গম্ভীর-বিজেন্দ্রের পর যুদ্ধে গায়ক হংসরাজ
নির্বাচন কমিশনে জমা দেওয়া হলফনামায় দেখা যাচ্ছে পূর্ব দিল্লিতে বিজেপির ক্রিকেটার প্রার্থী গৌতম গম্ভীরই দিল্লির প্রার্থীদের মধ্যে সবচেয়ে ধনী।
gambhir

দিল্লিতে লড়াই তিন মুখী। তিন দলের সাত জন করে প্রার্থীর মনোনয়নপত্র জমা দেওয়ার পর্বও সারা হল আজ। দুই খেলোয়াড় ময়দানে নামছেন, স্পষ্ট হয়ে গিয়েছিল গত কালই। আজ যোগ হলেন এক জন গায়কও। বেশ কয়েক বছর ধরেই বিজেপিতে আছেন পঞ্জাবি গায়ক হংসরাজ হংস। কাজ করছিলেন দলিতদের মধ্যে। তাঁকে উত্তর-পশ্চিম দিল্লিতে প্রার্থী করেছে বিজেপি। 

নির্বাচন কমিশনে জমা দেওয়া হলফনামায় দেখা যাচ্ছে পূর্ব দিল্লিতে বিজেপির ক্রিকেটার প্রার্থী গৌতম গম্ভীরই দিল্লির প্রার্থীদের মধ্যে সবচেয়ে ধনী। মনোনয়নপত্র পেশ করে সাংবাদিকদের বলেছেন, ‘‘নরেন্দ্র মোদীর সঙ্গে সততার নতুন ইনিংস শুরু করতে চলেছি। পূর্ব দিল্লিকে দিল্লির সেরা এলাকা করে তোলাই হবে আমার লক্ষ্য।’’ 

কংগ্রেসের ‘তারকা প্রার্থী’ অলিম্পিক পদক জয়ী বক্সার বিজেন্দ্র সিংহ মনোনয়ন পেশ করে জানিয়েছেন, চাষি পরিবারের ছেলে তিনি। স্বল্প ও মধ্যবিত্তের রুটি-রুজির সমস্যা নিজের জীবন দিয়ে দেখেছেন। গাড়ির ভাড়া বাঁচিয়ে খাবার কিনেছেন এক সময়। তাই মানুষের সুখ-দুঃখে পাশে থাকতে চান। অনেক তারকা প্রার্থীই ভোটের ময়দানে আসেন, জেতেন, আর পাঁচ বছরে নিজের নির্বাচনকারীদের দিকে ফিরেও তাকান না। এমনটা করবেন না বলে আশ্বাস দিয়েছেন বক্সার বিজেন্দ্র। তাঁর কথায়, ‘‘কাজের সংস্থান আমরা সবচেয়ে বড় ভাবনা। এটাই তরুণ প্রজন্মের প্রধান সমস্যা। এক জন খেলোয়াড় হিসেবে ক্রীড়া পরিকাঠামো বাড়ানোর দিকেও নজর দিতে চাই। দক্ষিণ দিল্লিতে বিজেন্দ্র লড়াই বিজেপির রমেশ বিধুড়ী ও আপের রাঘব চড্ঢার বিরুদ্ধে। 

দিল্লি দখলের লড়াইলোকসভা নির্বাচন ২০১৯ 

                                           

২০১৯ লোকসভা নির্বাচনের ফল

আপনার মত