Advertisement
০৬ মে ২০২৪
Bollywood Scoop

শুটিং ফ্লোরে মত্ত পরিচালকের দুর্ব্যবহারের শিকার নায়িকা, নেপথ্যে ‘বিগ বি’!

অমিতাভ বচ্চনের জন্যই কি ছবির পরিচালকের দুর্ব্যবহারের শিকার হয়েছিলেন বলি অভিনেত্রী জ়িনত আমন?

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৩ ১৮:২৬
Share: Save:
০১ ১৭
Zeenat Aman and Amitabh Bachchan

অমিতাভ বচ্চনের সঙ্গে একাধিক হিট ছবিতে অভিনয় করেছেন জ়িনত আমন। কিন্তু অমিতাভের সঙ্গে শুটিং করার সময়েই মত্ত পরিচালকের দুর্ব্যবহারের শিকার হয়েছিলেন বলে দাবি করেছিলেন অভিনেত্রী।

০২ ১৭
Zeenat Aman and Amitabh Bachchan

১১ অক্টোবর অমিতাভের জন্মদিন উপলক্ষে অভিনেতাকে শুভেচ্ছা জানাতে ভুলে গিয়েছিলেন জ়িনত। তাই পরের দিন ইনস্টাগ্রামের পাতায় অমিতাভকে জন্মদিনের শুভেচ্ছা জানান অভিনেত্রী। তার পর অমিতাভের সঙ্গে শুটিংয়ের মুহূর্তের কথা ভাগ করে নেন অভিনেত্রী।

০৩ ১৭
Zeenat Aman and Amitabh Bachchan

অমিতাভের সঙ্গে একটি ছবি পোস্ট করে জ়িনত ক্যাপশনে লেখেন, ‘‘অমিতাভকে আমি শুভেচ্ছা জানাতে ভুলে গিয়েছিলাম। তাই এর ক্ষতিপূরণ হিসাবে আমি একটি গল্প শোনাতে চাই।’’

০৪ ১৭
Zeenat Aman and Amitabh Bachchan

গল্প শুরুর আগেই জ়িনত জানিয়ে দেন যে, তিনি ছবির সঙ্গে যুক্ত পরিচালক এবং প্রযোজকের নামোল্লেখ করবেন না। অভিনেত্রী দাবি করেন, অমিতাভের সঙ্গে শুটিং করতে গিয়ে এক বলি পরিচালকের কাছে হেনস্থার শিকার হন তিনি। পরে জানতে পারেন, সেই পরিচালক মত্ত অবস্থায় ছিলেন।

০৫ ১৭
Zeenat Aman

জ়িনত জানান, সকালে অমিতাভের সঙ্গে একটি ছবির শুটিংয়ের কথা ছিল তাঁর। সময়মতো পৌঁছনোর জন্য প্রযোজকের সঙ্গে তাঁর গাড়িতে শুটিং সেটে চলে যান অভিনেত্রী।

০৬ ১৭
Zeenat Aman

জ়িনত বলেন, ‘‘আমার কাছে সব সময় চিত্রনাট্য থাকত। গাড়িতে স্টুডিয়োয় যাওয়ার সময় আমি সংলাপ ঝালিয়ে নিচ্ছিলাম। সেটে পৌঁছে সোজা মেকআপ রুমে চলে যাই।’’

০৭ ১৭
Zeenat Aman

অমিতাভ সেটে পৌঁছনোর সঙ্গে সঙ্গেই যেন জ়িনতকে খবর পাঠানো হয় শুটিং‌ সেটের কর্মীদলের সদস্যদের তেমনই নির্দেশ দেন অভিনেত্রী।

০৮ ১৭
Zeenat Aman

জ়িনত লেখেন, ‘‘শুটিংয়ের সময় হয়ে গিয়েছিল। ৩০ মিনিট পার হয়ে গেল, ৪৫ মিনিট পার হয়ে গেল। তখনও অমিতাভের দেখা নেই। যখন ১ ঘণ্টা পার হয়ে যাওয়ার জোগাড়, তখন মেকআপ রুমের দরজায় টোকা পড়ল।’’

০৯ ১৭
Zeenat Aman

জ়িনত জানান, শুটিং শুরুর সময়ের ১ ঘণ্টা পর সেটে পৌঁছন অমিতাভ। অভিনেত্রীর মেকআপ রুমে গিয়ে ছবির সহ-পরিচালক খবর দেন যে, অমিতাভ শুটিংয়ের জন্য পৌঁছে গিয়েছেন।

১০ ১৭
Zeenat Aman

গাড়ি থেকে নেমে সোজা সেটে চলে যাবেন অমিতাভ, জ়িনতকে এমনটাই জানান ছবির সহ-পরিচালক। অমিতাভ পৌঁছে গিয়েছেন শুনে তড়িঘড়ি নিজের মেকআপ রুম থেকে বেরিয়ে সেটের দিকে যান অভিনেত্রী।

১১ ১৭
Zeenat Aman

জ়িনত লেখেন, ‘‘সেটে পা ফেলামাত্রই দেখি পরিচালক আমার উদ্দেশে অকথ্য ভাষায় গালাগালি করছেন। ফ্লোরে তখন সকলে উপস্থিত ছিলেন। কেউ টুঁ শব্দটি করছিলেন না। পরিচালকের মুখে যা আসছিল তাই বলে যাচ্ছিলেন উনি।’’

১২ ১৭
Zeenat Aman

জ়িনত জানান, পরিচালকের হাবভাব দেখে এমন মনে হচ্ছিল যে, তাঁর জন্যই সকাল থেকে শুটিং বন্ধ হয়ে প়ড়েছিল। অভিনেত্রী লেখেন, ‘‘পরিচালকের কথা শুনে আমার চোখ থেকে জল গড়িয়ে পড়েছিল। পরিচালকের দিকে তাকিয়ে আমি পিছনে ঘুরে সোজা মেকআপ রুমের দিকে হাঁটা লাগিয়েছিলাম।’’

১৩ ১৭
Zeenat Aman

মেকআপ রুমে পৌঁছে কর্মীদের সমস্ত মেকআপ গুছিয়ে ফেলার নির্দেশ দেন জ়িনত। গোছানোর মুহূর্তে মেকআপ রুমে যান ছবির প্রযোজক। জ়িনত জানান, প্রযোজকের পিছনে দাঁড়িয়েছিলেন অমিতাভ।

১৪ ১৭
Zeenat Aman and Amitabh Bachchan

জ়িনতকে উদ্দেশ করে অমিতাভ বলেন, ‘‘আমি জানি এটা আমার ভুল। লোকটা বোকা। নেশা করে রয়েছেন। ওঁর কথা ছাড়ো। কাজ করতে চলো।’’

১৫ ১৭
Zeenat Aman and Amitabh Bachchan

অমিতাভের কথায় মান ভাঙে জ়িনতের। কিন্তু আবার শুটিংয়ের কাজে যেতে ইচ্ছা করছিল না অভিনেত্রীর। জ়িনত লেখেন, ‘‘এমন দুর্ব্যবহারের পর আমার আর শুটিংয়ে মন ছিল না। তবুও সেটে যেতে রাজি হলাম।’’

১৬ ১৭
Zeenat Aman and Amitabh Bachchan

সেটে পৌঁছতেই ছবির পরিচালক জ়িনতের পায়ের উপর ঝাঁপিয়ে পড়েন বলে জানান অভিনেত্রী। জ়িনতের কাছে বার বার ক্ষমাপ্রার্থনা করেন পরিচালক।

১৭ ১৭
Zeenat Aman

জ়িনত লেখেন, ‘‘পরিচালকের ক্ষমা চাওয়ার ঘটনা খুবই নাটুকে ছিল। আমি কোনও রকমে ছবির শুটিং শেষ করি।’’ অভিনেত্রী জানান, তার পর আর কখনও ওই পরিচালকের সঙ্গে কোনও ছবিতে কাজ করেননি জ়িনত।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE