• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আন্তর্জাতিক

পর্ন সাইটের দর্শক লাফিয়ে বেড়েছে লকডাউনে, যেমন ভারতে তেমন বিশ্বে

শেয়ার করুন
১০ 1
বিশ্বজুড়ে করোনা ভাইরাসে দাপট যত বেড়েছে, তত দূরত্ব বেড়েছে মানুষের মধ্যে। কারণ, সামাজিক দূরত্ব এই সংক্রমণের গতি রোধ করার একমাত্র পথ। এই অভূতপূর্ব পরিস্থিতিতে ভারত-সহ সারা পৃথিবীতে একটি জিনিস একইসঙ্গে দ্রুত হারে বেড়েছে। তা হল, পর্ন-দর্শন।
১০ 2
বিশ্বের বিভিন্ন প্রান্তে লকডাউন যত জাঁকিয়ে বসেছে, তত বেড়েছে পর্নসাইটের ট্রাফিক।
১০ 3
পর্নহাব তাদের ‘প্রিমিয়াম সার্ভিস’ বিনামূল্যে পরিষেবা করে দেওয়ার ফলে বিভিন্ন সাইটে হঠাৎ দর্শকসংখ্যা একলাফে বেড়ে গিয়েছে বহুগুণ।
১০ 4
পর্ন সাইটে কোয়রান্টিনের কোনও লক্ষণ নেই। সামাজিক দূরত্ব যত বেড়েছে, পর্নের দুনিয়ায় ভার্চুয়াল দূরত্ব তত কমেছে।
১০ 5
ভারতও এই ট্রেন্ডে গা ভাসিয়েছে। করোনা-পরিবেশে ৫ মার্চের পর থেকে বাড়তে শুরু করেছিল পর্ন দেখার হার। তবে দেশ জুড়ে লকডাউন ঘোষণা হওয়ার পরে পর্নদর্শক বেড়ে গিয়েছে রাতারাতি।
১০ 6
২২ মার্চ প্রধানমন্ত্রীর ডাকে ছিল জনতা কার্ফু। পর্ন হাবের পরিসংখ্যান বলছে, ঠিক তার তার দু’দিন পর ২৩% বেড়ে গিয়েছিল এর ট্রাফিক। ২৪ মার্চ মধ্যরাত থেকে দেশ জুড়ে শুরু হয়েছে লকডাউন। এই পরিস্থিতিতে পর্ন সাইটের দর্শক আর কমেনি।
১০ 7
ভারতের বাইরে পশ্চিম দুনিয়ায় আরও আগে থেকেই বাড়তে শুরু করেছে পর্ন-দর্শক। ১৬ মার্চ আর ১৭ মার্চের সন্ধিক্ষণে বিশ্বজুড়ে রাত ২টোর সময় পর্নসাইটে ট্রাফিক বেড়েছিল ৩১.৫%। তারপর দিনের বেলা ক্রমশ কমতে কমতে দুপুর একটার সময় আবার ট্রাফিক বাড়ে ২৬.৪%।
১০ 8
যে দেশে যত আগে করোনা ছড়িয়েছে, সেই দেশে তত বেশি ট্রাফিক বেড়েছে পর্ন সাইটে। পর্ন হাবের সূত্র অনুযায়ী, গত ১১ মার্চ সারা পৃথিবীতে পর্ন সাইটে সবথেকে বেশি ট্রাফিক ছিল ইটালিতে। অন্যান্য কাজের দিনের তুলনায় সে দিন ইটালিতে ট্রাফিক বেড়েছিল ১৩.৮%।
১০ 9
সেই তালিকায় ভারত ছিল সাত নম্বরে। এখানে পর্ন সাইটে ট্রাফিক সে দিন বেড়েছিল ৮.৩%। ওয়ার্ক ফ্রম হোম অপশনের বাড়বাড়ন্ত এবং ঘরবন্দি থাকার ফলেই বিপুল মানুষ পর্ন দেখছেন বলে মনে করা হচ্ছে।
১০১০ 10
সম্প্রতি পর্নহাব নিজেদের টুইটার হ্যান্ডল থেকে একটি পোস্ট করা হয়েছে। সেখানে জানানো হয়েছে আগামী ২৩ এপ্রিল পর্যন্ত পর্নহাবের সমস্ত প্রিমিয়াম কনটেন্ট (যা দেখতে টাকা দিয়ে সাবস্ক্রাইব করতে হয়) বিনামূল্যে দেখতে পাওয়া যাবে। গ্রাহকদের বিনামূল্যে পর্ন দেখার সুযোগ করে দিয়ে তাঁদের গৃহবন্দি দশা উপভোগ করতে বলেছে ওই সংস্থা। সঙ্গে নিরাপদে ঘরের থাকার অনুরোধও জানিয়েছে তারা। (ছবি: শাটারস্টক)

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন