• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিনোদন

বুট পালিশওয়ালা থেকে সুরের আকাশের স্টার—দেখুন সানির অপরাজিত জার্নি

শেয়ার করুন
১০ indian idol
ছোট থেকেই ছেলে ছিল গান পাগল। ছেলের গানের প্রতি ভালবাসার আঁচ পেয়ে বাবা অতি কষ্টে কিনে দিয়েছিলেন হারমোনিয়াম। মেলায় গান করে অর্থ উপার্জন করা নানক রাম কি সে দিন টের পেয়েছিলেন তাঁর সেই ছোট্ট ছেলে এক দিন হয়ে উঠবে গান দুনিয়ার নয়া সেনসেশন?
১০ indian idol
সানি হিন্দুস্তানি—এত দিনে তাঁর নাম জেনে গিয়েছে সারা ভারত। গত রবিবারই ‘ইন্ডিয়ান আইডল’-এর মঞ্চ থেকে সেরার শিরোপা জিতে বাড়ি গিয়েছে সে। সঙ্গে পঁচিশ লাখ টাকার চেক। গাড়ি এবং টি-সিরিজের সঙ্গে গান গাওয়ার এক বছরের চুক্তি!
১০ indian idol
কিন্তু শুরুতে তো এমন ছিল না সবকিছু। ১৯৯৮ সালে পঞ্জাবের ভাতিন্ডায় জন্ম নেয় সানি। অভাবের সংসার। বাবার একার আয়ে দিন চলে কোনওরকমে।
১০ indian idol
আচমকাই বাবা মারা যান। একরত্তি সানিকে নিয়ে তখন হিমশিম খাচ্ছেন তাঁর মা সোমা দেবী। পেটের দায়ে বেলুন বিক্রি শুরু করেন তিনি। তাতেও সংসারের হাল ফেরে না। বাবা বাজারে রেখে গিয়েছেন আড়াই লাখ টাকা দেনা। দাঁড়াতেই হবে মায়ের পাশে। ছোট্ট সানির হারমোনিয়াম বাজানো হাত তুলে নেয় বুট পালিশের সরঞ্জাম। তার নতুন আস্তানা হয় ভাতিন্ডার বাসস্ট্যান্ড।
১০ indian idol
স্বপ্ন দেখা ছাড়েনি সে। সারা দিন খেটে রাত্রিবেলা বাড়ি ফিরে সানির হাতে বাজতে থাকত সা-রে-গা-মা। ক্লান্ত গলায় সে গান ধরত। কখনও নুসরত ফতেহ আলি আবার কখনও বা রাহাত ফতেহ আলি...এমনি করেই এক দিন ‘ইন্ডিয়ান আইডল’-এর মঞ্চে আসে ছেলেটি। চোখে একরাশ স্বপ্ন। নিজেকে প্রমাণ করার তাগিদ। সেই রিয়্যালিটি শো-র মঞ্চে তার প্রথম গাওয়া গান ‘আফরিন’।
১০ indian idol
তারপর যা হয়েছিল তা ইতিহাস। বিচারকরা ‘থ’। নেহার চোখে জল। এত দরদ গলায়!চেয়ার ছেড়ে উঠে দাঁড়িয়ে ক্রমাগত হাততালি দিতে থাকলেন তাঁরা। এর পর আর পিছনে তাকাতে হল না তাঁর। গানের জগতের নয়া সেনসেশন সানির ভিডিয়ো মানেই সোশ্যাল মিডিয়ায় লাখ লাখ শেয়ার, ভিউজ...
১০ indian idol
অবশেষে এল ফাইনালের রাত। বাকি দুই প্রতিযোগী রোহিত রাউত এবং পশ্চিমবঙ্গের অঙ্কনা মুখোপাধ্যায়ও জোর টক্কর দিয়ে যাচ্ছে।
১০ indian idol
সানি গেয়ে উঠলেন, ‘মেরে রসকে কোমর’...বিচারকরা হতবাক। আয়ুষ্মান খুরানাও বিস্মিত। আয়ুষ্মান বললেন, “আমরা অভিনেতারা খুব সেলফ অবসেসড। ভাবি আমরাই বুঝি স্ট্রাগল করি।” তাঁর চোখও কি চিকচিক করে উঠল?
১০ indian idol
অবশেষে এল সেই মাহেন্দ্রক্ষণ। বিজয়ীর নাম ঘোষণার পালা। ঘোষক বললেন, “ইন্ডিয়ান আইডল ১১’-র বিজেতা সানি... হিন্দুস্থানি...।”আনন্দে চিৎকার করে উঠলেন দর্শকেরা। সানি কাঁদছেন।
১০১০ indian idol
ভাতিন্ডার বুটপালিশওয়ালা বাড়ি নিয়ে গেলেন লক্ষ লক্ষ টাকা, গাড়ি আর সঙ্গে এক নতুন পরিচয়... ‘উইনার সানি হিন্দুস্থানি’।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন