Advertisement
১৬ জুন ২০২৪
Heeramandi Update

‘হীরামান্ডি’ ঘিরে উত্তেজনা পাকিস্তানে, কী বললেন পরিচালক সঞ্জয় লীলা ভন্সালী?

“কিছু মানুষ আছে যারা শুধু সমস্যা সৃষ্টি করে। কিন্তু সেগুলো এই ক্ষেত্রে প্রাসঙ্গিক নয়,” বললেন পরিচালক।

Bollywood director Sanjay Leela Bhansali talks about receiving love from Pakistan for Heeramandi web series on netflix

গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২৪ ১৭:০৯
Share: Save:

‘হীরামান্ডি’ নিয়ে দর্শক ও সমালোচকদের মিশ্র প্রতিক্রিয়া হলেও সীমান্তের ওপারে দর্শকের মন ছুঁয়ে গিয়েছে। সম্প্রতি একটি সাক্ষাৎকারে সঞ্জয় লীলা ভন্সালী জানিয়েছেন, প্রতিবেশী দেশ পাকিস্তানের মানুষ অধীর আগ্রহে অপেক্ষায় ছিলেন। ‘হীরামান্ডি’ দেখার পরে তাঁরা শুভেচ্ছা জানিয়েছেন পরিচালককে।

তাঁর মতে, ওয়েব সিরিজ়ের পটভূমি প্রাক-স্বাধীনতার সময়কালের, অবিভক্ত ভারতের গল্প উঠে এসেছে। তাই সীমান্তের ওপারেও সমান উত্তেজনা ‘হীরামান্ডি’কে ঘিরে। ভন্সালী আরও এক বার স্মরণ করিয়ে দিলেন, সকলেই এক, কোনও বিভেদ নেই। দুই দেশের মানুষকে সমান গুরুত্ব দেন তিনি।

“আমার বিশ্বাস, আমরা এক। কোনও না কোনও ভাবে আমরা দুই দেশের মানুষ পরস্পরের সঙ্গে জুড়ে রয়েছি। দুই দেশের মানুষের প্রতি পূর্ণ ভালবাসা ও মর্যাদা রয়েছে আমার। হ্যাঁ, এটা ঠিক কথা কিছু মানুষ আছে যারা শুধু সমস্যা সৃষ্টি করে। কিন্তু সেগুলো এই ক্ষেত্রে প্রাসঙ্গিক নয়,” বললেন পরিচালক ভন্সালী।

লাহোরে প্রাক-স্বাধীনতা পর্বের প্রেক্ষাপটে তৈরি সঞ্জয় লীলা ভন্সালীর প্রথম ওয়েব সিরিজ় ‘হীরামান্ডি’। মণীষা কৈরালা, সোনাক্ষী সিন্‌হা, অদিতি রাও হায়দরি অভিনয় করেছেন মুখ্য চরিত্রে। অন্যান্য চরিত্রে এক ঝাঁক অভিনেতার দেখা মিলেছে ওয়েব সিরিজ়ে। ১মে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে ‘হীরামান্ডি’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE