• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিনোদন

শাহরুখকে হারালেন বিরাট, অমিতাভকে হারালেন দীপিকা

শেয়ার করুন
১৩ celeb
দেশের সেলেব্রিটিদের দিকে তাকিয়েই বিজ্ঞাপন তৈরি করে সংস্থাগুলি। কোন সেলেব্রিটির ‘ব্র্যান্ড ভ্যালু’ কত?কোন সেলেব কত জনপ্রিয়, তা দেখেই তৈরি করা হয় বিজ্ঞাপন। তিনি থাকলে কতটা প্রভাব ফেলতে পারে একটা বিজ্ঞাপন, দেখা হয় এ সব। দেশের সেলেব্রিটিদের মধ্যে কার ব্র্যান্ড ভ্যালু এই মুহূর্তে দাঁড়িয়ে সবচেয়ে বেশি জানেন?
১৩ virat
ভারতীয় ক্রিকেট অধিনায়ক বিরাট কোহালি ছাড়া আর কার দখলে থাকতে পারে প্রথম স্থানটি। ডাফ অ্যান্ড ফেল্পসের এই সমীক্ষায় ‘দ্য বোল্ড, দ্য বিউটিফুল অ্যান্ড দ্য ব্রিলিয়ান্ট’-এই তিনটি বৈশিষ্টের ভিত্তিতে যে রিপোর্ট এসেছে তাতে বলিউড তারকাদের পিছনে ফেলে দিয়েছেন বিরাট। এই মুহূর্তে বিরাটের ব্র্যান্ড ভ্যালু প্রায় ১৭০.৯ মিলিয়ন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ১২০৫ কোটি টাকা।  
১৩ deepika
সমীক্ষা অনুযায়ী, ই-কমার্স, রিটেল, এফএমসিজি ও স্মার্টফোনের বাজারে সবচেয়ে বেশি ব্যবসা দিয়েছেন এই সেলেব্রিটিরা। তরুণ প্রজন্মের মধ্যেও সবচেয়ে জনপ্রিয় এঁরাই। এতে শাহরুখ বা সলমন নন, দ্বিতীয় স্থানটি দখল করেছেন বলিউড নায়িকা দীপিকা পাড়ুকোন। ‘পদ্মাবত’ নায়িকার ব্র্যান্ড ভ্যালু প্রায় ১০২.৫ মিলিয়ন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৭২৩ কোটি টাকা
১৩ akshay
ইএসপি প্রপার্টি অর্থাৎ খেলা ও বিনোদনের জগতের ‘কমার্শিয়াল ও ক্রিয়েটিভ অ্যাডভাইসর’-এর স্বত্ব যাদের কাছে থাকে, তাঁদের থেকে নেওয়া তথ্য নিয়ে ডাফ অ্যান্ড ফেল্পসের এই সমীক্ষা বলছে, তৃতীয় স্থানেও কিন্তু খানদের প্রাধান্য নেই। ‘প্যাডম্যান’ নায়ক অক্ষয় কুমার রয়েছেন তৃতীয় স্থানে। তাঁর ব্র্যান্ড ভ্যালু ৬৭.৩ মিলিয়ন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৪৪৭ কোটি টাকা ।
১৩ ranveer
চার নম্বরে রয়েছেন রণবীর সিংহ। ‘সিম্বা’ অভিনেতার ব্র্যান্ড ভ্যালু প্রায় ৪৪৫ কোটি টাকা। অর্থাৎ নবদম্পতি দীপিকা ও রণবীরের ব্র্যান্ড ভ্যালু মেলালেও তা বিরাট কোহালিকে ছাপিয়ে যেতে পারেনি।
১৩ srk
সেলেব্রিটিদের নিয়ে মার্কেটিং স্ট্র্যাটেজির ক্ষেত্রে বিজ্ঞাপনের সংখ্যা ২০০৭ সালে ছিল ৬৫০, ২০১৭ সালে তা ১৬৬০, এই দশ বছরে যৌগিক বার্ষিক বৃদ্ধির হার(সিএজিআর)প্রায় দশ শতাংশ। ২০১৭ সালে এই সমীক্ষায় দ্বিতীয় স্থানে ছিলেন শাহরুখ খান, এবার তিনি রয়েছেন পাঁচ নম্বরে। তাঁর ব্র্যান্ড ভ্যালু প্রায় ৬০.৭ মিলিয়ন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় যা প্রায় ৪২৮ কোটি টাকা।
১৩ salman
সমীক্ষা বলছে, ২০০৭ থেকে দশ বছরে ১ লক্ষ ৯১৯০ কোটি টাকা থেকে ৪৬ লক্ষ ৯৪৩৩ কোটিতে এসে পৌঁছেছে টেলিভিশেনর বিজ্ঞাপনের মোট খরচ।  সেই ভিত্তিতে ষষ্ঠ স্থানে রয়েছেন সলমন খান। তাঁর ব্র্যান্ড ভ্যালু এই মুহূর্তে ৫৫.৮ মিলিয়ন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৩৯৪ কোটি টাকা।
১৩ Amitabh
সপ্তম স্থানে রয়েছেন অমিতাভ বচ্চন। তাঁর ব্র্যান্ড ভ্যালু এই মুহূর্তে ৪১.২ মিলিয়ন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ২৯০ কোটি টাকা।
১৩ aliya
অষ্টম স্থানে রয়েছেন আলিয়া ভট্ট। তাঁর ব্র্যান্ড ভ্যালু এই মুহূর্তে ৩৬.৫ মিলিয়ন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ২৫৮ কোটি টাকা।
১০১৩ varun
নবম স্থানে রয়েছেন বরুন ধওয়ন। তাঁর ব্র্যান্ড ভ্যালু এই মুহূর্তে ৩১.৬ মিলিয়ন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ২২৩ কোটি টাকা।
১১১৩ hrithik
দশম স্থানে রয়েছেন হৃতিক রোশন । তাঁর ব্র্যান্ড ভ্যালু এই মুহূর্তে ৩১ মিলিয়ন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ২১৯ কোটি টাকা।
১২১৩ amir anushka
এই তালিকায় ১১ নম্বর স্থানে রয়েছেন আমির খান। আমিরের ব্র্যান্ড ভ্যালু প্রায় ২৮.৬ মিলিয়ন মার্কিন ডলার, অর্থাৎ ২০১ কোটি টাকা। তালিকার ১২ ও ১৩ নম্বরে রয়েছেন মহেন্দ্র সিংহ ধোনি ও অনুষ্কা শর্মা। তাঁদের ব্র্যান্ড ভ্যালু প্রায় ১৯০ কোটি ও ১৬৬ কোটি টাকা।
১৩১৩ sachin
এই তালিকার ১৪ নম্বরে রয়েছেন সচিন তেণ্ডুলকর। তার পরই রয়েছেন পিভি সিন্ধু। সচিন ও সিন্ধুর ব্র্যান্ড ভ্যালু প্রায় ১৫৪ কোটি ও ১৪৯ কোটি টাকা। গত বছরে কোহালি, সচিন, ধোনি ও সিন্ধু মিলে প্রায় ১৭০০ কোটি টাকার ব্যবসা দিয়েছেন দেশে প্রচলিত ব্র্যান্ডগুলিকে।

Advertisement

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন