• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খেলা

বিশ্বকাপের প্রাইজমানি হিসেবে ভারতীয় দল কত টাকা পেল?

শেয়ার করুন
main
অন্যান্য বারের থেকে এ বারের বিশ্বকাপের প্রাইজ মানি অনেক বেশি। লিগ পর্বে একটি ম্যাচ না জেতা আফগানিস্তানও ভাল প্রাইজ মানি পেয়েছে। বিশ্বকাপ সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হার মেনেছে ভারত। বিরাট কোহালির ভারত প্রাইজ মানি হিসেবে কত পেল? দেখে নেওয়া যাক, কোন দল কত টাকা পেল?
England
প্রথমেই দেখে নেওয়া যাক বিশ্বকাপজয়ী ইংল্যান্ড কত টাকা পেল। চ্যাম্পিয়ন দল হিসেবে তাঁরা পেলেন ৪০ লক্ষ ডলার (ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ২৭ কোটি ৪১ লক্ষ ৮৯ হাজার)। ২০১৫ সালের বিশ্বকাপের তুলনায় যার পরিমাণ অনেকটাই বেশি।
New Zealand
রানার আপ নিউজিল্যান্ড দল পেল ২০ লক্ষ ডলার (ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ১৩ কোটি ৭০ লক্ষ ৯৪ হাজার ৬০০ টাকা)। গত বারের তুলনায় ২৫ হাজার ডলার বেশি।
India Australia
সেমিফাইনালে যে দল পরাজিত হয়ে বিদায় নিয়েছে অর্থাৎ ভারত এবং অস্ট্রেলিয়া দুই দলই পেয়েছে ৮ লক্ষ ডলার (ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ৫ কোটি ৪৮ লক্ষ ৩৬ হাজার টাকা)। আগের বিশ্বকাপের থেকে প্রায় ২ লক্ষ ডলার বেশি।
Group stage
গ্রুপ স্টেজের একটি ম্যাচ জিতলে দলগুলি পাবে প্রায় ৪০ হাজার ডলার (ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ২৭ লক্ষ ৪১ হাজার ৯২০ টাকা)। গতবারের তুলনায় যা ৫,০০০ ডলার কম।
Group stage
যে ৬টি দল গ্রুপ স্টেজ থেকে ছিটকে গিয়েছে তাঁরা পেল ১ লক্ষ ডলার (ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ৬৮ লক্ষ ৫৭ হাজার ১৫০ টাকা)। আফগানিস্তান বাদে অন্যান্য ৫টি দল এছাড়াও প্রতিটি ম্যাচ জেতার জন্য পেল (২৭ লক্ষ ৪১ হাজার ৯২০ টাকা)।
India
ভারতীয় দল এই বিশ্বকাপে গ্রুপ স্টেজে ৭টি ম্যাচ জয় এবং সেমিফাইনাল খেলার জন্য মোট প্রাইজমানি হিসেবে পেল ভারতীয় মুদ্রায় ৭ কোটি ৪০ লক্ষ ২৯ হাজার ৪৪০ টাকা। গত বারের বিশ্বকাপের তুলনায় যা প্রায় ১ কোটি ৫০ লক্ষ টাকা বেশি।
India
২০১১ সালে বিশ্বকাপ জিতে ভারত প্রায় ১৭ কোটি ২২ লক্ষ ৫০ হাজার টাকা পেয়েছিল। ২০১৫ সালে ভারত পেয়েছিল প্রায় ৫ কোটি ৭৪ লক্ষ ২০ হাজার টাকা।
Afganisthan
আফগানিস্তান দল একটি ম্যাচ না জিতলেও প্রায় ৬৮ লক্ষ ৫৭ হাজার ১৫০ টাকা নিয়ে ফিরেছে। শুধুমাত্র গ্রুপ স্টেজে অংশগ্রহণ করেই তাঁরা এই পরিমান প্রাইজমানি পেয়েছে।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর
আরও পড়ুন