কথায় বলে মনের কাছে পৌঁছানোর চাবিকাঠি লুকিয়ে আছে আমাদের জিভেই। তাই এবার মনের মানুষ খুঁজে দেওয়ার জন্য অভিনব এক পদ্ধতি নিল ইলেকট্রনিক্স দ্রব্য নির্মাতা স্যামসাং। আপনি কী খেতে পছন্দ করেন, সেই বুঝেই আপনার মনের মানুষ খুঁজে দেবে স্যামসাংয়ের তৈরি নতুন একটি অ্যাপ্লিকেশন। নতুন এই অ্যাপ্লিকেশনটির নাম দেওয়া হয়েছে ‘রেফ্রিজারডেটিং’।

‘রেফ্রিজারডেটিং’ নামের এই অ্যাপ্লিকেশনটি আপনার ফ্রিজের ছবির মাধ্যমে খুঁজে দেবে আপনার পছন্দের মানুষ। অ্যাপ্লিকেশনের সাহায্যে সাহায্যে আপনার ফ্রিজের ভিতরে কী খাবার আছে, তার ছবি তুলে পোস্ট করতে হবে এই অ্যাপ্লিকেশনে আপনার প্রোফাইলে। তারপর আপনার পছন্দের খাবারের সঙ্গে তুলনা করেই আপনার সমমনস্ক মানুষটিকে খুঁজে দিতে সাহায্য করবে এই অ্যাপ্লিকেশনটি, এমনই দাবি প্রস্তুতকারী সংস্থা স্যামসাংয়ের।

আপাতত সুইডেনে পরীক্ষামূলক ভাবে চালু করা হয়েছে এই অ্যাপ্লিকেশনটি। তবে খুব তাড়াতাড়ি অন্যান্য দেশেও এই অ্যাপ্লিকেশনটির সুবিধা পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে। সুতরাং চিন্তার দিন হয়তো শেষ হয়তো চলেছে এইবার। আর মনের মানুষের সঙ্গে হোটেল বা রেস্তরাঁয় খেতে গিয়ে সমস্যায় পড়তে হবে না ভিন্ন ভিন্ন পছন্দ বা রুচি নিয়ে।

আরও পড়ুন: ভারতের বাজারে উন্নত প্রযুক্তির ইলেকট্রনিক স্পোর্টস শু! চমকে দিল শাওমি

আরও পড়ুন: দিল্লির কুয়াশাই দক্ষিণ এশিয়ার উষ্ণায়নের কারণ, জানাল গবেষণা