• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিজ্ঞান

দেশের বাজার মাত করতে আসছে এই স্মার্টফোনগুলি

শেয়ার করুন
১২ Smartphone
স্মার্টফোনের জগতে বিপ্লব এসেছে। সারা বছর কোনও না কোনও ফোন নিত্য নতুন প্রযুক্তি-সহ বাজারে এসেই চলেছে। আগামী কয়েক মাসে ভারতের বাজারে অনেকগুলি নতুন স্মার্টফোন আসছে। এর মধ্যে বাজার মাতাবে পাঁচটি ফোন। দেখে নিন সেগুলির ফিচার।
১২ I phone
আইফোন এক্স-এস ম্যাক্স: ২৮ সেপ্টেম্বর থেকে ভারতে এই ফোনটি পাওয়া যাবে। এই ফোনটিতে পাওয়া যাবে ৬.১-ইঞ্চি এলসিডি সুপার রেটিনা ডিসপ্লে। এতে থাকবে ১২ মেগাপিক্সেল এবং ৭ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা যা গুণমানে সত্যি অতুলনীয়।
১২ I Phone
আইফোন এক্স-এস ম্যাক্সে অনেক রকমের গেম খেলা যাবে। এ ছাড়াও এতে থাকবে অত্যন্ত শক্তিশালী এ-১২ বায়োনিক চিপ। এই চিপ থাকার কারণে ফোনের কার্যক্ষমতার গতি অনেকটাই বেড়ে যায়। এতে ডুয়েল সিম কার্ড লাগানো যাবে, যা আগের আই ফোন মডেলগুলিতে সম্ভব ছিল না।
১২ I Phone
এক বার, মাত্র আধঘণ্টা চার্জ দিলে, এর ব্যাটারি দেড় ঘণ্টা অবধি একটানা চলতে থাকবে। ভারতে এই ফোনের ৬৪ জিবি, ২৫৬ জিবি এবং ৫১২ জিবির দাম যথাক্রমে হতে চলেছে ১,১৯,৯০০ টাকা, ১,২৪,৯০০ টাকা এবং ১,৪৪,৯০০ টাকা।
১২ Huawei
হুয়াওয়েই পি-২০ এই ফোনটিতে পাওয়া যাবে তিনটি ব্যাক ক্যামেরা। এটি স্মার্টফোনের ইতিহাসে প্রথম। এতে থাকার কথা ৪০+২০+৮ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও ২৪ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এই ক্যামেরাগুলির সাহায্যে অত্যন্ত ভাল মানের ছবি ও ভিডিয়ো তোলা যাবে।
১২ Huawei
এই ফোনটিতে ৬.১ ইঞ্চির ডিসপ্লে থাকবে আর এতে পাওয়া যাবে ৪০০০ এমএএইচ ব্যাটারি। এতে ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ক্যাপাসিটি থাকবে। ভারতের বাজারে এর দাম রাখা হয়েছে ৬৪৯৯৯ টাকা।
১২ Asus
আসুস জেনফোন ৫-জেড: এই স্মার্টফোনটিতে ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ক্যাপাসিটি পাওয়া যাবে এবং এর সঙ্গে থাকবে ৬.২ ইঞ্চি ডিসপ্লে।
১২ asus
আসুসের এই ফোনটিতে ১২+৮ মেগাপিক্সেল ডুয়াল ব্যাক ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকার কথা। এতে থাকবে ৩৩০০ এমএএইচ ব্যাটারি। ভারতের বাজারে এর দাম রাখা হয়েছে মাত্র ২৯,৯৯৯ টাকা।
১২ htc
এইচটিসি-ইউ১২ প্লাস ও এইচিটিসি-র এই ফোনটিতে সেমি ট্রান্সপারেন্ট গ্লাস ডিজাইন এবং ৬ ইঞ্চির ডিসপ্লে থাকবে। এর ক্যামেরা কোয়ালিটি ভাল হওয়ার কথা। এতে পাওয়া যাবে ১২+১৬ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা এবং 8+8 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।
১০১২ HTC
এই ফোনটিতে ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ক্যাপাসিটি থাকবে। এ ছাড়াও এতে পাওয়া যাবে ৩৯৩০ এমএএইচ ব্যাটারি। ভারতের বাজারে এর দাম রাখা হয়েছে ৫৭০০০ টাকা।
১১১২ Moto
মোটোরোলা মোটো-জি৬: এতে ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ক্যাপাসিটি থাকবে।এই ফোনটিতে ৫.৭ ইঞ্চি ডিসপ্লে থাকার কথা।
১২১২ Moto
এ ছাড়াও এই মডেলটিতে থাকছে ১২+৫ মেগাপিক্সেল ডুয়েল প্রাইমারি ক্যামেরা এবং ৪ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এতে থাকবে ৩০০০ এমএইচ ব্যাটারি ক্যাপাসিটি। ভারতের বাজারে এর দাম শুরু ১৩৯৯৯ টাকা থেকে।

Advertisement

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন