• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ব্যবসা

হোয়াটসঅ্যাপে আসছে নতুন এই দু’টি ফিচার

শেয়ার করুন
WhatsApp
সারা বিশ্ব সংযুক্ত এই মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে। প্রতিনিয়তই হোয়াটসঅ্যাপ হয়ে উঠছে জনপ্রিয় থেকে আরও জনপ্রিয়। ব্যবহারকারীদের জন্য আরও নতুন ফিচার সংযোজন করছে তারা। কখনও নম্বর বদলানোর সুবিধা, কখনও বা ভয়েস রেকর্ডিং, কখনও টাকা পাঠানো। এ বার আসছে আরও দু’টি সুবিধা।
WhatsApp
অ্যান্ড্রয়েডে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য আসছে ‘সোয়াইপ টু রিপ্লাই’। আইওএসে ইতিমধ্যেই এটি পাওযা যাচ্ছে।
android
অ্যান্ড্রয়েডে এটি সংযুক্ত হলে ঠিক যে মেসেজটির উত্তর ব্যবহারকারী দিতে চাইছেন, সেটিই দেওয়া যাবে। রিপ্লাই কনটেক্সটে সেটি চলে আসবে।'কনট্যাক্টে'র উপরে গিয়ে 'রাইট সোয়াইপ' করলেই এ বার থেকে 'রিপ্লাই' দেওয়া যাবে।
WhatsApp
'সোয়াইপ টু রিপ্লাই' ফিচারের সাহায্যে যে 'কনট্যাক্ট' নম্বরে ব্যবহারকারী রিপ্লাই দিতে চাইবেন সেই কনট্যাক্টের উপর ডানদিক থেকে 'সোয়াইপ' করতে হবে। তা হলেই 'রিপ্লাই উইন্ডো' খুলে যাবে, আর 'চ্যাটবক্স' খুলে রিপ্লাই দেওয়ার দরকার নেই।
WhatsApp
এর মধ্যেই গুগল প্লে বিটা প্রোগ্রামের মাধ্যমে হোয়াটসঅ্যাপ নতুন আপডেট পাঠিয়েছে। ২.১৮২৮২ পর্যন্ত ভার্সনে কাজ করবে এই ফিচারটি।
Dark Mode
হোয়াটসঅ্যাপে আসছে ডার্ক মোড নামে আরও একটি নতুন ফিচার। এর ফলে ফোনের ব্যাটারি দীর্ঘকাল ভাল থাকবে। চোখের সমস্যাও কমবে রাতে এই অ্যাপে কিছু কাজ করার থাকলে। গ্রাহকদের জন্য অত্যন্ত কার্যকরী হবে এই নতুন ফিচার।
whatsapp
কম আলোতে হোয়াটসঅ্যাপ ব্যবহারের জন্য এই অ্যাপে 'ডার্ক মোড' যোগ করা হচ্ছে। অ্যান্ড্রয়েড ও আইওএসে মিলবে এই ফিচার। সংবাদ সংস্থাগুলি টুইটারে এই খবরটি জানিয়েছেন। খুব তাড়াতাড়িই এই ফিচার পাওয়া যাবে হোয়াটসঅ্যাপে।

Advertisement

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন