Advertisement
১৯ জুলাই ২০২৪
Ali Haji

ছ’বছর থেকে কেরিয়ার শুরু, অভিনয় ছেড়ে এখন কী করেন ‘আমিরের পুত্র’?

আমির খান, সইফ আলি খান, সলমন খান, অভিষেক বচ্চন এবং হৃতিক রোশনের মতো বলি তারকার সঙ্গে একাধিক হিন্দি ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছে আলি হাজিকে। এখন কী করেন তিনি?

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২৪ ১৫:১৬
Share: Save:
০১ ১৬
Ali Haji with Salman Khan

বড় পর্দায় অভিনয় শুরু করেছিলেন মাত্র ছয় বছর বয়স থেকে। অমিতাভ বচ্চনের নাতির চরিত্রে। তবে কৃতিত্ব পাননি। তার পর আমির খান, সইফ আলি খান, সলমন খান, অভিষেক বচ্চন এবং হৃতিক রোশনের মতো বলি তারকার সঙ্গে একাধিক হিন্দি ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছে আলি হাজিকে। এখন কী করেন তিনি?

০২ ১৬
Ali Haji

১৯৯৯ সালের ৩০ অক্টোবর মহারাষ্ট্রের মুম্বইয়ে জন্ম আলির। সেখানে বাবা-মা এবং বোনের সঙ্গে থাকেন তিনি। ২০০৬ সালে রাজকুমার সন্তোষীর পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘ফ্যামিলি’ নামের একটি হিন্দি ছবি। এই ছবির হাত ধরেই বলিপাড়ায় আত্মপ্রকাশ আলির।

০৩ ১৬
Ali Haji

‘ফ্যামিলি’ ছবিতে অমিতাভ বচ্চনের নাতির ভূমিকায় অভিনয় করতে দেখা যায় আলিকে। তখন তার মাত্র ছ’বছর বয়স। বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, এই ছবিতে অভিনয় করেও শিশু অভিনেতা হিসাবে কোনও কৃতিত্ব পায়নি সে।

০৪ ১৬
Ali Haji

২০০৬ সালে আমির খান এবং কাজল অভিনীত ‘ফানা’ ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পায়। এই ছবিতে আমিরের পুত্রের ভূমিকায় অভিনয় করে আলি। ‘ফানা’ ছবিতে অভিনয় করে বড় পর্দায় রাতারাতি জনপ্রিয় হয়ে ওঠে শিশু অভিনেতা আলি।

০৫ ১৬
Ali Haji with Salman Khan

২০০৭ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় কমেডি ঘরানার ছবি ‘পার্টনার’। সলমন খান, গোবিন্দ, ক্যাটরিনা কইফ এবং লারা দত্তের মতো বলি তারকা এই ছবিতে অভিনয় করেন। ‘পার্টনার’ ছবিতে শিশু অভিনেতা হিসাবে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ের সুযোগ পায় আলি।

০৬ ১৬
Ali Haji in Ta Ra Rum Pum movie

২০০৭ সালে সইফ আলি খান এবং রানি মুখোপাধ্যায় অভিনীত ‘তা রা রম পম’ ছবিতে সইফ এবং রানির পুত্রের ভূমিকায় অভিনয় করে আলি।

০৭ ১৬
Ali Haji

২০০৮ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘দ্রোণা’। মুখ্যচরিত্রে অভিষেক বচ্চনের পাশাপাশি এই ছবিতে অভিনয় করেন প্রিয়ঙ্কা চোপড়া জোনাস, কে কে মেনন এবং জয়া বচ্চন। এই ছবিতে বড় পর্দায় দ্রোণের কিশোর বয়স ফুটিয়ে তোলে আলি। মুক্তির পর বক্স অফিসে ছবিটি মুখ থুবড়ে পড়ে।

০৮ ১৬
Ali Haji

১০০টির বেশি বিজ্ঞাপনে অভিনয় করতে দেখা গিয়েছে আলিকে। শাহিদ কপূর অভিনীত ‘পাঠশালা’ ছবির পাশাপাশি ‘রাইট ইয়া রং’, ‘লাইন অফ ডিসেন্ট’-এর মতো একাধিক ছবিতে অভিনয় করে আলি।

০৯ ১৬
Ali Haji

২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘নোবেলম্যান’ ছবিতে অভিনয় করে প্রশংসা কুড়োয় আলি। এই ছবির জন্য নিউ ইয়র্ক চলচ্চিত্র উৎসবে শ্রেষ্ঠ শিশু অভিনেতার পুরস্কার পায় সে।

১০ ১৬
Ali Haji

২০১৯ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া হৃতিক রোশন অভিনীত ‘সুপার ৩০’ ছবিতে শেষ অভিনয় করতে দেখা যায় আলিকে। তার পর আর বড় পর্দায় দেখা যায়নি তাকে।

১১ ১৬
Ali Haji

বলিপাড়া সূত্রে খবর, ২০১৬ সালে মাত্র ১৭ বছর বয়সে থিয়েটার প্রযোজনার জন্য মুম্বইয়ে নিজস্ব স্টুডিয়ো খোলে আলি।

১২ ১৬
Ali Haji

বর্তমানে অভিনয় না করলেও অভিনয়জগতের সঙ্গে যোগ রয়েছে আলির। নাটকের কাহিনি নির্মাণের পাশাপাশি একাধিক নাটকের পরিচালনাও করেছেন তিনি।

১৩ ১৬
Ali Haji

মুকেশ ছাবড়া এবং মিকা সিংহের প্রযোজনায় একাধিক স্বল্প দৈর্ঘ্যের ছবির পরিচালনা করেছেন আলি। ২০২০ সালে বলি গায়ক মিকা সিংহের দু’টি মিউজ়িক ভিডিয়োর পরিচালনার দায়িত্বে ছিলেন আলি।

১৪ ১৬
Ali Haji

২০২২ সালে মুক্তি পাওয়া ‘জাস্টিস ফর গুড কন্টেন্ট’ নামে একটি হিন্দি ছবির চিত্রনাট্য নির্মাণ করেন আলি। সেই ছবির পরিচালকের ভূমিকাতেও দেখা যায় তাঁকে।

১৫ ১৬
Ali Haji

২০২৩ সালের মার্চ মাসে ‘ইউনাইটেড কচ্ছে’ নামের একটি ওয়েব সিরিজ় মুক্তি পায় ওটিটি প্ল্যাটফর্মে। এই সিরিজ়ের মুখ্যচরিত্রে অভিনয় করেন সুনীল গ্রোভার। ‘ইউনাইটেড কচ্ছে’র চিত্রনাট্য নির্মাণ করেছেন আলি।

১৬ ১৬
Ali Haji

সমাজমাধ্যমে ভালই সক্রিয় আলি। ইনস্টাগ্রামের পাতায় ১৯ হাজারের বেশি অনুগামী রয়েছে তাঁর।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE