• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

#গার্লসহুড্রিঙ্কবিয়ার: তুমুল ট্রোলের মুখে পর্রীকর

Manohar Parrikar
মেয়েদের বিয়ার খাওয়া বাড়তে দেখে তিনি ভীত— এই মন্তব্য করে তুমুল সমালোচনার মুখে পর্রীকর। —ফাইল চিত্র।

সোশ্যাল মিডিয়ায় ঝড়ের মুখে পড়ে গেলেন গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পর্রীকর। মেয়েদের বিয়ার পান প্রসঙ্গে যে মন্তব্য তিনি করেছেন, তা নিয়ে প্রবল সমালোচনা শুরু হল টুইটারে। ‘গার্লসহুড্রিঙ্কবিয়ার’ নামে একটি হ্যাশট্যাগ ট্রেন্ড করতে শুরু করল দিল দেশ জুড়ে। বলিউড, সাংবাদিকতা, সাহিত্য— নানা ক্ষেত্রের প্রতিষ্ঠিত মানুষজন ট্রোল করতে শুরু করলেন পর্রীকরকে।

শুক্রবার গোয়া বিধানসভা আয়োজিত এক কর্মসূচিতে মনোহর পর্রীকর বলেছিলেন, ‘‘আমি তো ভয় পেতে শুরু করেছি এটা দেখে যে, মহিলারাও বিয়ার খাচ্ছেন দেদার। এটা আর সহ্য করা যাচ্ছে না।’’ এই মন্তব্যের খবর ছড়াতেই নিন্দা শুরু হয় বিভিন্ন শিবির থেকে।

প্রায় দু’দিন কেটে গেলেও কিন্তু সমালোচনার ঝড় থামেনি। টুইটারে, ফেসবুকে কটাক্ষের বান ডেকেছে পর্রীকরের বিরুদ্ধে। #গার্লসহুড্রিঙ্কবিয়ার যেন অস্বস্তির অন্য নাম হয়ে উঠেছে গোয়ার মুখ্যমন্ত্রীর জন্য।

 

 

সাংবাদিক নিষ্ঠা গৌতম তাঁর টুইটার ওয়ালে বিয়ার খাওয়ার ছবি শেয়ার করতে মহিলাদের আহ্বান জানান। সপ্তাহান্তে বিয়ার খেয়েই পর্রীকরের মন্তব্যের প্রতিবাদ জানাচ্ছেন মেয়েরা, এমনই একটা ছবি তুলে ধরার চেষ্টা করেন তিনি। নিষ্ঠা লেখেন, ‘‘টু স্যর, উইথ লাভ। চিয়ার্স ফ্রম গোয়া, মিস্টার পর্রীকর!’’

 

 

আরও পড়ুন: রজনীকান্ত গেরুয়া রং মাখলে জোট অসম্ভব, জানালেন কমল

অনেকেই বিয়ার খাওয়ার ছবি শেয়ার করতে শুরু করেন। সাংবাদিক সীমা গোস্বামী, হরিন্দর বাবেজা, বীনা বেণুগোপাল— বিয়ারের ছবি শেয়ার করে পর্রীকরের প্রতি কটাক্ষ ছুড়তে থাকেন অনেকেই।

 

 

আরও পড়ুন: চলন্ত গাড়িতে কিশোরীকে ধর্ষণ, এ বার লুধিয়ানায়

সুরকার তথা প্লেব্যাক গায়ক বিশাল দাদলানির টুইট: ‘‘মনোহর পর্রীকর, আমি এমন মহিলাদের চিনি, যাঁরা বিয়ার এবং ওয়াইন এবং ভদকা এবং হুইস্কি খান এবং কেউ কেউ গাঁজাও খান। তাঁরা সকলেই বুদ্ধিমতী, স্বয়ংসম্পূর্ণ, শক্তিশালী মহিলা, আপনার অনুমোদন যাঁদের প্রয়োজন নেই...।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন