• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

৫৬ ঘণ্টার লড়াইয়ে ২ জঙ্গি-সহ নিহত ৮

kupwara
প্রতীকী ছবি।

কাশ্মীরের কুপওয়ারায় ৫৬ ঘণ্টা ধরে চলা সংঘর্ষে পাঁচ জওয়ান ও এক স্থানীয় বাসিন্দা নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। নিহত হয়েছে দুই জঙ্গিও।

কুপওয়ারার বাবাগুন্দ এলাকায় জঙ্গি গতিবিধির খবর পেয়ে শুক্রবার অভিযান শুরু করে বাহিনী। তখনই সংঘর্ষ শুরু হয়। শুক্রবারই দুই জঙ্গি নিহত হয়েছে বলে দাবি করেছিল সেনা। কিন্তু তার পরে ফের গুলিবর্ষণ শুরু করে জঙ্গিরা। তাতে সিআরপিএফের ইনস্পেক্টর পিন্টু, কনস্টেবল বিনোদ ও শ্যামনারায়ণ সিংহ যাদব এবং জম্মু-কাশ্মীর পুলিশের কনস্টেবল নাসির আহমেদ ও গুলাম মুস্তাফা বারা নিহত হয়েছেন। পুলিশ জানিয়েছে, ওয়াসিম আহমেদ মির নামে এক স্থানীয় বাসিন্দাও গুলির লড়াইয়ে আহত হন। পরে হাসপাতালে তাঁর মৃত্যু হয়। ঘটনাস্থল থেকে দুই জঙ্গির দেহ উদ্ধার হয়েছে বলে জানিয়েছে সেনা। তাদের পরিচয় জানার চেষ্টা চলছে। ঘটনাস্থল পুরোপুরি বিস্ফোরকমুক্ত না করা পর্যন্ত স্থানীয় বাসিন্দাদের সেখানে না যেতে অনুরোধ করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, ওই এলাকার ভূ-প্রকৃতির জন্যই অভিযান শেষ করতে সময় লেগেছে। দু’তিনটি বাড়িতে আশ্রয় নিয়েছিল জঙ্গিরা। অভিযানে নষ্ট হয়ে গিয়েছে সেগুলিও। স্থানীয়দের দাবি, অনেকগুলি বাড়ির ক্ষতি করেছে বাহিনী। অনেক বাসিন্দাকে বাড়ি ছেড়ে পালাতে হয়েছে। গতকাল সেনাপ্রধান বিপিন রাওয়ত নিয়ন্ত্রণরেখা ও আন্তর্জাতিক সীমান্তের পরিস্থিতি খতিয়ে দেখেন। হোয়াইট নাইট কোরের কম্যান্ডিং অফিসার পরমজিৎ সিংহের সঙ্গে বৈঠক করেন সেনাপ্রধান।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন