Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

বিজ্ঞান

বাজারের সেরা ব্যাটারি ব্যাকআপ দিচ্ছে এই স্মার্ট ফোনগুলি

নিজস্ব প্রতিবেদন
৩০ নভেম্বর ২০১৭ ১২:৪৪
ফোনে যত আকর্ষণীয় ফিচার্সই থাক না কেন, ব্যাটারি লাইফ ভাল না হলে দুর্ভোগের শেষ থাকে না। ফোন বারবার চার্জ আউট হয়ে যাওয়ার সমস্যা রাস্তাঘাটে যেখানে সেখানে বিপদে ফেলতে পারে আপনাকে। তাই ফোন কেনার সময় অবশ্যই খেয়াল রাখুন ব্যাটারির ক্ষমতার উপর।

আসুস জেনফোন ৩এস ম্যাক্স (Asus ZenFone 3S Max):
এই ফোনে রয়েছে পাঁচ হাজার এমএএইচ (মিলি অ্যাম্পিয়ার আওয়ার) ব্যাটারি। দাম ১২ হাজার ৯৯৯ টাকা। সঙ্গে পাবেন ৫.২ ইঞ্চি ডিসপ্লে, ৩ জিবি র‌্যাম, ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ, এক্সটারনাল মেমরি ২টিবি পর্যন্ত বাড়ানো যাবে। এ ছাড়াও রয়েছে ১৩ মেগাপিক্সেল (এমপি) ব্যাক ক্যামেরা, ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।
Advertisement
শাওমি রেডমি নোট ৪ (Xiaomi Redmi Note 4):
চার হাজার একশো এমএএইচ ব্যাটারি পাওয়ার রয়েছে এই ফোনে। ৯,৯৯৯ টাকায় পেয়ে যাবেন এই ফোন। ৫.৫ ইঞ্চি ডিসপ্লে, ৪ জিবি র্যাাম, ৬৪ জিবি ইন্টারনাল মেমরি, ১৩ এমপি ও ৫ এমপি ক্যামেরা রয়েছে রেডমি নোট ৪-এ।

লেনোভো পি২ (Lenovo P2):
এই ফোনেও পাওয়া যাবে পাঁচ হাজার এমএএইচ ব্যাটারি। ৫.৫ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে, ১৩ এমপি ও ৫ এমপি ক্যামেরা, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ৬.০ মার্সমালো অ্যান্ড্রয়েড ভার্সন, ৪ জিবি র্যামম, ৩২ জিবি স্টোরেজ রয়েছে এই ফোনে। দাম ১৩ হাজার ৪৯৯ টাকা।
Advertisement
জেডটিই ব্ল্যাড এ২ প্লাস (ZTE Blade A2 Plus):
এই ফোনেও পাবেন পাঁচ হাজারএমএএইচের ব্যাটারি। ৩২ ইন্টারনাল স্টোরেজ, ১২৮ জিবি এক্সটারনাল স্টোরেজ, ৫.৫ ইঞ্চি ডিসপ্লে, ডুয়াল এলইডি ফ্ল্যাশ-সহ ১৩ এমপি ব্যাক ক্যামেরা, ৫ এমপি ফ্রন্ট ক্যামেরা রয়েছে এই ফোনে। দাম ৮,৯৯৯ টাকা।

জিওনি ম্যারাথন এম৫ প্লাস (Gionee Marathon M5 Plus):
৫০২০ এমএএইচ ব্যাটারি-সহ এই ফোনের দাম ১৬,৯০০ টাকা। ৬ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে, ২.৫ডি কার্ভড গ্লাস, ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ, ৩ জিবি র্যােম, ১৩ ও ৫ এমপি ক্যামেরা রয়েছে এই ফোনে।

শাওমি এমআই ম্যাক্স (Xiaomi Mi Max):
৬.৪ ইঞ্চি ডিসপ্লে, ১৬ এমপি ও ৫ এমপি ক্যামেরা, ৩ জিবি র্যা ম রয়েছে এই ফোনে। দাম ১৪,৯৯৯ টাকা। ব্যাটারি রয়েছে ৪,৮৫০ এমএএইচ-এর।

কুলপ্যাড নোট ৫ (Coolpad Note 5):
এই ফোনে রয়েছে ৪,০১০ এমএএইচ ব্যাটারি। সঙ্গে রয়েছে ৪ জিবি র্যারম, ৫.৫ ইঞ্চি ডিসপ্লে, ৬.০ অ্যান্ড্রয়েড ভার্সন, ৩২ জিবি স্টোরেজ, ১৩ এমপি ও ৮ এমপি ক্যামেরা। দাম ১০,৯৯৯।

শাওমি রেডমি ৩এস(Xiaomi Redmi 3):
৪,১০০ পাওয়ারের ব্যাটারি রয়েছে এই ফোনে। ৬,৯৯৯ টাকায় পেয়ে যাবেন ফোন। ২ জিবি র্যাবম, ১৬ জিবি স্টোরেজ, ১৩ এমপি ও ৫ এমপি ক্যামেরাও পাওয়া যাবে এই ফোনে।