• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিজ্ঞান

দাম হাজারের মধ্যে, ভারতের বাজার কাঁপাচ্ছে শাওমির এই গ্যাজেটগুলি

শেয়ার করুন
১১ 1
শাওমি। রেডমি। স্মার্টফোনের বাজারে খুবই জনপ্রিয় নাম। কিন্তু শুধু স্মার্টফোনই নয়, রেডমির বেশ কিছু ইলেকট্রনিক গ্যাজেটও আছে, যেগুলি যথেষ্ট আকর্ষণীয়। হাজার টাকার মধ্যে এই প্রোডাক্টগুলি দেখে নেওয়া যাক।
১১ selfie
রেডমি সেলফি স্টিক: সেলফি স্টিকটি একেবারে হালকা। বহনযোগ্য। মাত্র ১৩২ গ্রাম ওজন এটির। রয়েছে ব্লু টুথ পেয়ারিংয়ের ব্যবস্থা।
১১ selfie
সেলফি স্টিকে ৩.৫৫ এমএম অডিও জ্যাক রয়েছে। রয়েছে ফিজিক্যাল শাটার বাটনও। রেডমি এমআই, যে কোনও অ্যান্ড্রয়েড ফোনে, অ্যান্ড্রয়েডের ৪.২.২ ভার্সনেও এটি সংযোগ করা যায়। ভারতের বাজারে এটির দাম ৬৯৯ টাকা।
১১ pb
১০০০ মিলি অ্যাম্পিয়ারের এমআই পাওয়ার ব্যাঙ্ক ২আই: কালো ও লাল রঙে মিলবে এটি। ডুয়াল ইউএসবি আউটপুট সাপোর্ট, টু ওয়ে কুইক চার্জ সিস্টেম এটি। আউটপুট ক্ষমতা ৬৫০০ মিলি অ্যাম্পিয়ারের কাছাকাছি। ৯০ শতাংশের বেশি কনভার্সন রেট।
১১ pb
স্মার্টফোন ছাড়াও 5V/2A, 9V/2A and 12V/1.5A চার্জিং থাকায় ল্যাপটপ ও ট্যাবও চার্জ দেওয়া যাবে এতে। দাম ৯০০ টাকার কাছাকাছি।
১১ ear
এমআই ইয়ারফোনে রয়েছে ইন বিল্ট মাইক্রোফোনও। রুপোলি ও কালো রঙে পাওয়া যায় এটি। সহজেই গ্রাহক এটি ব্যবহার করতে সক্ষম।
১১ ear
কেভলার ফাইবারে জড়ানো ইয়ারফোনটি। এর দাম ৭০০ টাকার কাছাকাছি। এমআইয়ের এই ইয়ারফোনটিতে রয়েছে থার্ড জেনারেশন ব্যালান্স। শব্দ ও বাতাসের গতি নিয়ন্ত্রিত হয় সহজেই। দাম প্রায় ৭০০ টাকার কাছাকাছি।
১১ mi
এমআই রাউটার থ্রিসি: এমআই রাউটার থ্রিসি-তে চারটি হাই পারফর্মিং অ্যান্টেনা রয়েছে। প্রায় ৩০০ এমবিপিএস গতি এই রাউটারের। ওয়াই-ফাই সীমা প্রায় ৮০ মিটার। স্মুথ ভিডিয়ো স্ক্রিনিং, সিমলেস ওয়েব ব্রাউজিং হবে আরও সহজতর।
১১ router
এমআই রাউটার থ্রিসিতে রয়েছে ৬৪ এমবি র‌্যাম, অনলাইন গেম খেলতে কোনও অসুবিধাই হবে না আর। রাউটারটি রেডমি ওয়াই-ফাই অ্যাপে যোগ করলে অ্যান্ড্রয়েড ও আইওএস দু’টিকেই সাপোর্ট করবে। বাড়ির ওয়াই-ফাইও নিয়ন্ত্রণ করা যাবে। এটির দাম ১০০০ টাকা।
১০১১ usb
এমআই ২ ইউএসবি কেবল: এমআই২ ইউএসবি কেবলে রয়েছে মাইক্রো ইউএসবি থেকে টাইপ সি পর্যন্ত সাপোর্ট। এটি শুধু গ্রাহকে চার্জিংয়েই সাহায্য করে তাই নয়। তাড়াতাড়ি ডেটা ট্রান্সফারেও সাহায্য করে। প্রায় ১০০ সেন্টিমিটার লম্বা এটি।
১১১১ xiaomi
শাওমি এই ইউএসবি কেবল ২৫০ডি নাইলন বহু দিন পর্যন্ত ব্যবহার করা যায়। দেশের বাজারে দাম মাত্র ২৫০ টাকা। 

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন