• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বদলি-ঝামেলায় ইস্তফা দিলেন প্রধান বিচারপতি

madras high court
মাদ্রাজ হাইকোর্ট।

ইস্তফা দিলেন মাদ্রাজ হাইকোর্টের প্রধান বিচারপতি বিজয়া তাহিলরামানি। আজ রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে ইস্তফাপত্র পাঠান তিনি। বদলি নিয়ে টানাপড়েনের জেরেই হাইকোর্টের প্রধান বিচারপতির পদ থেকে পদত্যাগ করলেন ওই মহিলা বিচারপতি। এ নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

ক’দিন আগেই সুপ্রিম কোর্টের কলেজিয়াম বিচারপতি তাহিলরামানিকে মাদ্রাজ হাইকোর্ট থেকে মেঘালয় হাইকোর্টে বদলির সিদ্ধান্ত নিয়েছিল। সেই সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য কলেজিয়ামকে অনুরোধ জানান তিনি। কলেজিয়াম সেই আর্জি খারিজ করে দেয়। এর পরেই শুক্রবার মাদ্রাজ হাইকোর্টের বিচারপতিদের সঙ্গে একটি নৈশভোজে বিচারপতি তাহিলরামানি ইস্তফা দেওয়ার ইচ্ছের কথা জানিয়ে দিয়েছিলেন। সেই মতো শনিবার পদত্যাগের চিঠি পাঠিয়েছেন তিনি।

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন কলেজিয়াম মেঘালয় হাইকোর্টের প্রধান বিচারপতি এ কে মিত্তলকে মাদ্রাজ হাইকোর্টে বদলি করেছে। ২৮ অগস্ট কলেজিয়াম মেঘালয় হাইকোর্টের প্রধান বিচারপতি পদে বিচারপতি তাহিলরামানির নাম সুপারিশ করে। গত ৩ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে লেখা হয়, কলেজিয়াম সব দিক খতিয়ে দেখার পরেই বিচারপতি তাহিলরামানির অনুরোধ খারিজ করেছে। মাদ্রাজ হাইকোর্টের প্রধান বিচারপতির পদ ছেড়ে বিচারপতি তাহিলরামানিকে যে মেঘালয় হাইকোর্টে যেতে হবে, সে কথাও জানানো হয়। এর পরেই জল্পনা ছিল বিচারপতি তাহিলরামানি ইস্তফা দিতে পারেন। আজ তা-ই সত্যি হল।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন