Advertisement
২৬ এপ্রিল ২০২৪
ম্যাড ম্যাক্স ফর্মুলা

যত চাপ ম্যাচের আগে নিই ক্রিজে নিজের মনে মজা করি

আইপিএল-সাতের ঝড়ের নাম আর ‘গেইল’ নয়! গ্লেন ম্যাক্সওয়েল। যাঁর নতুন নামকরণ হয়েছে ‘ম্যাড ম্যাক্স’। প্রীতি জিন্টার কিংস ইলেভেন পঞ্জাবের পরপর দু’টো ম্যাচে ২০৫ আর ১৯১ তাড়া করে জয়ের পিছনে যদিও দুই এম ম্যাক্সওয়েলের পাশাপাশি ডেভিড মিলারও। কিন্তু দু’টো কঠিন টার্গেটের বিরুদ্ধেই ঝড়ের শুরুটা ম্যাক্সওয়েলের ব্যাটে। শেষের দিকে মিলারের ব্যাটিং ‘আইসিং অন দ্য কেক’।

দুই ‘এম’-এর সঙ্গে পঞ্জাব মালকিন প্রীতি জিন্টা। ছবি: টুইটার

দুই ‘এম’-এর সঙ্গে পঞ্জাব মালকিন প্রীতি জিন্টা। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ এপ্রিল ২০১৪ ০২:৫২
Share: Save:

আইপিএল-সাতের ঝড়ের নাম আর ‘গেইল’ নয়! গ্লেন ম্যাক্সওয়েল। যাঁর নতুন নামকরণ হয়েছে ‘ম্যাড ম্যাক্স’। প্রীতি জিন্টার কিংস ইলেভেন পঞ্জাবের পরপর দু’টো ম্যাচে ২০৫ আর ১৯১ তাড়া করে জয়ের পিছনে যদিও দুই এম ম্যাক্সওয়েলের পাশাপাশি ডেভিড মিলারও। কিন্তু দু’টো কঠিন টার্গেটের বিরুদ্ধেই ঝড়ের শুরুটা ম্যাক্সওয়েলের ব্যাটে। শেষের দিকে মিলারের ব্যাটিং ‘আইসিং অন দ্য কেক’। তবে ম্যাক্সওয়েল বলছেন, তিন দিনের মধ্যে দু’টো মারকাটারি ইনিংসের পিছনে কিছুটা ভাগ্যের হাত আছে। আর বিপক্ষের ফিল্ডারদের যথাসাধ্য ধোঁকা দেওয়া।

“ভাগ্যের সাহায্য ছাড়া তিন দিনে দু’টো বিধ্বংসী ইনিংস খেলা সম্ভব নয়। তবে এটাও ঠিক যে, আমি এই দু’টো ইনিংস খেলার সময়ই বিপক্ষ ফিল্ডারদের যথাসম্ভব ধোঁকা দেওয়ার চেষ্টা করে সফল হয়েছি। যেমনই ফিল্ড সাজানো থাক, প্রায় প্রতিটা শটেই ফিল্ডারদের মধ্যে ফাঁকফোকর পেয়ে গিয়েছি,” শুক্রবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ৪৩ বলে ৯৫ আর রবিবার রাজস্থান রয়্যালসের বিপক্ষে ৪৫ বলে ৮৯ রানের এক জোড়া ধুন্ধুমার ইনিংস খেলার পর আইপিএলের সরকারি ওয়েবসাইটে বলেছেন কিংস ইলেভেন পঞ্জাবের অস্ট্রেলীয় ‘কিং’ ম্যাক্সওয়েল।

মেলবোর্নের পঁচিশ বছরের অফস্পিনার-অলরাউন্ডার বলছেন, “এই মুহূর্তে আমার হয়ে এমন কিছু একটা কাজ করছে যে, ব্যাট হাতে যা করতে চাইছি, ভাল ভাবে করতে পারছি।” এখনও পর্যন্ত এ বারের আইপিএলে বিরাট টার্গেট তাড়া করার কাজটা তিনি বেশ উপভোগ করছেন জানিয়ে অস্ট্রেলিয়ার হয়ে ২১টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ১৬৬ স্ট্রাইকরেটে ৩০৩ রান করা ম্যাক্সওয়েল বলেছেন, “আমরা দু’টো বিরাট টার্গেট তাড়া করে জিতলেও প্রথম দু’টো ম্যাচে আমাদের বোলিং-ফিল্ডিং কিন্তু তেমন ভাল হয়নি।”

এখনও অবধি সব মিলিয়ে ৭৩ টি-টোয়েন্টি ম্যাচে ১৬০ স্ট্রাইকরেটে ১৩৭৯ রান করা ম্যাক্সওয়েল সাফ জানাচ্ছেন, চাপ যতই হোক, তার ভারে তিনি কখনও নুইয়ে পড়েন না। “কোনও চাপই আমার ঘাড়ে চেপে বসতে পারে না। চাপ ব্যাপারটা হল, তুমি সেটাকে নিজের ঘাড়ে চেপে বসতে দিয়েছো কি না। না দিলে আর সেটা আর চাপ কীসের!” এবং মঙ্গলবার হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচের আগের দিন তাঁর অদ্ভুত মন্তব্য, “আমি খেলার আগে নিজের উপর যত পারি চাপ নিই। ব্যাট করতে নামার আগেও। কিন্তু এক বার ব্যাট হাতে ক্রিজে গিয়ে দাঁড়ালে ব্যাটিংটা স্রেফ উপভোগ করি। মাঝেমধ্যে বোর্ডে টোট্যালটা দেখে সেটার থেকে মজা পাওয়ারও চেষ্টা করি। যেমন এখানে দু’টো ম্যাচেই ব্যাট করতে করতে নিজের মনে মজা করছিলাম, ম্যাক, তোমাকে ২৫ বলে ৫০ করতে হবে... ৫০ বলে ১০০ করতে হবে...।”

নিজের দু’টো ইনিংসের মধ্যে গতকাল রাজস্থানের বিরুদ্ধে ইনিংসকে এগিয়ে রাখছেন ম্যাক্সওয়েল। এবং বলছেন, “মিলারের জন্যই গতকাল জিতেছি। আমি আউট হওয়ার সময়ও কাজ অর্ধেক বাকি ছিল। সেটা মিলার দারুণ ভাবে শেষ করেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2014 kings eleven punjab preeti zinta ipltag
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE