• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিনোদন

কমতে থাকে মিঠুনের স্টারডম, উদয় হয় স্ট্রিট ডান্সার গোবিন্দার, শুরু হয় ‘কোল্ড ওয়ার’! তার পর...

শেয়ার করুন
১৬ dancer
এক জন ছিলেন ডিস্কো ডান্সার, আর অন্য জন স্ট্রিট ডান্সার। দু’জনের মধ্যেই জোরদার লড়াই চলেছিল।
১৬ bolly
এক দিকে যখন ডিস্কো ডান্সার ছিল সুপার হিট, তখন আস্তে আস্তে স্ট্রিট ডান্সারের জন্ম হয়। তার পরই হয় জোর টক্কর। কে জিতল এই যুদ্ধে?
১৬ bolly
১৯৮২ সালে মিঠুন চক্রবর্তীর ‘ডিস্কো ডান্সার’ ফিল্ম আসে। এই ফিল্মটাই ছিল মিঠুনের কেরিয়ারের টার্নিং পয়েন্ট। এই ফিল্মেপ পরে সারা দেশ এবং দেশের বাইরেও তুমুল জনপ্রিয় হয়ে উঠেছিলেন তিনি।
১৬ bolly
তেমনই ১৯৮৬ সালে আসে গোবিন্দার ফিল্ম ‘ইলজাম’। এই ফিল্মের গান স্ট্রিট ডান্সারও সুপার হিট হয়েছিল। ১৯৮৫ সালে ‘তন বদন’ ফিল্মে ডেবিউ করেন গোবিন্দা।
১৬ bolly
মিঠুনের ডেবিউ ফিল্ম ছিল ‘মৃগয়া’। ডেবিউ ফিল্মের পর মিঠুনের হাতে এসে গিয়েছিল জাতীয় পুরস্কার।
১৬ bolly
অন্য দিকে গোবিন্দা ডেবিউ ফিল্মে কোনও পুরস্কার পাননি ঠিকই, কিন্তু তাঁর হাতে এসেছিল প্রচুর ফিল্মের অফার।
১৬ bolly
কেরিয়ার শুরু করার আগে মিঠুনকে গুরু মানতেন গোবিন্দা। নিজে সে কথা অনেক বার স্বীকারও করেছেন। অথচ সেই গুরুকেই টক্কর দিতে উঠেপড়ে লেগেছিলেন কেন?
১৬ bolly
দীর্ঘ কেরিয়ারে মিঠুন এবং গোবিন্দা একসঙ্গে মাত্র চারটি ফিল্ম করেছেন। মিঠুনের সঙ্গে গোবিন্দার প্রথম পরিচয় একটি ফিল্মের সেটে।
১৬ bolly
গোবিন্দা তখন কেরিয়ার শুরু করেননি। আর মিঠুন ইতিমধ্যেই হিট নায়ক। কেরিয়ার শুরু না করলেও গোবিন্দা ইন্ডাস্ট্রির মধ্যে ঘোরাফেরা শুরু করেছেন।
১০১৬ boly
মুম্বইয়ে সি রক হোটেলে তখন মিঠুনের একটি ফিল্মের শুটিং চলছে। গোবিন্দাকে দেখে মিঠুন কাছে ডাকেন। নাম জিজ্ঞাসা করেন আর তার পর তাঁকে সরাসরি বলেন, তুমি একদিন বড় স্টার হবে। এক অনুষ্ঠানে গোবিন্দা নিজে এ কথা বলেছিলেন।
১১১৬ bollly
মিঠুনের কথা সত্যি হয়। খুব দ্রুত সাফল্য পেয়ে যান গোবিন্দা। অথচ ‘ইলজাম’ মিঠুনের করার কথা ছিল। কিন্তু মিঠুন ফিল্মটা ফিরিয়ে দেওয়ায় পরিচালক গোবিন্দাকে সেই জায়গায় নেন।
১২১৬ bolly
মিঠুনের মতো তাঁর ক্ষেত্রেও সাহায্য করেছিল নাচের স্কিল। গোবিন্দার নাচ, অ্যাকশন এবং কমেডি এতটাই হিট হয়েছিল যে, প্রচুর ফিল্মের অফার আসতে শুরু করে তাঁর কাছে।
১৩১৬ bolly
একদিকে যেমন গোবিন্দার প্রতিটা ফিল্মেই নাচের দৃশ্য থাকতে শুরু করে, অন্য দিকে মিঠুন যে কটা ফিল্ম করছিলেন, সেগুলো হিট হচ্ছিল ঠিকই, কিন্তু তাতে তাঁর নাচের স্কিল প্রদর্শনের খুব একটা সুযোগ আসছিল না।
১৪১৬ bolly
ক্রমে দু’জনের মধ্যে কোল্ড ওয়ার শুরু হয়। এর মধ্যে মিঠুন উটিতে নিজের হোটেল বানানোর জন্য বড় অর্থেন ঋণ নিয়েছিলেন। তা মেটানোর জন্য মিঠুন বাছাই করে আর ফিল্ম করছিলেন না। ছোট বাজেটের ফিল্মও করছিলেন।
১৫১৬ bolly
ফলে মিঠুনের স্টারডম ক্রমে নামতে শুরু করেছিল। তার উপর বলিউডে নতুন নতুন নায়কের প্রবেশও হতে শুরু করে। আমির খান, সলমন খান, সঞ্জয় দত্ত এবং সানি দেওলের মতো নায়কেরাও পা ফেলেছিলেন। মিঠুনের সমসাময়িক অভিনেতাদের তখন অবসর নেওয়ার সময় এসেছিল।
১৬১৬ boly
আর স্ট্রিট ডান্সার গোবিন্দার দৌলতে ডিস্কো ডান্সারকে কেউ ভুলে না গেলেও, তত দিনে কেউই মিস করছিলেন না এটা ঠিক। এ ভাবেই গুরুকে টক্কর দিয়ে যায় গোবিন্দা।

Advertisement

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন