• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চিত্র সংবাদ

এত সুন্দর! অথচ কেউ এত দিন চিনতেনই না এই জায়গাটা!

শেয়ার করুন
১৪ 14
জল মহোৎসবের মধ্যে দিয়ে হনুবন্তিয়া দেখা দিয়েছে গোটা বিশ্বের কাছে। উৎসব শেষ। কিন্তু জলের ধারে ঝুল-বারান্দার মতো নয়নাভিরাম কটেজ নিয়ে সেজেগুজে প্রস্তুত মধ্যপ্রদেশের এই নতুন আকর্ষণ।
১৪ 13
প্রত্যেক কটেজে দু’টি করে সুইট। থাকার খরচও নাগালেই। ব্রেকফাস্ট, লাঞ্চ, ডিনার এবং থাকার খরচ মিলিয়ে ২৪ ঘণ্টায় ৬০০০ টাকা।
১৪ 12
অ্যাডভেঞ্চার ট্যুরিজম হনুবন্তিয়ার সেরা আকর্ষণ। স্পিড বোটে সওয়ার হয়ে ইন্দিরা সাগরের অচেনা প্রান্তে পৌঁছে প্যারাসেলিং করার রোমাঞ্চ অতুলনীয়।
১৪ 11
নর্মদার কৃত্রিম জলাধার ইন্দিরা সাগরকে ঘিরে অ্যাডভেঞ্চারের আয়োজন। প্যারাসেলিং ছাড়াও রয়েছে ব্যানানা বোটিং, জেট স্কিইং, জরবিং-এর ব্যবস্থা।
১৪ 10
জিপিং-হল হনুবন্তিয়ার আর এক আকর্ষণ। সাধারণত উঁচু পাহাড়ি এলাকায় জিপিং হয়। হনুবন্তিয়ার সমতলেও জিপিং-এর অসামান্য আয়োজন।
১৪ 9
জলপথে প্রায় ১৫ কিলোমিটার পাড়ি দিলে মেলে এক নির্জন উপদ্বীপ। বেরিয়ামাল। জঙ্গল আর পাহাড়ে ঢাকা বেরিয়ামাল অ্যাডভেঞ্চারের আর এক ঠাঁই।
১৪ 8
বেরিয়ামালের পাহাড়-জঙ্গলে নানা রকম জন্তু-জানোয়ারের বাস। নেকড়ের দেখা মেলে যখন তখন। রাত নামলে এই খানেই জল খেতে আসে নেকড়ের দল।
১৪ 7
পাহাড়, জঙ্গল আর বিপুল জলরাশির এমন অপূর্ব সহাবস্থান ভারতে খুব বেশি নেই। তাই ইন্দিরা সাগরের এই উপদ্বীপে রাতে তাঁবু খাটিয়ে থাকার ব্যবস্থা হয়েছে অ্যাডভেঞ্চার প্রেমীদের জন্য।
১৪ 6
এই বোট ক্লাব হনুবন্তিয়ার প্রাণভোমরা। এই বোট ক্লাব থেকেই ইন্দিরা সাগরের অজানা, অচেনা নানা বাঁকে পৌঁছনোর ব্যবস্থা রয়েছে।
১০১৪ 5
যাঁরা জলে খুব বেশি অ্যাডভেঞ্চারে রাজি নন, তাঁদের জন্য নিখাদ প্রমোদ ভ্রমণের ব্যবস্থা রয়েছে। ক্যাটামেরনে ভেসে ঘুরে দেখা যায় দূর-দূরান্ত।
১১১৪ 4
জল মহোৎসবের সময় যেতে পারলে হনুবন্তিয়ার উপরি আকর্ষণ তাঁবু নগরী। পাহাড়, মালভূমি, জল, জঙ্গল ঘেরা উষর প্রান্তরে তাঁবুতে রাত কাটানোর অভিজ্ঞতা অসামান্য।
১২১৪ 3
জল মহোৎসবের তাঁবু বেশ বিলাসবহুল। আধুনিক বেডরুমের আর ড্রয়িং রুমের সব উপকরণ রয়েছে। রয়েছে এসি।
১৩১৪ 2
তাঁবুর বারান্দায় ইজিচেয়ারে এলিয়ে বেলা বয়ে যেতে দেখার অভিজ্ঞতাও ভোলা শক্ত।
১৪১৪ 1
সমুদ্রপ্রমাণ ইন্দিরা সাগরের কিনারে বিশাল তাঁবু নগরী চোখে ঘোর লাগাবেই।

Advertisement

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন