• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ফেসবুককে ‘চূড়ান্ত’ সমন দিল্লি বিধানসভার

Facebook
ছবি: সংগৃহীত।

ফেসবুক ইন্ডিয়াকে ‘চূড়ান্ত’ সমন পাঠাল দিল্লি বিধানসভার ‘শান্তি ও সম্প্রীতি’ কমিটি। ফেসবুক ইন্ডিয়ার বিরুদ্ধে অভিযোগ, গত ফেব্রুয়ারির দিল্লি হিংসার ঘটনায় উস্কানিমূলক এবং হিংসা-বিদ্বেষ ছড়াতে পারে এমন পোস্টগুলি নিজেদের প্ল্যাটফর্ম থেকে মুছে দেননি ওই সোশ্যাল মিডিয়ার কর্তৃপক্ষ। আগামী বুধবার কমিটির সামনে ফেসবুক ইন্ডিয়ার এক শীর্ষ আধিকারিককে হাজিরা দিতে বলা হয়েছে।

গত ১৫ সেপ্টেম্বর দিল্লি বিধানসভার ‘শান্তি ও সম্প্রীতি’ কমিটির সামনে হাজিরা দিতে বলা হয়েছিল ফেসবুক ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর তথা ভাইস প্রেসিডেন্ট অজিত মোহনকে। কিন্তু তিনি গরহাজির ছিলেন। ওই সোশ্যাল মিডিয়া কর্তৃপক্ষের যুক্তি ছিল, এই একই বিষয়ে যেহেতু তাঁরা সংসদীয় কমিটির সামনে হাজিরা দিয়েছেন, তাই দিল্লি বিধানসভার ওই কমিটির সামনে তাঁরা উপস্থিত হবেন না। তাঁদের বক্তব্য ছিল, দিল্লি বিধানসভার কমিটি ওই সমন প্রত্যাহার করুক।

ফেসবুক কর্তৃপক্ষের ওই মনোভাবে অসন্তোষ প্রকাশ করেছে আম আদমি পার্টির বিধায়ক রাঘব চড্ডার নেতৃত্বাধীন ওই কমিটি। আজ এক বিবৃতিতে কমিটি বলেছে, ‘‘হাজিরা দেওয়ার ব্যাপারেই এই নোটিস জারি করা হয়েছে। এই নোটিসকে কোনও ভাবে অগ্রাহ্য করা হলে তা হবে, সংবিধান কর্তৃক প্রদত্ত এই কমিটির অধিকারকে অমর্যাদা করা। ফেসবুক ইন্ডিয়ার প্রতিনিধির এই মনোভাব দিল্লিবাসীর প্রতি অবমাননাকর। এ ব্যাপারে সর্বসম্মত সিদ্ধান্ত হয়েছে, তিনি যদি আবারও হাজির হতে অসম্মত হন, তা হলে কমিটি তার ক্ষমতা প্রয়োগ করে স্বাধিকার ভঙ্গের অভিযোগে পদক্ষেপ করতে বাধ্য হবে এবং সভা বাধ্য হবে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার কথা ভাবতে।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন