Advertisement
০২ মে ২০২৪
Jawan Cast and Fees

কেউ ৪০ কোটি তো কেউ ২৫ লক্ষ, ‘জওয়ান’-এ অভিনয় করে কত আয় করলেন শাহরুখ-নয়নতারারা?

দক্ষিণী পরিচালক অ্যাটলির পরিচালনায় এবং শাহরুখের স্ত্রী গৌরী খানের প্রযোজনায় ৭ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে ‘জওয়ান’।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২৩ ১৩:৫৩
Share: Save:
০১ ১৯
Shah Rukh Khan

কখনও নিজের পুরনো ছবির সংলাপ আওড়াচ্ছেন, কখনও আবার হেমন্ত মুখোপাধ্যায়ের কণ্ঠে সেই ক্লাসিক গানের ছন্দে পা মেলাতে দেখা যাচ্ছে। শাহরুখ খান আসছেন, অথচ কোনও জোরদার চমক থাকবে না তা কি কখনও হতে পারে? সোমবার সকালে মুক্তি পেল শাহরুখের নতুন ছবি ‘জওয়ান’-এর প্রথম ঝলক। প্রথম ঝলকেই দর্শককে তাক লাগিয়ে দিয়েছেন অভিনেতা। ২ মিনিট ১২ সেকেন্ডের ঝলক সম্পূর্ণ শাহরুখসুলভ, বলিউডের বাদশাসুলভ।

০২ ১৯
Shah Rukh Khan

১৯৯৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘দিল তো পাগল হ্যায়’ ছবির সেই বিখ্যাত সংলাপ, যা এখনও লোকের মুখে মুখে ঘোরে, ‘নাম তো শুনা হোগা’— এই এক বাক্যের সংলাপের মাধ্যমেই প্রথম ঝলকে নজর কেড়েছেন শাহরুখ। আবার বলিউডের সেই পুরনো গান ‘বেকারার করকে হমে ইঁউ না যাইয়ে’র সুরে ভেসে ফুরিয়েও যায় ২ মিনিট ১২ সেকেন্ডের মুহূর্ত। কিন্তু তার রেশ যে বহু ক্ষণের।

০৩ ১৯
Shah Rukh Khan

চার বছরের বিরতির পর চলতি বছরের জানুয়ারি মাসে মুক্তি পেয়েছিল শাহরুখ অভিনীত ‘পাঠান’। বিশ্বজোড়া প্রশংসা কুড়ানো থেকে শুরু করে বক্স অফিস কাঁপিয়ে তোলা— কোনও কিছুতেই পিছিয়ে ছিল না ‘পাঠান’।

০৪ ১৯
Shah Rukh Khan

প্রায় ছ’মাস পর মুক্তি পাওয়ার কথা ছিল শাহরুখের এই বছরের দ্বিতীয় ছবি ‘জওয়ান’-এর। কিন্তু মুক্তির দিন পিছিয়ে যায়। সোমবার শাহরুখের অনুরাগীদের সেই দীর্ঘ অপেক্ষার অবসান ঘটল।

০৫ ১৯
Shah Rukh Khan

দক্ষিণী পরিচালক অ্যাটলির পরিচালনায় এবং শাহরুখের স্ত্রী গৌরী খানের প্রযোজনায় ৭ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে ‘জওয়ান’। প্রথম ঝলক মুক্তির পর ছবির তারকাদের পারিশ্রমিক নিয়েও আলোচনা শুরু হয়ে গিয়েছে বলিপাড়ায়। বলিউড সূত্রে জানা গিয়েছে, এই ছবিতে অভিনয় করে কেউ কোটিতে আয় করেছেন, কেউ আবার লাখে।

০৬ ১৯
Shah Rukh Khan

বলিপাড়া সূত্রে খবর, ‘জওয়ান’ ছবিতে অভিনয় করে ৪০ কোটি টাকা পারিশ্রমিক পেয়েছেন শাহরুখ। ছবির অন্যান্য তারকার তুলনায় সবচেয়ে বেশি উপার্জন করেছেন শাহরুখ নিজেই।

০৭ ১৯
Shah Rukh Khan and Nayanthara

দক্ষিণী ফিল্মজগতের জনপ্রিয় অভিনেত্রী নয়নতারা ‘জওয়ান’ ছবির মাধ্যমেই বলিপাড়ায় পা রাখলেন। কিন্তু পারিশ্রমিকের তুলনায় শাহরুখের চেয়ে অনেক পিছিয়ে রয়েছেন তিনি।

০৮ ১৯
Shah Rukh Khan

কানাঘুষো শোনা যাচ্ছে, শাহরুখ ‘জওয়ান’ ছবিতে অভিনয় করে নয়নতারার চেয়ে ১০ গুণ পারিশ্রমিক আদায় করেছেন। এই ছবিতে অভিনয় করে নয়নতারা আয় করেছেন প্রায় ৪ কোটি টাকা।

০৯ ১৯
Vijay Sethupathi

নয়নতারার পাশাপাশি ‘জওয়ান’ ছবিতে অভিনয় করেছেন দক্ষিণী ফিল্মজগতের আরও এক জনপ্রিয় তারকা বিজয় সেতুপতি। আমির খান অভিনীত ‘লাল সিংহ চড্ডা’ ছবিতে বিজয়ের অভিনয় করার কথা থাকলেও তিনি বাদ পড়ে যান।

১০ ১৯
Vijay Sethupathi

বলিপাড়া সূত্রে খবর, শাহরুখের ছবি ‘জওয়ান’-এ অভিনয় করে ৫ কোটি টাকা আয় করেছেন বিজয়। যদিও ছবির প্রথম ঝলকে বিজয়ের ‘লুক’-এর প্রতি বিশেষ জোর দেওয়া হয়নি।

১১ ১৯
Deepika Padukone

‘পাঠান’ ছবিতে শাহরুখের সঙ্গে দীপিকা পাড়ুকোনের জুটি সকলের মনে জায়গা করে নিয়েছিল। ‘জওয়ান’ ছবির প্রথম ঝলকেও দেখা গিয়েছে দীপিকাকে। বৃষ্টিতে লাল শাড়ি পরে অভিনেত্রীকে যে অ্যাকশন দৃশ্যে অভিনয় করতে দেখা যাবে তা ঝলকেই স্পষ্ট।

১২ ১৯
Deepika Padukone

তবে ‘জওয়ান’ ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করছেন না দীপিকা। ক্যামিয়ো চরিত্রে দেখা যাবে অভিনেত্রীকে। কিন্তু এই ছবিতে অভিনয় করে তিনি কত আয় করেছেন তা এখনও জানা যায়নি।

১৩ ১৯
Shah Rukh Khan

মুখ্যচরিত্রের পাশাপাশি ‘জওয়ান’ ছবির পার্শ্বচরিত্রগুলিও যেন নজরকাড়া। প্রিয়মণি থেকে শুরু করে সান্য মলহোত্র, সুনীল গ্রোভারকে অভিনয় করতে দেখা যাবে এই ছবির পার্শ্বচরিত্রে।

১৪ ১৯
Sanya Malhotra

বলি অভিনেত্রী সান্য ‘জওয়ান’ ছবিতে অভিনয় করে ২ কোটি টাকা পারিশ্রমিক পেয়েছেন বলে বলিপাড়া সূত্রে খবর।

১৫ ১৯
Priyamani with Shah Rukh Khan in Chennai Express movie

‘জওয়ান’ ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয় করে দক্ষিণী অভিনেত্রী প্রিয়মণি আয় করেছেন ১ কোটি টাকা। ২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবিতে শাহরুখের সঙ্গে পর্দাভাগ করেছিলেন প্রিয়মণি। এক দশক পর আবার ‘জওয়ান’ ছবিতে শাহরুখের সঙ্গে অভিনয় করতে দেখা যাবে অভিনেত্রীকে।

১৬ ১৯
Sunil Grover

হিন্দি ফিল্মজগতের কৌতুকাভিনেতা সুনীল গ্রোভারও নাকি ‘জওয়ান’ ছবিতে স্বল্পদৈর্ঘ্যের চরিত্রে অভিনয় করেছেন বলে শোনা যায়। বলিপাড়া সূত্রে খবর, এই ছবিতে অভিনয় করে ৭৫ লক্ষ টাকা আয় করেছেন সুনীল।

১৭ ১৯
Yogi Babu

দক্ষিণী অভিনেতা যোগী বাবুকেও পার্শ্বচরিত্রে অভিনয় করতে দেখা যাবে ‘জওয়ান’ ছবিতে। এই ছবিতে অভিনয় করে আনুমানিক ২৫ লক্ষ টাকা পারিশ্রমিক পেয়েছেন তিনি।

১৮ ১৯
Sanjay Dutt

বলিপাড়ায় কানাঘুষো শোনা গিয়েছিল, ‘জওয়ান’-এর একটি বিশেষ চরিত্রে দেখা যেতে চলেছে সঞ্জয় দত্তকে। প্রিভিউয়ে অবশ্য সেই ঝলক মেলেনি।

১৯ ১৯
Shah Rukh Khan

অ্যাটলি পরিচালিত ‘জওয়ান’ ছবির মাধ্যমেই প্যান ইন্ডিয়ান ছবির জগতে পা রাখতে চলেছেন শাহরুখ। ‘পাঠান’-এর পর ‘জওয়ান’ও বক্স অফিস মাতাতে সফল হবে কি না এখন সেটাই দেখার।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE