• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ঠাকরে ঠেকাতে রথে দেবেন্দ্রও

devendra fadnavis

নিজেকে মুখ্যমন্ত্রীর মুখ হিসেবে মেলে ধরতে ইতিমধ্যেই রাজ্যে ৫ হাজার কিলোমিটার যাত্রায় বেরিয়েছেন শিবসেনা নেতা আদিত্য ঠাকরে। টক্কর দিতে এ বারে অমিত শাহের রথে চাপছেন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীস।

শিবসেনার দাবি, লোকসভা ভোটের আগেই মহারাষ্ট্রে বিধানসভা ভোট নিয়ে রফা হয়ে গিয়েছে বিজেপি সভাপতি অমিত শাহ ও শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের মধ্যে। শিবসেনার মতে, দুই নেতাই রাজি হয়েছেন মহারাষ্ট্রে মুখ্যমন্ত্রীর পদ ছেড়ে দেওয়া হবে শিবসেনাকে। উভয় দলই সমান আসনে লড়বে। সেই মোতাবেক ঠাকরের পরিবারের হয়ে প্রথম বার ভোটে লড়ার সিদ্ধান্ত নিয়েছেন আদিত্য ঠাকরে। তাঁকে মুখ্যমন্ত্রীর মুখ হিসেবে মেলে ধরতেও শুরু করেছেন সেনা-নেতারা। মাস তিনেকের মধ্যেই ভোট। সে দিকে তাকিয়ে এ বার মুখ্যমন্ত্রী ফডণবীসও পাল্টা রথযাত্রায় বেরোনোর সিদ্ধান্ত নিলেন। কাল তার উদ্বোধনে যাচ্ছেন রাজনাথ সিংহও।

অতীতে অমিত শাহ যে ‘রথ’-এ চেপে উত্তরপ্রদেশে ঘুরেছিলেন, সেটিকেই সাজিয়ে নিয়ে বেরোবেন দেবেন্দ্র। ভোটের আগে অন্য দল ভাঙিয়ে নিজেদের শক্তি বাড়ানোরও প্রতিযোগিতাও চলছে। গত সপ্তাহেই এনসিপি থেকে নেতারা শিবসেনায় যোগ দিয়েছেন। ফডণবীস আজ কংগ্রেস ও এনসিপি থেকে আরও চার জনকে বিজেপিতে যোগ দেওয়ান। শরদ পওয়ার অবশ্য অভিযোগ করেছেন, ‘‘ইডি ও সিবিআইকে দিয়ে দল ভাঙানো হচ্ছে।’’ রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও কংগ্রেস নেতা পৃথ্বীরাজ চহ্বাণও একই অভিযোগ করেন। কিন্তু মুখ্যমন্ত্রী তা অস্বীকার করেছেন। আর শিবসেনাও তাদের মুখপত্রে লিখেছে, ‘‘এমন হলে তো শরদ পওয়ারের ভাইপো অজিতের সব থেকে আগে দল ছাড়া উচিত ছিল!’’ 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন