• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

এনকাউন্টারে নিহতদের দেহের ফের ময়নাতদন্ত, বিপাকে হায়দরাবাদ পুলিশ

Telengana Encounter
এনকাউন্টারে নিহতদের দেহ ফের ময়নাতদন্তের নির্দেশ

তরুণী চিকিৎসককে গণধর্ষণ ও খুনের ঘটনায় চার অভিযুক্তের এনকাউন্টার নিয়ে নতুন করে বিপাকে পড়ল হায়দরাবাদ পুলিশ। এ বার ওই ঘটনায় নিহতদের দেহ ফের ময়নাতদন্ত করার জন্য নির্দেশ দিল তেলঙ্গানা হাইকোর্ট। আগামী সোমবারের মধ্যে এমসের বিশেষজ্ঞ এবং চিকিৎসকদের দিয়ে ওই ময়নাতদন্ত করানোর জন্যও বলেছে আদালত।

এনকাউন্টার হয়েছিল গত ৬ ডিসেম্বর। কিন্তু, তা নিয়ে বিতর্ক এখনও তাড়া করে বেড়াচ্ছে হায়দরাবাদ পুলিশকে। ওই ঘটনা ‘ভুয়ো সংঘর্ষ’ বলে অভিযোগ করে ইতিমধ্যেই তেলঙ্গানা হাইকোর্টে কয়েকটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছে। সেই মামলার ভিত্তিতেই শনিবার আদালত নির্দেশ দেয়, আগামী সোমবার বিকেল পাঁচটার মধ্যে ওই চার জনের দেহের পুনরায় ময়নাতদন্ত করতে হবে। এ জন্য একটি মেডিক্যাল টিম গঠন করার নির্দেশও দিয়েছে আদালত। ওই মেডিক্যাল টিম গঠনে এমস কর্তৃপক্ষকে অনুরোধ করার জন্য তেলঙ্গনা সরকারকে নির্দেশ দিয়েছে আদালত। ওই দলে তিন ফরেনসিক বিশেষজ্ঞকে রাখার জন্যও নির্দেশ দেওয়া হয়েছে। আপাতত, এনকাউন্টারে নিহত চার জনের দেহ রাজ্যের গাঁধী হাসপাতালের মর্গে রয়েছে।

শুক্রবারই এনকাউন্টারে নিহত চার জনের পরিবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে। এনকাউন্টারে জড়িত পুলিশ কর্মীদের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করার দাবি তুলেছেন নিহতদের আত্মীয়রা। তেলঙ্গনা সরকারের কাছ থেকে তাঁরা ৫০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণও দাবি করেছেন। তার চব্বিশ ঘণ্টার মধ্যেই তেলঙ্গানা হাইকোর্টের এই নির্দেশে চাপে পড়ল হায়দরাবাদ পুলিশ।

আরও পড়ুন: সিএএ বিরোধী পড়ুয়া-মিছিলে ভাসল কলকাতা

আরও পড়ুন: যশোর রোড ধরে এগিয়ে আসছে বিমান, যানবাহন আটকে ঘণ্টা তিনেক​

হায়দরাবাদে তরুণী চিকিৎসককে গণধর্ষণ ও খুনের ঘটনায় চার জন অভিযুক্তকে গ্রেফতার করা হয় গত ২৯ নভেম্বর। কিন্তু, গত ৬ ডিসেম্বর ভোর বেলা চার অভিযুক্তের এনকাউন্টারে মৃত্যু হয়। আর সেই ঘটনা নিয়ে এখনও টানাপড়েন চলছেই।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন