়া জেলা ফাস্ট ট্র্যাক কোর্টে মানহানির মামলা দায়র করেছেনরাজ্যের এক বিজেপি নেতা। তাঁর নাম শালভ মনি ত্রিপাঠি।

দিল্লিতে কংগ্রেসের প্লেনারি অধিবেশনের ভাষণে, দুর্নীতির প্রসঙ্গ উঠতেই নরেন্দ্র মোদী, নীরব মোদী এবং ললিত মোদীর নাম টেনে আনেন রাহুল গাঁধী। তাঁর বক্তব্য ছিল, মোদী মানেই দুর্নীতিগ্রস্ত।

বিজেপির তরফ থেকে প্রায় সঙ্গে সঙ্গেই রাহুলের বক্তব্যের বিরুদ্ধে প্রতিবাদ জাননো হযেছিল। কিন্তু তাতেও বিষয়টি শেষ হল না। এবার তা পা রাখল আদালতে। উত্তরপ্রদেশের বিজেপি নেতা শালভ মনি ত্রিপাঠি শুক্রবার ৪৯৯ এং ৫০০ নম্বর ধারায় রাহুল গাঁধীর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেন। তাঁর দাবি, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দুর্নীতিগ্রস্ত বলে রাহুল যেমন বিজেপি কর্মীদের আহত করেছেন, সেই সঙ্গে অপমান করেছেন দেশের সমস্ত মানুষকে।”

আরও পড়ুন: উনিশের ভোটারই ‘পরীক্ষা’ মোদীর

আরও পড়ুন: রাহুলের পথে মোদী, জবাবও দেবেন প্রশ্নের

কংগ্রেস অবশ্য এই মামলাকে খুব একটা গুরুত্ব দিতে রাজি নয়। তাদের ধারণা, মামলা মোকদ্দমার ভয় দেখিয়ে রাহুলের মুখ বন্ধ করার চেষ্টা করছে বিজেপি।কংগ্রেসের সাধারণ সম্পাদক আনওয়ার হুসেনের বক্তব্য, “ মামলার ভয় পায় না কংগ্রেস। দরকারে জেলে যেতেও কংগ্রেসের কর্মীরা প্রস্তুত। কিন্তু দেশের মানুষের স্বার্থে প্রতিবাদ চালিয়ে যাওয়া হবে।’’ মামলার শুনানি ৫ এপ্রিল।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন