Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Divya Seth

কাজল, জুহি, অনুষ্কা নন, শাহরুখের প্রিয় বান্ধবী বলিপাড়ার কোন অভিনেত্রী?

শাহরুখ খানের দাবি, বলিপাড়ার এক অভিনেত্রী তাঁর প্রিয় বান্ধবী। তাঁর কাছ থেকে তিনি অভিনয়ও শিখেছেন।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৩ ১০:২৪
Share: Save:
০১ ১৯
Shah Rukh Khan and Kajol

‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’ হোক বা ‘কুছ কুছ হোতা হ্যায়’— বড় পর্দায় শাহরুখ খান এবং কাজলের জুটি দর্শকের বরাবরের প্রিয়। ক্যামেরার সামনেই শুধু নন, বড় পর্দার পিছনেও শাহরুখের সঙ্গে কাজলের নিখাদ বন্ধুত্ব রয়েছে।

০২ ১৯
Shah Rukh Khan

পেশার খাতিরে দিব্যা ভারতী, মাধুরী দীক্ষিত, রানি মুখোপাধ্যায়, ঐশ্বর্যা রাই বচ্চন, করিশ্মা কপূর, করিনা কপূর খান, মনীষা কৈরালা, প্রীতি জ়িন্টা, প্রিয়ঙ্কা চোপড়া জোনাস, দীপিকা পাড়ুকোন, মাহিরা খান, ক্যাটরিনা কইফ, অনুষ্কা শর্মার মতো বহু নায়িকার সঙ্গে শাহরুখ অভিনয় করলেও বলি অভিনেত্রীদের মধ্যে তাঁর প্রিয় বান্ধবী কে তা জানেন কি?

০৩ ১৯
Shah Rukh Khan and Juhi Chawla

বলিপাড়ার একাংশের অনুমান, কাজল নন বরং অভিনেত্রীদের মধ্যে শাহরুখের প্রিয় বান্ধবী জুহি। কেউ কেউ আবার দাবি করেন অনুষ্কার সঙ্গে শাহরুখের গভীর বন্ধুত্ব রয়েছে। কিন্তু এ সবই যে রটনা তার ইঙ্গিত দিলেন অভিনেতা নিজেই।

০৪ ১৯
Shah Rukh Khan

শাহরুখ জানান, বলিপাড়ার অন্য এক অভিনেত্রী তাঁর প্রিয় বান্ধবী। তাঁর কাছ থেকে শাহরুখ অভিনয়ও শিখেছেন।

০৫ ১৯
Shah Rukh Khan and Divya Seth

২০১৫ সালে টুইটারের পাতায় অভিনেত্রী দিব্যা শেঠের সঙ্গে একটি ছবি পোস্ট করেন শাহরুখ। ছবির সঙ্গে লিখে শাহরুখ জানান, দিব্যা তাঁর প্রিয় বান্ধবী। তাঁর কাছে অভিনয় শিখেছেন শাহরুখ।

০৬ ১৯
Divya Seth

ছোট পর্দায় অভিনয়ের মাধ্যমে নিজের কেরিয়ার শুরু করেন দিব্যা। এমনকি শাহরুখের সঙ্গেও হিন্দি ধারাবাহিকে অভিনয় করেন তিনি।

০৭ ১৯
Divya Seth

নয়াদিল্লিতে জন্ম দিব্যার। তাঁর বাবা ধ্রুব শেঠ পেশায় ব্যবসায়ী ছিলেন। দিব্যার মা সুষমা শেঠ অভিনয়জগতের সঙ্গে যুক্ত ছিলেন। বাবা-মা এবং দুই ভাইবোনের সঙ্গে নয়াদিল্লিতে থাকতেন দিব্যা।

০৮ ১৯
Divya Seth

নয়াদিল্লিতে স্কুলের গণ্ডি পার করে ইংরেজি সাহিত্য নিয়ে স্নাতক স্তরের পড়াশোনার জন্য কলেজে ভর্তি হন দিব্যা। অভিনয়ের প্রতি আগ্রহ থাকার জন্য থিয়েটারের প্রশিক্ষণ নেন তিনি।

০৯ ১৯
Divya Seth

ব্যারি জনের কাছে থিয়েটারের প্রশিক্ষণ নেন দিব্যা। একই জায়গায় থিয়েটারের প্রশিক্ষণ নিতে ভর্তি হন শাহরুখ। সেখান থেকেই দিব্যার সঙ্গে প্রথম আলাপ শাহরুখের।

১০ ১৯
Divya Seth

১৯৮৪ সালে হিন্দি ধারাবাহিক ‘হমলোগ’-এ অভিনয় করে ছোট পর্দায় আত্মপ্রকাশ করেন দিব্যা। তার চার বছর পর সম্প্রচার শুরু হয় ‘দিল দরিয়া’ ধারাবাহিকের।

১১ ১৯
১৯৮৮ সালে সম্প্রচারিত ‘দিল দরিয়া’ হিন্দি ধারাবাহিকে মুখ্যচরিত্রে অভিনয় করেন শাহরুখ। শাহরুখের সঙ্গেই এই ধারাবাহিকে অভিনয় করেন দিব্যা।

১৯৮৮ সালে সম্প্রচারিত ‘দিল দরিয়া’ হিন্দি ধারাবাহিকে মুখ্যচরিত্রে অভিনয় করেন শাহরুখ। শাহরুখের সঙ্গেই এই ধারাবাহিকে অভিনয় করেন দিব্যা।

১২ ১৯
Shah Rukh Khan in Fauji

‘দিল দরিয়া’ ধারাবাহিকে শুটিং করেই শাহরুখ প্রথম ছোট পর্দায় অভিনয় শুরু করেন। কিন্তু প্রযোজনা সংক্রান্ত কাজে বিলম্ব হওয়ায় এই ধারাবাহিকটির সম্প্রচার শুরু হতে দেরি হয়। বিলম্বের কারণে ‘ফৌজি’ হিন্দি ধারাবাহিকের মাধ্যমে ছোট পর্দায় আত্মপ্রকাশ করেন শাহরুখ।

১৩ ১৯
Divya Seth

‘অধিকার’, ‘দরার’, ‘বনেগি আপনে বাত’, ‘স্পর্শ’-এর মতো একাধিক হিন্দি ধারাবাহিকে অভিনয় করতে দেখা গিয়েছে দিব্যাকে। কানাঘুষো শোনা যায়, বলিপাড়ার অভিনেতা-পরিচালক আশিস বলরাম নাগপালের সঙ্গে সম্পর্কে জড়ান তিনি।

১৪ ১৯
Divya Seth

১৯৯৯ সালের ১২ নভেম্বর বিয়ে করেন দিব্যা। ‘স্পর্শ’ ধারাবাহিকে অভিনয়ের পর অভিনয়জগৎ থেকে পাঁচ বছরের বিরতি নেন দিব্যা। বিয়ের পর এক কন্যাসন্তানের জন্ম দেন তিনি।

১৫ ১৯
Divya Seth

সাময়িক বিরতির পর ২০০৫ সালে আবার ছোট পর্দায় ফিরে আসেন দিব্যা। ‘সরকার: রিস্তো কি অনকহি কাহানি’ ধারাবাহিকে অভিনয় করেন তিনি।

১৬ ১৯
Divya Seth

শুধু ছোট পর্দাতেই নন, বড় পর্দাতেও অভিনয়ের সুযোগ পান দিব্যা। ২০০৭ সালে বলিপাড়ায় আত্মপ্রকাশ করেন অভিনেত্রী। শাহিদ কপূর এবং করিনা কপূর খান অভিনীত ‘জব উই মেট’ ছবিতে আদিত্যের (শাহিদ) মায়ের চরিত্রে অভিনয় করেন দিব্যা।

১৭ ১৯
Divya Seth

‘ইংলিশ ভিংলিশ’, ‘দিল ধড়কনে দো’, ‘স্যর’, ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’, ‘সর্দার কা গ্র্যান্ডসন’ ছবিতে অভিনয় করেন দিব্যা। সাধারণত মায়ের চরিত্রেই অভিনয় করতে দেখা যায় তাঁকে।

১৮ ১৯
Divya Seth

হিন্দি ছবির পাশাপাশি ওয়েব সিরিজ়েও অভিনয়ের সুযোগ পান দিব্যা। ‘ফিতরত’, ‘দ্য ম্যারেড উওম্যান’, ‘সিটি অফ ড্রিম্‌স’ ওয়েব সিরিজ়ে অভিনয় করেন তিনি।

১৯ ১৯
Divya Seth

সমাজমাধ্যমে বেশ সক্রিয় দিব্যা। ইতিমধ্যেই ইনস্টাগ্রামে তাঁর অনুরাগীর সংখ্যা চার লক্ষের গণ্ডি পার করে ফেলেছে।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE