• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রাজ্যসভার পদ হারিয়ে আদালতে গেলেন শরদ

Sharad Yadav
ছবি: সংগৃহীত।

রাজ্যসভার সদস্যপদ খারিজ হওয়ায় দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হলেন জেডি (ইউ)-এর বিক্ষুদ্ধ নেতা শরদ যাদব। আদালতের কাছে আবেদনে শরদ দাবি করেছেন, এই নির্দেশ জারির আগে তাঁকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হয়নি।

চলতি বছরের জুলাইয়ে কংগ্রেস ও রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি)-এর থেকে মহাজোট ভেঙে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার বিজেপি-র হাত ধরার পর থেকেই বিদ্রোহী হয়ে উঠেন শরদ। সম্প্রতি জেডি (ইউ)-এর প্রাক্তন সভাপতি শরদকে রাজ্যসভায় দলের নেতার পদ থেকে সরিয়ে দেন নীতীশ। এর পর নীতীশ ঘনিষ্ঠ দুই নেতা আর সি পি সিংহ ও সঞ্জয় ঝা রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডুর কাছে একটি আবেদন করেন।

৫ সেপ্টেম্বরের ওই আবেদনে শরদের সদস্যপদ খারিজের আর্জি জানানো হয়। সেই আর্জির ভিত্তিতেই ৪ ডিসেম্বর শরদ যাদব-সহ জেডি (ইউ)-এর আর এক নেতা আলি আনোয়ারের সদস্যপদ খারিজ করেন বেঙ্কাইয়া নাইডু।

আরও পড়ুন

থমকে উন্নয়নের রথ, অবজ্ঞার জবাব দিতে চায় অমদাবাদের মুসলিম মহল্লা

মিনারেল ওয়াটারের বেশি দাম নিচ্ছে হোটেল? হতে পারে জরিমানা

অনুষ্কার জন্য গান গাইলেন বিরাট! দেখুন ভিডিও

নাইডু অবশ্য দাবি করেছেন, “স্বেচ্ছায় জেডি (ইউ)-এর সদস্যপদ ছেড়ে দিয়েছেন শরদ। এর ফলে রাজ্যসভাতেও ওই পদের নির্বাচন করতে হবে।” কারণ, ওই দলের মনোনীত সদস্য হিসেবেই রাজ্যসভায় এসেছিলেন শরদ। গত বছর রাজ্যসভায় নির্বাচিত হন শরদ। আগামী ২০২২-এ তাঁর মেয়াদ শেষ হওয়ায়র কথা ছিল। অন্য দিকে, আলি আনোয়ারের মেয়াদ শেষ হবে আগামী বছরের গোড়ায়। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন