• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিনোদন

এ বছর ১০০ কোটির ক্লাবে নাম লেখাল কোন বলিউড ছবিগুলো জানেন?

শেয়ার করুন
১০ films
একেবারে সোনা দিয়ে মোড়ানো— ২০১৮ সালকে যদি এককথায় বলিউড ব্যাখ্যা করতে চায়, তবে এর চেয়ে ভাল তকমা বোধ হয় আর হয় না!শুধু হিট-ই নয়, এ বার বলিউডের ঝুলিতে রয়েছে এমন কিছু ছবি, যা বক্স অফিসকে দেদার ব্যবসা দিয়েছে। ব্যবসার অঙ্ক ১০০ কোটি পার করেছে এমন ছবির সংখ্যাও নেহাত কম নয়। জানেন সে সব কী কী? গ্রাফিক: তিয়াসা দাস।
১০ padmabat
পদ্মাবত: বিতর্ক, রাজনৈতিক ব্যাখ্যা, সেন্সর বোর্ডের চোখ রাঙানি সব কিছুকে হেলায় হারিয়ে মুক্তি পাওয়ার এক সপ্তাহের মধ্যেই দেড়শো কোটিরও বেশি ব্যবসা করে ফেলে এই ছবি। মোট ব্যবসার পরিমাণ প্রায় ছ’শো কোটি। রণবীর সিংহ ও দীপিকা পাড়ুকোনের মতো স্টার কাস্টিং এই ছবিতে আলাদা মাত্রা যোগ করে।
১০ raid
রেড:অজয় দেবগণ অভিনীত এই ছবি মুক্তি পাওয়ার এক মাসের মধ্যেই ব্যবসা ছাড়ায়১০০ কোটি। ১০৩ কোটি সাত লক্ষের ব্যবসা দেওয়া এই ছবি অজয় দেবগণের স্টারমার্কিংকে আরও কয়েক ধাপ এগিয়ে নিয়ে গেল বলেই ধরে নিচ্ছেন তাঁর ভক্তকূল।
১০ sonu ke titu ki swetty
সোনু কে টিটু কি সুইটি:এই ছবি যে এত ব্যবসা করতে পারে, তা ভাবেননি পরিচালক লাভ রঞ্জনও। তবে নিখাদ মজা ও হাসির এই ছবিও মুক্তির এক মাসের মধ্যে ছাড়াল ১০০ কোটির ব্যবসা।
১০ baghhi 2
বাঘি ২:বলিউডের এ বছরের অন্যতম সেরা সাফল্য এই ছবি। টাইগার স্রফ ও দিশা পাটানির জুটিকে দর্শক যে ভীষণ আপন করে নিয়েছে, তার প্রমাণ এই ছবি। দু’জনেরই ঝকঝকে অভিনয়, টানটান গল্পআর গল্প বলার কায়দাই এই ছবিকে পৌঁছে দিয়েছে ১০০ কোটির ঘরে।
১০ razzi
রা‌জি: ভিকি কৌশল ও আলিয়া ভট্টের অনস্ক্রিন কেমিস্ট্রির ঝড়েই বক্সঅফিসকে দেদার ব্যবসা দিয়ে ফেলল এই ছবি। ১০০ কোটির ক্লাবে নাম লেখাতে তাই কোনও বেগ পেতেই হয়নি এই ছবিকে। এক মাসেরও কম সময়ে ১০০ কোটির ঘর টপকেছে রাজি।
১০ sanju
সঞ্জু: বায়োপিক অনেকটা লটাররি মতো। হিট করলে তুমুল হইচই, নইলে একেবারেই মাছি মারা দশা! বায়োপিকের বাজারে সঞ্জয় দত্তের জীবন নিয়ে তৈরি ‘সঞ্জু’-কে ভোলা যাবে না সহজে। কেবল ১০০ কোটির ক্লাবে ঢুকে যাওয়াই নয়,ব্যবসার অঙ্কে এই ছবি এ বছর সারা দেশে মুক্তিপ্রাপ্ত ছবিগুলোর মধ্যে প্রথম দশে স্থান করে নিয়েছে।
১০ badhai ho
বধাই হো: বিগ বাজেট হিরোদের ছাড়াও যে ছবি ১০০ কোটির ঘর টপকাতে পারে, বধাই হো তার প্রমাণ। আয়ুষ্মান খুরানার মতো চরিত্রাভিনেতা যে হিরো হিসাবেও কম জনপ্রিয় নয়, তার দৃষ্টান্ত এই ছবি। মুক্তি পাওয়ার এক মাসের মধ্যেই ১০০ কোটি ব্যবসা করে ফেলা কিন্তু মুখের কথা নয়! আয়ুষ্মানকে নিয়ে বলিউড আরও সিরিয়াস হবে এটা ভাবাই যায়।
১০ veere di wedding
ভিরে দি ওয়েডিং: এ ছবি ভাল লেগেছে, কাউকে আবার তেমন করে ছোঁয়নি। গল্প বলার কায়দা, চিত্রনাট্যের জোড়ে এই ছবি মন ছুঁয়েছে বিশেষজ্ঞদেরও। মিশ্র প্রতিক্রিয়া থাকলেও ১৩৮ কোটির উপর ব্যবসা দিয়েছে এই ছবি।
১০১০ 2.0
১০০ কোটির ঘর টপকে যাওয়ার তালিকায় আছে ‘রেস ৩’ (১৬৬ কোটি), ‘স্ত্রী’ (১০০ কোটি), ‘গোল্ড’ (১০৫ কোটি)-এর মতো ছবিও। এ ছাড়াও সদ্য মুক্তিপ্রাপ্ত ‘থাগস অব হিন্দুস্থান’, ‘২.০’ বেশ ভালই ব্যবসা দিচ্ছে। তথাকথিত ‘হিট’ না হলেও এই ছবিগুলো তৈরির খরচ ইতিমধ্যেই তুলে ফেলেছে। এর মধ্যে কোনগুলো দেখা বাকি? আর দেরি করবেন না তবে!

Advertisement

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন