Advertisement
০৫ মে ২০২৪
Aamir Khan

অভিনয় নয়, অন্য রূপে দেখা যাবে আমিরকে, অনুরাগীদের চমক দিতেই কি এই সিদ্ধান্ত?

বিক্রম ভট্টের পরিচালনায় ১৯৯৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘গুলাম’ ছবিতে অভিনয় করেছিলেন আমির খান। অভিনয়ের পাশাপাশি ‘গুলাম’ ছবির জন্য ‘আতি কয়া খন্ডালা’ গানটি গেয়েছিলেন অভিনেতা নিজেই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৩ ১৭:১৭
Share: Save:
০১ ১৮
Aamir Khan

১৯৯৪ সালে মুক্তি পেয়েছিল ‘ফরেস্ট গাম্প’। এই ছবির অনুকরণে ২০২২ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল আমির খান এবং করিনা কপূর খান অভিনীত ‘লাল সিংহ চড্ডা’ ছবিটি। অভিনয়ের পাশাপাশি এই ছবির প্রযোজনার দায়িত্বেও ছিলেন আমির।

০২ ১৮
Aamir Khan and Kareena Kapoor Khan

দক্ষিণী অভিনেতা নাগা চৈতন্যকেও ‘লাল সিংহ চড্ডা’ ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছিল। কিন্তু ‘ফরেস্ট গাম্প’ যে ভাবে দর্শকের মনে দাগ কেটেছিল, ‘লাল সিংহ চড্ডা’ ছবিটি সেই অর্থে দর্শকের মনে এক কণা জায়গাও দখল করতে পারেনি।

০৩ ১৮
Aamir Khan

বক্স অফিসে ‘লাল সিংহ চড্ডা’ ছবিটি ভাল ব্যবসা করতে ব্যর্থ হয়। তার পরেই বড় রকম ঘোষণা করেন আমির। অভিনয়জগৎ থেকে নাকি সাময়িক বিরতি নিতে চলেছেন তিনি। অর্থাৎ সম্প্রতি কোনও ছবিতে তাঁকে অভিনেতা হিসাবে দেখা যাবে না।

০৪ ১৮
Aamir Khan and Salman Khan

বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, সলমন খানের সঙ্গে জুটি বেঁধে নাকি আবার বড় পর্দায় ফিরতে চলেছেন আমির। কিন্তু অভিনেতা হিসাবে নয়, আমিরকে দেখা যাবে প্রযোজকের আসনে।

০৫ ১৮
Champions movie poster

২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত স্প্যানিশ ছবি ‘ক্যাম্পিয়ন্স’-এর অনুকরণে নাকি ছবি বানাতে চলেছেন আমির। এই ছবির মুখ্যচরিত্রে দেখা যাবে সলমনকে।

০৬ ১৮
Aamir Khan and Salman Khan

কিন্তু আমিরের ছবিতে অভিনয়ের প্রস্তাবে রাজি হননি সলমন। পরে আমির প্রস্তাব নিয়ে যান বলি অভিনেতা ফারহান আখতারের কাছে।

০৭ ১৮
Farhan Akhtar

আমিরের প্রস্তাবে রাজি হন ফারহান। আমিরের ছবিতে অভিনয়ের জন্য প্রস্তুতি নিতেও শুরু করেছেন ফারহান।

০৮ ১৮
Aamir Khan

কিন্তু আমির যে নতুন ভাবে ফিরে আসার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। সম্প্রতি আমিরকে দেখা গিয়েছিল ‘ক্যারি অন জাট্টা ৩’ নামের পঞ্জাবি ছবির প্রথম ঝলক মুক্তির অনুষ্ঠানে। সেই অনুষ্ঠানে ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে মুখ খুলেছিলেন আমির।

০৯ ১৮
Aamir Khan

আমিরকে প্রশ্ন করা হয়, এর পর কোন ছবিতে দেখা যাবে তাঁকে, আদৌ অভিনয় নিয়ে তিনি কিছু ভাবছেন কি না। আমির জানান, আপাতত কোনও ছবির জন্য সই করেননি তিনি।

১০ ১৮
Aamir Khan

আমির বলেন, ‘‘আমি এখন আমার পরিবারের সঙ্গে সময় কাটাতে চাই। কোনও ছবিতে সই করিনি। যখন আমি মানসিক ভাবে অভিনয় করার জন্য প্রস্তুত থাকব, তখন আবার কাজ করা শুরু করব।’’

১১ ১৮
Aamir Khan

কিন্তু কোনও ছবির সঙ্গে যুক্ত না থাকলে আমিরকে ডাবিং স্টুডিয়ো থেকে বার হতে দেখা গেল কেন তা নিয়ে প্রশ্ন উঠেছে। তা হলে আমির গোপনে কোনও ছবির শুটিং করেছেন?

১২ ১৮
Aamir Khan

সম্প্রতি নেটপাড়ায় একটি ভিডিয়ো ছড়িয়ে পড়ে যেখানে দেখা যায় আমিরের মুখের সামনে মাইক। স্টুডিয়োর মধ্যেই রয়েছেন তিনি।

১৩ ১৮
Ram Sampath

আমিরের সামনে দাঁড়িয়ে রয়েছেন সঙ্গীতজগতের জনপ্রিয় সুরকার রাম সম্পথ। আমির এবং রামের হাবভাব দেখে খানিকটা স্পষ্ট যে, আমির গান করছেন এবং রাম তাঁকে পরিচালনার কাজে সাহায্য করছেন।

১৪ ১৮
Aamir Khan

রামের স্ত্রী সোনা মহাপাত্র তাঁর নেটমাধ্যমে আমির এবং রামের ভিডিয়োটি পোস্ট করেন। যদিও ১৯ সেকেন্ড দৈর্ঘ্যের ভিডিয়ো ক্লিপ দেখে আসল ঘটনা সে রকম আন্দাজ করা যায় না।

১৫ ১৮
Aamir Khan

কিন্তু নেটব্যবহারকারীদের অনুমান, অভিনয় বা প্রযোজনার সঙ্গে নয়, এ বার সঙ্গীতশিল্পী হিসাবে প্রকাশ্যে আসতে চলেছেন আমির।

১৬ ১৮
Aamir Khan

যদিও আনুষ্ঠানিক ভাবে আমির কোনও কিছুই জানাননি। তবে সোনার ভিডিয়ো ক্লিপটি নেটমাধ্যমে ভাগ করে নেওয়ার পর আমিরের অনুরাগীদের মধ্যে জল্পনার ঝড় ওঠে।

১৭ ১৮
Aamir Khan and Rani Mukerjii

প্রায় দু’দশক আগে আমির গান গেয়েছিলেন। বিক্রম ভট্টের পরিচালনায় ১৯৯৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘গুলাম’ ছবিতে অভিনয় করেছিলেন তিনি। তাঁর বিপরীতে অভিনয় করতে দেখা গিয়েছিল রানি মুখোপাধ্যায়কে।

১৮ ১৮
Aamir Khan

অভিনয়ের পাশাপাশি ‘গুলাম’ ছবির জন্য ‘আতি কয়া খন্ডালা’ গানটি গেয়েছিলেন আমির নিজেই। তার পর অবশ্য গান গাইতে দেখা যায়নি তাঁকে। দুই দশক পর আবার কি সঙ্গীতশিল্পীর ভূমিকায় দেখা যাবে আমিরকে, তা নিয়ে বেড়েই চলছে জল্পনা।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE