Advertisement
২৩ জুলাই ২০২৪
Janhvi Kapoor

মনে পড়ছে সেই দিন, ইতালির ভ্যানে মা দক্ষিণী সঙ্গীত শুনছেন আর পরোটা খাচ্ছেন: জাহ্নবী

বাবা ভারতীয় আম আর লঙ্কা ছাড়া কোথাও যান না: জাহ্নবী কপূর

Janhvi Kapoor talks about the memorable Italy trip with her mother veteran actress Sridevi and family

শ্রীদেবীর সঙ্গে জাহ্নবী কপূর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২৪ ১৯:০২
Share: Save:

জাহ্নবী কপূরের কথায় প্রায়শই শ্রীদেবীর প্রসঙ্গ উঠে আসে। মায়ের সঙ্গে তাঁর সম্পর্কের সমীকরণ বরাবরই দর্শকের কাছে প্রশংসা কুড়িয়েছে। পরিবারের সঙ্গে ঘুরতে গিয়ে শুধু বিশ্রাম আর অপরিসীম আনন্দে দিন কাটিয়ে ফেলতেন শ্রীদেবী। ইতালির অ্যামালফি কোস্টে ভ্রমণের স্মৃতি আজও অমলিন। পরিবারের সকলে তো ছিলেনই, সঙ্গে দু’জন পারিবারিক কর্মীও ছিলেন। জমিয়ে থেপলা ও পরোটা খেতে খেতে ভ্যানে চড়ে ঘুরেছিলেন ইতালির শহরে।

জাহ্নবীর কথায়, “সন্ধ্যায় মানুষ রাস্তায় বের হন, গান শোনেন, মদ্যপান করেন। কিন্তু ফেরার সময় তাঁরা এই বড় কালো জিপে দক্ষিণী সঙ্গীত শুনতে আসেন এবং সঙ্গে থেপলা ও পরোটা তো থাকেই।” পরিবারের সঙ্গে ভ্রমণ সংক্রান্ত আরও মজার তথ্য দিলেন নতুন প্রজন্মের অভিনেত্রী।

শ্রীদেবী কন্যা বললেন, “আমাদের এত বড় পরিবার, কিন্তু সকলের জায়গা হয়ে যেত। ভাবুন কত বড় ভ্যান! আমাদের রাঁধুনি এবং রামুও থাকতেন আমাদের সঙ্গে। বাবার কাছে ওঁরা নিজের সন্তানের মতো। বাবার প্রিয় বন্ধু বললেও ভুল হবে না।” বাবা বনি কপূরের খাবারের তালিকায় আম আর লঙ্কা থাকবেই। এই প্রসঙ্গে অভিনেত্রীর বক্তব্য, “ভারতের আম আর লঙ্কা ছাড়া বাবা কখনও ভ্রমণে যান না। তাই যখনই কোথাও বেড়াতে যাই আমরা, আমাদের সঙ্গে রাঁধুনি থাকবেনই। ভারতের বাইরে লঙ্কার ঝালের পরিমাণ ভীষণ কম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Janhvi Kapoor Sridevi Bonny Kapoor Khushi Kapoor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE