• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মানবী

জেনে নিন চোখের কোলের কালি দূর করার ৬ গোলাপ জল টোটকা

শেয়ার করুন
Dark Circle
স্ট্রেসের কারণে চোখের কোলে কালির সমস্যায় ভোগেন সব মহিলাই। আর চোখের কোলে কালি থাকলে চেহারায় ক্লান্তির ছাপ পড়ে। কোনও সাজই মানায় না। জেনে নিন শুধু গোলাপ জলের সাহায্যেই কত ভাবে তুলে ফেলতে পারেন চোখের কোলের কালি।
rose water
সবচেয়ে সহজ উপায়ে গোলাপ জলে তুলোর বল ভিজিয়ে চোখের উপর চাপা দিয়ে রাখুন। ১৫ মিনিটে শুকিয়ে গিয়ে চোখের কোলের কালিও দূর করবে, ত্বক ময়শ্চারাইজও করবে।
cucumber
একটা শশা খোসা ছাড়িয়ে কুরিয়ে নিয়ে ১ চা চামচ গোলাপ জল মিশিয়ে নিন। অথবা গোলাপ জলের মধ্যে দু’স্লাইস শশা ভিজিয়ে রাখুন ৩০ মিনিট। তুলোর বল ভিজিয়ে চোখের উপর চাপা দিয়ে রাখুন ১৫ মিনিট। এই মিশ্রণ ফ্রিজেও রেখে দিতে পারেন।
potato
আলুর খোসা ছাড়িয়ে ডুমো করে কেটে ব্লেন্ড করে নিন। এর সঙ্গে ১ চামচ গোলাপ জল মেশান। এই মিশ্রণে তুলোর বল ভিজিয়ে চোখের উপর চাপা দিয়ে রাখুন ১৫ মিনিট। জল দিয়ে ধুয়ে ফেলুন।
Green Tea
এক কাপ কড়া গ্রিন টি-র সঙ্গে ১ কাপ গোলাপ জল মিশিয়ে নিন। এই মিশ্রণে তুলোর বল ভিজিয়ে চোখের উপর চাপা দিয়ে শুয়ে থাকুন ১৫ মিনিট। জল দিয়ে ধুয়ে ফেলুন। বাকি মিশ্রণ ফ্রিজে রাখুন।
tea bag
গোলাপ জলে দুটো টি ব্যাগ ১৫-২০ মিনিট ভিজিয়ে রাখুন। জল থেকে তুলে ফ্রিজে রাখুন। ঠান্ডা টি ব্যাগ চোখের উপর রেখে শুয়ে থাকুন। ডার্ক সার্কল দূর করার পাশাপাশি টোনার হিসেবেও কাজ করবে টি ব্যাগ।
milk and rose water
১ চামচ গোলাপ জলের সঙ্গে আধ চা চামচ দুধ মিশিয়ে নিন। তুলোর বল ভিজিয়ে দু’চোখের উপর চাপা দিয়ে রাখুন ১৫ মিনিট। জল দিয়ে ধুয়ে ফেলুন।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর
আরও পড়ুন