• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রেডমি নোট-৪: ব্যাটারি বিস্ফোরণের কারণ জানাল শাওমি

Xiaomi
অভিযোগ উড়িয়ে দিল শাওমি। ছবি- সাক্ষী ওয়েবসাইট

রেড নোট ৪-এর ব্যাটারি সংক্রান্ত ত্রুটির অভিযোগ উড়িয়ে দিল শাওমি। ব্যাটারি নয় গ্রাহকের দোষেই মোবাইলে বিস্ফোরণ হয়েছে বলে দাবি সংস্থার। শুক্রবার আনুষ্ঠানিক ভাবে একটি বিবৃতি প্রকাশ করে জানায় তারা।

অন্ধ্রপ্রদেশে পূর্ব গোদাবরী জেলার রভুলাপালেমের ভাবনা সূর্যকিরণ নামে এক ব্যবসায়ীর পকেটে বাইক চালানোর সময় হঠাত্ই মোবাইল বিস্ফোরণ হয়। ঘটনাটি ঘটে রবিবার। সাক্ষী পোস্ট নামে একটি ওয়েবসাইটে প্রকাশিত খবর অনুযায়ী, ওই বিস্ফোরণে আহত হন ভাবনা। তিনি জানিয়েছিলেন, কুড়ি দিন আগে ফ্লিপকার্ট থেকে শাওমির রেড নোট ৪ কেনেন। এই ঘটনায় শাওমি সংস্থার কাছে ক্ষতিপূরণ চাইতে আদলতে দ্বারস্থ হবেন বলে জানিয়েছিলেন সূর্যকিরণ।

আরও পড়ুন- বাজারে এল নোকিয়া ৮, জেনে নিন দাম ও ফিচার

সোশ্যাল মিডিয়ায় বিস্ফোরণ হওয়া মোবাইল এবং আহত সূর্যকিরণের ছবি পোস্ট হতেই তা ভাইরাল হয়ে যায়। এর পর ঘটনাটি খতিয়ে দেখার আশ্বাস দেয় ওই চিনা মোবাইল প্রস্তুতকারক ওই সংস্থা।

আরও পড়ুন- কোথায় বাড়ছে ইনফ্লুয়েঞ্জা, কারা ভোগেন অবসাদে, জানাচ্ছে টুইটার

শুক্রবার সরকারি ভাবে এক বিবৃতিতে ওই সংস্থার তরফে বলা হয়, সম্প্রতি পূর্ব গোদাবরীতে রেডমি নোট ৪ মোবাইল ক্ষতির ঘটনায় তদন্ত করে দেখা গিয়েছে, বাইরে থেকে অতিরিক্ত চাপেই এই দুর্ঘটনা ঘটে। ওই গ্রাহকের সঙ্গে একাধিক বার কথা বলে বিস্তারিত তথ্য নেওয়া হয়। যে ভাবে মোবাইলটি পুড়ে বেঁকে গিয়েছে, স্ক্রিন এবং ব্যাক কভার নষ্ট হয়েছে তাতে অতিরিক্ত চাপে বিস্ফোরণ হয়েছে বলে প্রাথমিক ধারণা। তবে, নির্দিষ্ট কারণ খুঁজতে আরও তদন্ত করা হবে বলেও জানানো হয়। পাশাপাশি, গ্রাহকদের সতর্কও করা হয়। মোবাইলের ডিভাইস খুলে রাখা, ব্যাটারির আঘাত করা বা ডিভাইসের উপর অত্যাধিক চাপ সৃষ্টি করার থেকে বিরত থাকার অনুরোধ করা হয়েছে সংস্থার তরফে। এর পরও যদি কোনও সমস্যা দেখা দেয়, তা হলে শাওমির কাস্টোমার কেয়ার যোগাযোগ করতে হবে বলে জানানো হয়।

রেডমি নোট ৪-এর ব্যাটারির ক্ষমতা ৪১০০ মিলিঅ্যাম্প আওয়ার। চলতি বছর জানুয়ারিতেই লঞ্চ করে এই ফোন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন