• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আন্তর্জাতিক

এ স্বাদের ভাগ হবে না! পশুপাখিদের মস্করা এবার বিশ্ব সেরাদের লেন্সবন্দি

শেয়ার করুন
১৪ Wildlife
দু’টো ঠোঁটের ফাঁকে কতগুলো মাছ ধরা যায়? সেটাই বোধহয় দেখছে স্কটল্যান্ডের এই আটলান্টিক পাফিন। পাশের দোসর বুঝে গিয়েছে এ স্বাদের ভাগ হবে না! শুধু অসমঞ্জবাবুর কুকুর ব্রাউনি-ই নয়, আমাদের ঠোঁটের কোণে এক চিলতে হাসি এনে দিতে পারে অনেক জীবজন্তুই। সেই কথাটাই মনে করিয়ে দিল এ বছরের ‘দ্য কমেডি ওয়াইল্ডলাইফ ফোটোগ্রাফি অ্য়াওয়ার্ডস’।  (ছবি সৌজন্য:  ক্রিস্টিনা স্কিফ / কমেডি ওয়াইল্ডলাইফ ফোটো অ্যাওয়ার্ডস ২০২০)   
১৪ Wildlife
পল জয়েনসন হিকস এবং টম সালামের উদ্যোগে শুরু হওয়া এই প্রতিযোগিতায় সামিল হতে পারে সকলে। পেশাদার আলোকচিত্রী থেকে কাজপাগল পশুপ্রেমী। ( ছবি সৌজন্য: কমেডি ওয়াইল্ডলাইফ ফোটো অ্যাওয়ার্ডস ২০২০)
১৪ Wildlife
এখানে দেওয়া হল প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে থাকা বাছাই কিছু ছবি। আসুন, দেখে নিই সেই ছবিগুলিতে চার দেওয়ালের বাইরে থাকা প্রাণীগুলির মজাদার রকমসকম। ( ছবি সৌজন্য: কমেডি ওয়াইল্ডলাইফ ফোটো অ্যাওয়ার্ডস ২০২০)
১৪ Wildlife
জলের তলায় রঙিন মাছ ফোটোগ্রাফারকে যেন স্বাগত জানাচ্ছে তার আকর্ণ হাসি দিয়েই! মৎস্য-অবতারের স্মাইলি লেন্সবন্দি করেছেন আর্থার টেল থিমেন। ( ছবি সৌজন্য: আর্থার টেল থিমেন/ কমেডি ওয়াইল্ডলাইফ ফোটো অ্যাওয়ার্ডস ২০২০)
১৪ Wildlife
ইসরায়ালের রুক্ষ পাথুরে জমিতে এক ইঁদুরের সঙ্গে আলোচনায় ব্যস্ত এই শেয়ালপণ্ডিত। (ছবি সৌজন্য়: আয়ালা ফিশাইমার/ কমেডি ওয়াইল্ডলাইফ ফোটো অ্যাওয়ার্ডস ২০২০)
১৪ Wildlife
দুষ্টুমি ভুলে মায়ের সঙ্গে হাঁটতে বাধ্য লক্ষ্মীছানার মতো। কানমোলার বদলে হাজির লেজমোলা। উত্তরাখণ্ডের করবেট জাতীয় উদ্যানে। (ছবি সৌজন্য: জগদীপ রাজপুত/ কমেডি ওয়াইল্ডলাইফ ফোটো অ্যাওয়ার্ডস ২০২০)
১৪ Wildlife
রয়্যাল বেঙ্গল যখন রহস্য করে রাজস্থানের রণথম্ভোর জাতীয় উদ্যানে। (ছবি সৌজন্য: জগদীপ রাজপুত/ কমেডি ওয়াইল্ডলাইফ ফোটো অ্যাওয়ার্ডস ২০২০)
১৪ Wildlife
দাম্পত্য বিবাদ নাকি সামাজিক দূরত্বের পাঠ? দুই টিয়া মহাব্যস্ত শ্রীলঙ্কার কাউদুল্লা জাতীয় উদ্যানে। ক্যামেরার দিকে তাকানোর সময় কোথায় তাদের! (ছবি সৌজন্য: পিটার শোচম্যান/ কমেডি ওয়াইল্ডলাইফ ফোটো অ্যাওয়ার্ডস ২০২০)
১৪ Wildlife
দলের বাকি সদস্যের সঙ্গে পাল্লা দিতে না পেরে পিছিয়ে পড়েছে ফকল্যান্ড দ্বীপের এক পেঙ্গুইন। (ছবি সৌজন্য: ক্রিস্টিনা হোলফেল্ডার / কমেডি ওয়াইল্ডলাইফ ফোটো অ্যাওয়ার্ডস ২০২০)
১০১৪ Wildlife
লোকচক্ষুর আড়ালে নিভৃতে ক্যামেরাবন্দি একটি বেবুন। দক্ষিণ আফ্রিকার বৎসওয়ানার কোবে নদীর ধারে। (ছবি সৌজন্য:মার্টিন গ্রেস/কমেডি ওয়াইল্ডলাইফ ফোটো অ্যাওয়ার্ডস ২০২০)
১১১৪ Wildlife
সাইকেলে সওয়ার লেঙ্গুরের দল। কর্নাটকের ঐতিহাসিক শহর হাম্পিতে। (ছবি সৌজন্য: ইয়েভহেন স্য়ামুচেঙ্কো / কমেডি ওয়াইল্ডলাইফ ফোটো অ্যাওয়ার্ডস ২০২০)
১২১৪ Wildlife
মাছরাঙার বয়েই গিয়েছে নিয়ম মানতে! আইন ভঙ্গকারী মাছশিকারি ধরা পড়েছে স্কটল্যান্ডের কির্ককাডব্রাইটে। (ছবি সৌজন্য: স্যালি লয়েড জোন্স / কমেডি ওয়াইল্ডলাইফ ফোটো অ্যাওয়ার্ডস ২০২০)
১৩১৪ Wildlife
মহানন্দে লেঙ্গুরের দোল খাওয়ার ছবি কেরলের কাবিনী অরণ্যে। (ছবি সৌজন্য: থমাস বিজয়ন / কমেডি ওয়াইল্ডলাইফ ফোটো অ্যাওয়ার্ডস ২০২০)
১৪১৪ Wildlife
এই জিরাফজোড়া কিন্তু বেশ ক্যামেরা সচেতন। যত্ন করে পোজ দিয়েছে ছবি তোলরা জন্য। (ছবি সৌজন্য: ব্রিগেট অ্যালকালি মার্কন / কমেডি ওয়াইল্ডলাইফ ফোটো অ্যাওয়ার্ডস ২০২০)

Advertisement

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন