Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Footballer suspended

ম্যাচ ফিক্সিংয়ে নির্বাসিত চার লাওস ফুটবলার

ম্যাচ ফিক্সিংয়ের কালো ছায়া এ বার এএফসিতেও। যার ফলে নির্বাসিত হতে হল চার ফুটবলারকে। লাওস জাতীয় দলের চার ফুটবলারকে আপাতত ৬০ দিনের জন্য নির্বাসিত করা হয়েছে। তাঁদের ঘিরেই দানা বেঁধেছে ম্যাচ গড়াপেটার সন্দেহ।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০১৬ ১৫:২৫
Share: Save:

ম্যাচ ফিক্সিংয়ের কালো ছায়া এ বার এএফসিতেও। যার ফলে নির্বাসিত হতে হল চার ফুটবলারকে। লাওস জাতীয় দলের চার ফুটবলারকে আপাতত ৬০ দিনের জন্য নির্বাসিত করা হয়েছে। তাঁদের ঘিরেই দানা বেঁধেছে ম্যাচ গড়াপেটার সন্দেহ। সোমবার এশিয়ান ফুটবল কনফেডারেশনের পক্ষ থেকে এই কথা জানানো হয়েছে।

গত বৃহস্পতিবার মালয়েশিয়ায় শ্রীলঙ্কা জাতীয় দলের বিরুদ্ধে খেলা ছিল লাওসের। এএফসি সলিডারিটি কাপের প্রথম ম্যাচ ২-১ গোলে জিতেও নিয়েছিল লাওস। সেই ম্যাচেই দেশের হয়ে খেলতে নেমেছিলেন সায়নাখোনেভিং ফোম্মাপানিয়া, চিন্তানা সৌকসাভাথ, মৌকদা সৌকসাভাথ ও ফাথানা সেভিলে। এএফসির পক্ষ থেকে বলা হয়েছে, ‘‘এই চারজনকে নির্বাসিত করা হয়েছে কারণ চলতি টুর্নামেন্টে এদের খেলতে দিলে প্রতিযোগিতার অবমাননা করা হবে।’’

এটাই শেষ নয়। এএফসির কাছে খবর এই ম্যাচ গড়াপেটা চলে আসছে অনেকদিন ধরেই। এতদিন পর সম্বিত ফিরেছে এএফসির। এশিয়া ফুটবলের পরিচালক সংস্থার পক্ষ থেকে এও বলা হয়েছে, ‘‘শুধু এই টুর্নামেন্টই নয়, সন্দেহ করা হচ্ছে ২০১০ সাল থেকে লাওসের হয়ে একাধিক ম্যাচ গড়াপেটা করেছে এই ফুটবলাররা।’’ এএফসি অবশ্য এও জানিয়ে দিয়েছে শুধু এই চার জনই নন ফিফা ইন্টেগ্রিটি ইউনিট ও স্পোর্টসর‌্যাডারের নজরে রয়েছে বাকি সন্দেহজনক সব ম্যাচও। ছাড় পাবে না কেউই।

আরও খবর

প্রাক্তন হাবাস ও বেটের কাছে হার কলকাতার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Laos Football match fixing AFC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE